ব্রেকিং:
ভ্রমণ পিপাসুদের জন্য নিকলীর বিকল্প বিজয়নগর বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা শান্তিপূর্ণভাবে দুর্গোৎসব সম্পন্ন প্রশংসায় ভাসছেন নোয়াখালী এসপি দল থেকে বিদায় নেওয়ার জন্য আমি প্রস্তুত : শেখ হাসিনা প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন বিকেলে কুমিল্লায় চেয়ারম্যানের গাড়িতে গুলি আফ্রিকায় শান্তিরক্ষা মিশনে প্রাণ গেল ব্রাহ্মণবাড়িয়ার জসিমের নভেম্বরের শেষের দিকে জাপান সফর করবেন প্রধানমন্ত্রী টিকার বুস্টার ডোজ পেলেন সাড়ে ৫ কোটির বেশি মানুষ সন্ধ্যার মধ্যে ন্যাশনাল গ্রিড চালু করার চেষ্টা করছি সরকারি সফরে সুইজারল্যান্ড যাচ্ছেন সেনাবাহিনী প্রধান ঢাকায় আসছেন ব্রুনাইয়ের সুলতান মোবাইলের লক খুলতে গিয়েই ধরা পড়ল ডাকাত প্রধানমন্ত্রী দেশে ফিরেছেন সুবর্ণচরে ইউপি সদস্যের বিরুদ্ধে বসতভিটা দখলের অভিযোগ দেশের পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ৩ মাস বাড়বে না ভোজ্যতেলের দাম টেকনাফ-সেন্টমার্টিন রুটে জাহাজ চলাচল বন্ধ টার্মিনাল ছাড়া মহাসড়কে টোল আদায় করা যাবে না যৌনপল্লী চালান বিজেপি নেতা!
  • শনিবার   ০৮ অক্টোবর ২০২২ ||

  • আশ্বিন ২৩ ১৪২৯

  • || ১১ রবিউল আউয়াল ১৪৪৪

প্রশ্নে গরমিল, ১ ঘণ্টা পর স্থগিত সাত কলেজের পরীক্ষা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০২২  

প্রশ্নে গরমিল থাকায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজের অনার্স দ্বিতীয় বর্ষের চূড়ান্ত পরীক্ষার দর্শন বিভাগের মানোন্নয়ন পরীক্ষা স্থগিত করা হয়েছে।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) বেলা ১১টা ৫০ মিনিটে ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন সাত কলেজের সমন্বয়ক ও ইডেন মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক সুপ্রিয়া ভট্ট্যাচার্য।

তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো দর্শন বিভাগের নন-মেজর ইংরেজি পরীক্ষার প্রশ্ন নতুন সিলেবাসের আলোকে করা হয়েছে। আর আজকে যারা মানোন্নয়ন পরীক্ষা দিচ্ছেন তাদের ইংরেজি প্রশ্ন পুরনো সিলেবাসের আলোকে হওয়ার কথা। পরীক্ষা শুরুর পর শিক্ষার্থীরা বিষয়টি নজরে আনলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সঙ্গে যোগাযোগ করলে কেবল মানোন্নয়ন পরীক্ষার্থীদের পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত নেওয়া হয়। পরবর্তীতে বিষয়টি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিদ্ধান্ত অনুযায়ী সমন্বয় করা হবে। বাকি অন্যান্য বিভাগের পরীক্ষা যথারীতি সম্পন্ন হচ্ছে।

এর আগে, বৃহস্পতিবার সকাল ৯টায় সরকারি সাত কলেজের অনার্স দ্বিতীয় বর্ষের চূড়ান্ত পরীক্ষা শুরু হয়। দুপুর ১টা পর্যন্ত পরীক্ষা চলবে।

এতে সাত কলেজের অনার্সের দ্বিতীয় বর্ষের বিভিন্ন বিভাগের নিয়মিত, অনিয়মিত ও মানোন্নয়ন পরীক্ষার্থীরা অংশ নেবেন। রাজধানীর ৭টি কেন্দ্রে একযোগে এই পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। কেন্দ্রগুলো হলো— ঢাকা কলেজ (কেন্দ্রের কোড- ১০১), ইডেন মহিলা কলেজ (কেন্দ্রের কোড- ১০২), বেগম বদরুন্নেছা সরকারি মহিলা কলেজ (কেন্দ্রের কোড- ১০৩), কবি নজরুল সরকারি কলেজ (কেন্দ্রের কোড- ১০৪), সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ (কেন্দ্রের কোড- ১০৫), সরকারি বাঙলা কলেজ (কেন্দ্রের কোড- ১০৬) ও সরকারি তিতুমীর কলেজ (কেন্দ্রের কোড- ১০৭)।

এর মধ্যে ঢাকা কলেজ কেন্দ্রে ইডেন মহিলা কলেজের বিএ, বিএসএস, বিএসসি-এর শিক্ষার্থীরা, ইডেন মহিলা কলেজ কেন্দ্রে ঢাকা কলেজের শিক্ষার্থীরা, বেগম বদরুন্নেছা সরকারি মহিলা কলেজ কেন্দ্রে ইডেন মহিলা কলেজের বিবিএ-এর শিক্ষার্থীরা, কবি নজরুল সরকারি কলেজ কেন্দ্রে সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ ও বেগম বদরুন্নেছা সরকারি মহিলা কলেজের শিক্ষার্থীরা, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ কেন্দ্রে কবি নজরুল সরকারি কলেজের শিক্ষার্থীরা, সরকারি বাঙলা কলেজ কেন্দ্রে সরকারি তিতুমীর কলেজের শিক্ষার্থীরা এবং সরকারি তিতুমীর কলেজ কেন্দ্রে সরকারি বাঙলা কলেজের শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ নেন।