ব্রেকিং:
৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা ২১ বছর ধরে ভেঙে পড়ে আছে সেতু, ভোগান্তিতে লক্ষাধিক মানুষ শিক্ষামন্ত্রীর উন্নয়নমূলক কাজের উদ্বোধন উপলক্ষে মতবিনিময় সভা মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী এমপি বাহারের বক্তব্য প্রধানমন্ত্রী দেখছেন গভীর উদ্বেগের সঙ্গে মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন
  • মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

টানা ছয় স্বর্ণপদক জয় ইবি শিক্ষার্থীর

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১০ জানুয়ারি ২০২২  

৪৫তম জাতীয় অ্যাথলেটিকস প্রতিযোগিতায় ১০০ মিটার হার্ডলস ইভেন্টে টানা ষষ্ঠ বারের মতো স্বর্ণপদক জিতেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী তামান্না আক্তার। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশন এর আয়োজন করে। 

প্রতিযোগিতায় তামান্না বাংলাদেশ নৌবাহিনীর হয়ে তিনটি ইভেন্টে অংশ নিয়ে সবকটিতেই পদক জয় করেন। এর মধ্যে দুটিতে স্বর্ণপদক ও একটিতে রৌপ্যপদক পেয়েছেন তিনি। মঙ্গলবার (৫ জানুয়ারি) বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে ১০০ মিটার হার্ডলসে ১৪.৭৯ সেকেন্ড সময় নিয়ে প্রথম হন তামান্না। এছাড়া, প্রথমবারের মতো অনুষ্ঠিত হওয়া ৪০০ মিটার হার্ডলসেও স্বর্ণপদক জয় করেন তিনি এবং ৪ গুণিতক ১০০ মিটার রিলে প্রতিযোগিতায় রৌপ্যপদক লাভ করেন তামান্না। 

পদক জয়ের বিষয়ে তিনি বলেন, ‘তিনটি ইভেন্টে অংশ নিয়ে প্রতিটিতেই পদক পেয়েছি এটি অনেক  আনন্দের। বেস্ট টাইমিং পেয়েছিলাম। ৪০০ মিটার হার্ডলস এবার প্রথমবার অনুষ্ঠিত হয়েছে এবং সেটাতে স্বর্ণ জয় করতে পারাটা অবশ্যই অনেক ভালোলাগার। আশা করি আগামীতে আন্তর্জাতিক পর্যায়েও ভালো কিছু করতে পারবো।’ 

তামান্না জানান, এরআগে তিনি দেশের মাটিতে বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিয়ে মোট ২২টি স্বর্ণপদক ও আন্তর্জাতিক পর্যায়ে একটি স্বর্ণপদক লাভ করেছেন। উল্লেখ্য, গত ৫ জানুয়ারি তিন দিনব্যাপী প্রতিযোগিতা শেষ হয়। এবারের আসরে ৪০টি ইভেন্টে মোট ৪০০ জন প্রতিযোগী অংশ নেন।