ব্রেকিং:
আজ থেকে বিপিএলে থাকছে ‘বিকল্প ডিআরএস’ কমিউনিটি ক্লিনিকে আরো বিনিয়োগ প্রয়োজন: পরিকল্পনামন্ত্রী এবার আইপিএলের সব খেলা এক শহরে! মৌসুমী ঝড়ে আফ্রিকার তিনদেশে নিহত ৭০ জুমার দিনে যে আমল করলে ৮০ বছরের গুনাহ মাফ হবে কুমিল্লায় জনপ্রিয় হচ্ছে সমলয় পদ্ধতিতে ধান চাষ প্রতিপক্ষের বিরুদ্ধে কাদের মির্জার ৯ প্রার্থীর অভিযোগ বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল সাড়ে ৫৬ লাখ, শনাক্ত সাড়ে ৩৬ কোটি লক্ষ্যমাত্রার ৭ ভাগ আমন সংগ্রহ হয়েছে ফেনীতে নৌকা ঠেকাতে আনারসে ভোট চাইলেন এমপি একরামুল মসজিদের ৭ লাখ টাকা আত্মসাতের অভিযোগে মামলা ব্রাহ্মণবাড়িয়ায় প্লাস্টিকের লেমিনেশন ব্যবহারে নিষেধাজ্ঞা চিলির মাঠে মেসিহীন আর্জেন্টিনার দাপুটে জয় কোম্পানীগঞ্জে এক বস্তা দেশীয় অস্ত্র উদ্ধার প্রাথমিকে অনলাইনে ক্লাসসহ ৬ নির্দেশনা সরকারি ব্যাংকের সব নিয়োগ পরীক্ষা স্থগিত চাঁবিপ্রবির জমি অধিগ্রহণে অনিয়মের খবর ভিত্তিহীন: শিক্ষামন্ত্রী ১৫ বছরের গোপন সম্পর্ক, কথা না রাখায় দেবরের ঘরে অনশনে ভাবি পার্কে প্রেমিককে জুতাপেটা, আটক করে টাকা নিলেন মেম্বার আখাউড়ায় পাঁচ মাদক সেবনকারীর কারাদণ্ড
  • শুক্রবার   ২৮ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ১৫ ১৪২৮

  • || ২৩ জমাদিউস সানি ১৪৪৩

টানা ছয় স্বর্ণপদক জয় ইবি শিক্ষার্থীর

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১০ জানুয়ারি ২০২২  

৪৫তম জাতীয় অ্যাথলেটিকস প্রতিযোগিতায় ১০০ মিটার হার্ডলস ইভেন্টে টানা ষষ্ঠ বারের মতো স্বর্ণপদক জিতেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী তামান্না আক্তার। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশন এর আয়োজন করে। 

প্রতিযোগিতায় তামান্না বাংলাদেশ নৌবাহিনীর হয়ে তিনটি ইভেন্টে অংশ নিয়ে সবকটিতেই পদক জয় করেন। এর মধ্যে দুটিতে স্বর্ণপদক ও একটিতে রৌপ্যপদক পেয়েছেন তিনি। মঙ্গলবার (৫ জানুয়ারি) বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে ১০০ মিটার হার্ডলসে ১৪.৭৯ সেকেন্ড সময় নিয়ে প্রথম হন তামান্না। এছাড়া, প্রথমবারের মতো অনুষ্ঠিত হওয়া ৪০০ মিটার হার্ডলসেও স্বর্ণপদক জয় করেন তিনি এবং ৪ গুণিতক ১০০ মিটার রিলে প্রতিযোগিতায় রৌপ্যপদক লাভ করেন তামান্না। 

পদক জয়ের বিষয়ে তিনি বলেন, ‘তিনটি ইভেন্টে অংশ নিয়ে প্রতিটিতেই পদক পেয়েছি এটি অনেক  আনন্দের। বেস্ট টাইমিং পেয়েছিলাম। ৪০০ মিটার হার্ডলস এবার প্রথমবার অনুষ্ঠিত হয়েছে এবং সেটাতে স্বর্ণ জয় করতে পারাটা অবশ্যই অনেক ভালোলাগার। আশা করি আগামীতে আন্তর্জাতিক পর্যায়েও ভালো কিছু করতে পারবো।’ 

তামান্না জানান, এরআগে তিনি দেশের মাটিতে বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিয়ে মোট ২২টি স্বর্ণপদক ও আন্তর্জাতিক পর্যায়ে একটি স্বর্ণপদক লাভ করেছেন। উল্লেখ্য, গত ৫ জানুয়ারি তিন দিনব্যাপী প্রতিযোগিতা শেষ হয়। এবারের আসরে ৪০টি ইভেন্টে মোট ৪০০ জন প্রতিযোগী অংশ নেন।