ব্রেকিং:
কেন মানুষ প্রথম প্রেম ভুলতে পারে না বৃষ্টিপাত নিয়ে আজ যে দুঃসংবাদ জানালো আবহাওয়া অফিস আমরা এক দেশপ্রেমিক জননেতাকে হারালাম : প্রধানমন্ত্রী স্কুলে কোরআন শিক্ষা বাধ্যতামূলক করলো পাকিস্তান ধারণার চেয়েও ভয়ঙ্কর করোনার ডেল্টা ভ্যারিয়েন্ট: সিডিসি আশপাশের শ্রমিকদের দিয়েই চলবে কারখানা হেলেনার বিরুদ্ধে পল্লবী থানায় আরেক মামলা সিনহা হত্যার এক বছর: ‘প্রদীপের’ নিচেই ছিল অন্ধকার বিশ্বব্যাপী করোনায় মুত্যু কমলেও বেড়েছে আক্রান্ত চালু হতে না হতেই রোগীদের দখলে দুই হাসপাতালের ১৪ আইসিইউ বিশ্বের সাইবার সিকিউরিটির জন্য সবচেয়ে বড় হুমকি যুক্তরাষ্ট্র: চী বিষ দিয়ে যুবককে হত্যা করলেন শ্বশুরবাড়ির লোকজন নিয়মনীতিহীন আইপি টিভির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে: তথ্যমন্ত্রী প্রিমিয়ার লিগ নিয়ে বাফুফের তামাশা, শুরুর এক ঘণ্টা আগে স্থগিত জাতীয় পরিচয়পত্র না থাকা ব্যক্তিরা টিকা পাবেন বিশেষ প্রক্রিয়ায় দর্শকশূন্য ব্যতিক্রমধর্মী ‘ইত্যাদি’ আজ বাংলাদেশে বিনিয়োগে সর্বোচ্চ মুনাফা কৃষিতে ২৮ হাজার কোটি টাকা ঋণ দেবে ব্যাংকগুলো মাঠ পর্যায় থেকেই ভূমির ভুল রেকর্ড সংশোধনের নির্দেশ সামাজিক মাধ্যমে অপরাধ দমনে সাইবার পেট্রোলিং টিম
  • শনিবার   ৩১ জুলাই ২০২১ ||

  • শ্রাবণ ১৬ ১৪২৮

  • || ২০ জ্বিলহজ্জ ১৪৪২

দেশের ২০৪ ইউপিতে ভোটগ্রহণ সোমবার

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২০ জুন ২০২১  

মহামারি করোনাভাইরাসের মধ্যে স্বাস্থ্যবিধি মেনে দেশের ২০৪ ইউনিয়ন পরিষদে (ইউপি) কাল সোমবার ভোটগ্রহণ হতে যাচ্ছে। একই সঙ্গে লক্ষ্মীপুর-২ আসনের উপ-নির্বাচন, ঝালকাঠি সদর ও দিনাজপুরের সেতাবগঞ্জ পৌরসভায় ভোটগ্রহণ করা হবে 

এদিন সকাল ৮টা থেকে একটানা ৪টা পর্যন্ত ভোটগ্রহণ হবে। এরই মধ্যে নির্বাচন কমিশনের পক্ষ থেকে সার্বিক প্রস্তুতির নেয়া হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনী নির্বাচনী এলাকায় টহল শুরু করেছে। এছাড়াও স্বাস্থ্যবিধি মেনে ভোটগ্রহণের নির্দেশনা দেয়া হয়েছে। 

ভোটের দিন নির্বাচনী এলাকায় কোনো সাধারণ ছুটি থাকবে না। তবে ভোটকেন্দ্রসহ নির্বাচন সংশ্লিষ্ট প্রতিষ্ঠান, নির্বাচনী কর্মকর্তারা সাধারণ ছুটির আওতায় থাকবে। ভোটারও ভোট দেওয়ার জন্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠান থেকে ছুটি নিতে পারবে।

নির্বাচন কমিশন (ইসি) সূত্র জানায়, প্রথম ধাপে দেশের ৩৬৭টি ইউপিতে ভোটগ্রহণের সিদ্ধান্ত হয়। কিন্তু করোনার উচ্চ সংক্রমণের কারণে গত ১০ জুন নির্বাচন কমিশনের জরুরি সভায় দেশের খুলনা বিভাগের সবগুলোসহ চট্টগ্রাম, কক্সবাজার ও নোয়াখালী জেলার ১৬৩ ইউনিয়ন পরিষদের ভোট স্থগিত করা হয়।

এদিকে করোনা সংক্রমণ কিছুটা নিয়ন্ত্রণ বিবেচনায় নিয়ে বরিশাল বিভাগের ১৭৩টি ইউপি, নরসিংদী জেলার দুটি, গাজীপুর জেলার ছয়টি, মাদারীপুরের ১৩টি, সুনামগঞ্জের দুটি, লক্ষ্মীপুরের ৬টি এবং রংপুর ও বগুড়ার একটি করে ইউপিতে ভোটগ্রহণ হবে। ২০৪টি ইউনিয়ন পরিষদের মধ্যে ২০টিতে ইভিএমে (ইলেকট্রনিক ভোটিং মেশিন) ভোটগ্রহণ হবে। লক্ষ্মীপুর-২ আসনের উপনির্বাচন ও পৌরসভা দুটির ভোটগ্রহণ ইভিএমে হবে।

নির্বাচন কমিশনের উপ-সচিব মো. আতিয়ার রহমান বলেন, নির্বাচনকে ঘিরে সার্বিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে। যেহেতু করোনা সংক্রমণ পরিস্থিতির মধ্যে ভোট হচ্ছে এজন্য বাড়তি নিরাপত্তা জোরদার করা হয়েছে। নির্বাচনী কর্মকর্তাদের স্বাস্থ্যবিধি মেনে ভোটগ্রহণের নির্দেশ দেয়া হয়েছে।

তিনি আরো বলেন, নির্বাচন উপলক্ষে শনিবার মধ্যরাত থেকে নির্বাচনী এলাকায় মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। মঙ্গলবার মধ্যরাত পর্যন্ত এ নিষেধাজ্ঞা চলবে। এছাড়া রোববার মধ্যরাত থেকে নির্বাচনী এলাকায় ট্রাক ও পিকআপ চলাচলের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। সেই নিষেধাজ্ঞা থাকবে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত।