ব্রেকিং:
হলি আর্টিজানে নিহতদের প্রতি রাষ্ট্রদূতদের ফুলেল শ্রদ্ধা হলি আর্টিজান হামলা, পরের ৬ বছরে গ্রেফতার ২৪১০ জঙ্গি হলি আর্টিজান হামলা: রক্তের দাগ, বুলেটের ক্ষত রয়েছে স্মৃতিপটে হলি আর্টিজান মামলার অগ্রগতি কতদূর হলি আর্টিজান হামলা ও এদেশের জঙ্গিবাদ হলি আর্টিজানে জঙ্গি হামলার বিভীষিকাময় দিন হলি আর্টিজান মামলা: হাই কোর্টে এখনও শুনানির অপেক্ষা রাস্তার পাশে পড়েছিল কাপড়ে মোড়ানো নবজাতকের মরদেহ বাল্যবিয়ে বন্ধ, খাবার গেলো এতিমখানায় যমজ সন্তান জন্ম দিয়ে বিপাকে রুমা ব্রাহ্মণবাড়িয়ার পরিবর্তে ‘বি-বাড়িয়া’ না লিখার নির্দেশ যেসব পশু কোরবানি করা যাবে ও যাবে না নোয়াখালীতে গৃহপরিচারিকার লাশ উদ্ধার ঈদযাত্রার অগ্রিম ট্রেনের টিকিট পেতে কাউন্টারে ভিড় ঢাকা-মাওয়া-ভাঙ্গা এক্সপ্রেসওয়েতে টোল আদায় শুরু বিশ্বে একদিনে করোনায় ১৩৮০ জনের মৃত্যু ঈদযাত্রার অগ্রিম ট্রেনের টিকিট বিক্রি শুরু বুয়েটের মেধা তালিকায় এবার আবরার ফাহাদের ছোট ভাই ফাইয়াজ কোরবানির হাটে মানতে হবে যেসব নির্দেশনা ঢাকাসহ যে ৫ জেলার বাইরে যেতে পারবে না রাইডশেয়ারিং মোটরসাইকেল
  • শুক্রবার   ০১ জুলাই ২০২২ ||

  • আষাঢ় ১৭ ১৪২৯

  • || ৩০ জ্বিলকদ ১৪৪৩

গুগল-মাইক্রোসফটে কাজের সুযোগ পেলেন শাবিপ্রবির ২ শিক্ষার্থী

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২২ জুন ২০২২  

বিশ্বের জনপ্রিয় দুটি প্রতিষ্ঠান টেক জায়ান্ট গুগল ও মাইক্রোসফটে কাজ করার সুযোগ পেয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সাবেক দুই শিক্ষার্থী।

শাবিপ্রবি কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০০৭-০৮ সেশনের শিক্ষার্থী মো. মাকসুদ হোসাইন গুগলে এবং একই বিভাগের ২০১২-১৩ সেশনের শিক্ষার্থী কাজী নাঈম মাইক্রোসফটে চাকরির সুযোগ পেয়েছেন।

মঙ্গলবার রাতে গুগল ও মাইক্রোসফটে সুযোগপ্রাপ্ত এ দুই শিক্ষার্থী বিষয়টি নিশ্চিত করেন।

মো. মাকসুদ হোসাইন গুগলের আয়ারল্যান্ডের ডাবলিন অফিসে আগামী অক্টোবরে সফটওয়্যার ইঞ্জনিয়ার (সাইট রিলাইএবিলিটি- Site Reliability) হিসেবে এবং কাজী নাঈম মাইক্রোসফটের লন্ডন অফিসে সিনিয়র সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে আগামী মাসে (জুলাই) যোগদান করবেন বলে জানান তারা।

গুগলে চাকরি পাওয়ার অনুভূতি প্রকাশ করে মো. মাকসুদ হোসাইন বলেন, এতটুকু আসতে পেরে অনেক খুশি লাগছে। অনেক চড়াই-উতরাই পেরিয়ে এ পর্যন্ত এসেছি। এজন্য আমার বাবা-মা, শিক্ষক, সহপাঠীসহ সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

মাইক্রোসফটে চাকরি পাওয়া কাজী নাঈম জানান, মাইক্রোসফটে সিনিয়র সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে চাকরি পেয়ে নিজেকে অনেক ভাগ্যবান মনে হচ্ছে। আমি এর জন্য খুব পরিশ্রম করেছি। আমার মা, বাবা, দুই বোন, শিক্ষক, বন্ধুবান্ধব ও সিনিয়র ভাই বোনেরা অনেক সহযোগিতা করেছেন। আমি আশা করি মাইক্রোসফটে দক্ষ ইঞ্জিনিয়ারদের সাথে কাজ করে নতুন নতুন জিনিস উদ্ভাবন করার চেষ্টা করবো