ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

শাবিপ্রবির ৫ শিক্ষার্থী আটক

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২২  

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সাবেক ৫ শিক্ষার্থীকে আটক করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। শাবিপ্রবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের অর্থ অনুদান দিয়ে সহায়তা করার জন্য তাদেরকে আটক করা হয়েছে বলে জানা যায়। 

মঙ্গলবার (২৫ জানুয়ারি) সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. নিশারুল আরিফ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ঢাকায় ৫ জন শিক্ষার্থীকে আটক করেছে সিআইডি। তারা শাবিপ্রবির সাবেক শিক্ষার্থী বলে শুনেছি। তবে তাদের কী কারণে আটক করা হয়েছে এবং তাদের বিরুদ্ধে আগে কোন মামলা আছে কিনা তা জানিনা। তাদেরকে সিলেট নিয়ে আসা হচ্ছে। আমাদের কাছে হস্তান্তর করার পর বিস্তারিত বলতে পারবো।

আটককৃতরা হলেন বিশ্ববিদ্যালয়টির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগ থেকে ২০১২ সালে পাস করা হাবিবুর রহমান স্বপন, একই বছর আর্কিটেকচার বিভাগ থেকে পাস করা রেজা নূর মঈন দীপ ও নাজমুস সাকিব দ্বীপ। বাকি দুজনের নাম এ কে এম মারুফ হোসেন ও ফয়সাল আহমেদ।

পুলিশ সূত্রে জানা গেছে, সোমবার রাতে ঢাকার উত্তরা থেকে সাবেক ছাত্র হাবিবুর রহমানকে আটক করে সিআইডি। পরিবার ও বন্ধুদের অভিযোগ শাবিপ্রবির আন্দোলনে অর্থ সহায়তা করায় তাদেরকে আটক করা হয়েছে।

এদিকে রেজা নূর মুঈনের স্ত্রী বলেন, রেজা সন্ধ্যায় উত্তরা অ্যাগোরার কাছে মুদি কেনাকাটার জন্য গিয়েছিলেন। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তাকে সিআইডির সাইবার ক্রাইম ইউনিট তুলে নেয়। পরে তারা রেজার গাড়ি ফেরত দিতে বাসায় আসে এবং জানায় যে রেজাকে জিজ্ঞাসাবাদের জন্য সিআইডি সদর দফতরে নিয়ে যাওয়া হচ্ছে।

গত বুধবার ভিসি পদত্যাগের দাবিতে অনশন করে যাচ্ছে শাবিপ্রবি ২৪ জন শিক্ষার্থী অনশন শুরু করে। অনশনের চতুর্থ দিনেও ভিসি পদত্যাগ না করায় শিক্ষার্থীরা গণ অনশন শুরু করে। গণ অনশনে এ পর্যন্ত ৫ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করেছে। আন্দোলনরত শিক্ষার্থীদের চিকিৎসা সেবা ও খাবারের ব্যয় সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের অনুদান দিয়ে চালানো হচ্ছে। এদিকে গতকাল সোমবার থেকে শিক্ষার্থীদের অনুদান পাঠানোর ঐ মোবাইল ব্যাংকিং নাম্বারগুলো কাজ করছে না বলে জানায় শিক্ষার্থীরা।