ব্রেকিং:
কোটাবিরোধীতায় অশুভ শক্তি নেমেছে : ওবায়দুল কাদের প্রান্তিক মানুষের চিকিৎসাসেবা নিশ্চিত করতে সব করব : সামন্ত লাল চোরাই মোবাইলের স্বর্গরাজ্য চট্টগ্রামের রিয়াজউদ্দিন বাজার বৃষ্টির পানিতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ২ ফার্নিচার কর্মচারীর মৃত্যু ২২ কেজির কোরাল বিক্রি হলো ২৬ হাজার টাকায় আন্দোলনরত শিক্ষকদের সঙ্গে বৈঠকে ওবায়দুল কাদের প্রতিবন্ধী তরুণকে কুকুর লেলিয়ে হত্যা করল ইসরায়েলি সেনারা ফেনী বন্যাদুর্গত ৭০০ পরিবার পেলো ত্রাণ সামগ্রী এক সপ্তাহে ৭৪১১ কোটি টাকা বাজার মূলধন হারালো ডিএসই রাজধানীতে পিতার ১ কোটি ৬৬ লাখ টাকা চুরি করলেন মেয়ে নৈশ প্রহরীকে বেঁধে বাজারে দুর্ধর্ষ ডাকাতি পচা কাঠের পোকা, দাম ৭৫ লাখ! জানেন কেন? দেশে ফিরেছেন ৬৭৯৭৪ হাজি সারাদেশে ইন্টারনেটে ধীরগতি আন্দোলনকারীরা বক্তব্য দিতে চাইলে আপিল বিভাগ বিবেচনায় নেবেন সচেতনতার অভাবে অনেক মানুষ বিভিন্ন দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত জনদুর্ভোগ সৃষ্টি করলে আইনি ব্যবস্থা নেয়া হবে : ডিএমপি গমের উৎপাদন বাড়াতে সিমিট ও মেক্সিকোর সহযোগিতা জনদুর্ভোগ সৃষ্টি থেকে বিরত থাকুন : আরাফাত বঙ্গবন্ধুর সমাধিতে সমাজসেবা অধিদপ্তরের পরিচালকের শ্রদ্ধা
  • রোববার ১৪ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ৩০ ১৪৩১

  • || ০৬ মুহররম ১৪৪৬

মানবিক সংকটে বাংলাদেশে সহযোগিতা অব্যাহত রাখার ঘোষণা আইএফআরসির

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৮ জুন ২০২৪  

চলমান বৈশ্বিক সংকটের মধ্যেও জোরপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গা জনগোষ্ঠীসহ বাংলাদেশে সব ধরণের মানবিক সহযোগিতা অব্যাহত রাখার আশ্বাস দিয়েছেন ইন্টারন্যাশনাল ফেডারেশন অব রেড ক্রস এন্ড রেড ক্রিসেন্ট সোসাইটিজ (আইএফআরসি)-এর প্রেসিডেন্ট কেট ফোর্বস।

প্রথমবারের মত বাংলাদেশ সফরকালে ফোর্বস সাম্প্রতিক ভয়াবহ তাপপ্রবাহ ও ঘূর্ণিঝড় রেমালসহ যেকোনো ধরণের দুর্যোগ মোকাবিলায় টেকসই সহায়তার প্রয়োজনীয়তার কথা তুলে ধরেন।

বৃহস্পতিবার (৬ জুন) বাংলাদেশ সফরকালে আইএফআরসির প্রেসিডেন্ট কেট ফোর্বস প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সৌজন্য সাক্ষাৎ করেন।

এসময় তিনি বাংলাদেশে বসবাসরত জোরপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গা জনগোষ্ঠীদের মানবিক সহযোগিতা প্রদানে আইএফআরসির সব ধরণের প্রচেষ্টা অব্যাহত রাখার আশ্বাস দেন।

এছাড়াও কেট তার সফরে পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডা: সামন্তলাল সেন ও প্রতিমন্ত্রী ডা: রোকেয়া সুলতানা এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো. মুহিববুর রহমান সহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে সাক্ষাৎ করেন।

এসময় সাক্ষাতে জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলা এবং দুর্যোগ ও মহামারি প্রস্তুতির উন্নয়নের কৌশল নিয়ে আলোকপাত করা হয়।

ছয় দিনের সফর শেষে আগামী শনিবার (৮ জুন) জেনেভার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন তিনি। সফরকালে তিনি বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির জাতীয় সদরদপ্তরে অবস্থিত ইমার্জেন্সি অপারেশন সেন্টার (ইওসি) এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন। বাংলাদেশ সফরকালে রাজধানীর স্বনামধন্য হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট হাসপাতাল পরিদর্শন করেন তিনি। সময় হাসপাতালটির অতীত ঐতিহ্য ফিরিয়ে আনতে কর্তৃপক্ষকে আরো আন্তরিক হয়ে কাজ করার পরামর্শ দেন।