ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বাদ পড়া শিক্ষার্থীদের ভ্যাকসিনের আওতায় আনছে রাবি

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৭ জুলাই ২০২১  

বাদ পড়া শিক্ষার্থীদের ভ্যাকসিনের আওতায় আনতে চতুর্থ ধাপে তথ্য সংগ্রহ করবে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসন। আগামীকাল বুধবার (২৮ জুলাই) সকাল ১০টা থেকে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে শিক্ষার্থীরা তথ্য দিতে পারবে। এই প্রক্রিয়া চলবে আগামী ১৬ আগস্ট রাত ১২টা পর্যন্ত।

মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের প্রশাসক ড. আজিজুর রহমান প্রেরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১ম ও ২য় ধাপে যেসব শিক্ষার্থীর তথ্য স্বাস্থ্য অধিদফতর ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন বরাবর পাঠানো হয়েছিলো, তারা সুরক্ষা ওয়েবসাইট বা অ্যাপে গিয়ে ভ্যাকসিনের জন্য নিবন্ধন করতে পারছে। অনেকেই ইতোমধ্যে ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেছে। তৃতীয় ধাপে সংগৃহিত তথ্য স্বাস্থ্য অধিদফতর ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন বরাবর পাঠানো হয়েছে। নতুন তালিকার তথ্যগুলো সুরক্ষা অ্যাপে আপলোড হলেই ৩য় ধাপের তথ্য প্রদানকারীরা ভ্যাকসিনের জন্য নিবন্ধন করতে পারবে।

আরো বলা হয়েছে, জাতীয় পরিচয়পত্র না থাকার কারণে ৩য় ধাপেও অনেক শিক্ষার্থী আবেদন করতে পারেনি। তাদের অনেকেই নতুন জাতীয় পরিচয়পত্র হাতে পেয়েছে এবং অনেকের জাতীয় পরিচয়পত্র আবেদন প্রক্রিয়াধীন। এসব ছাত্রছাত্রীদের জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ৪র্থ ধাপে তথ্য সংগ্রহের উদ্যোগ নিয়েছে। যারা পূর্বে তথ্য দিতে পারেনি তারা আগামীকাল বুধবার (২৮ জুলাই) সকাল ১০টা থেকে আগামী ১৬ আগস্ট রাত ১২টা পর্যন্ত তথ্য দিতে পারবে। যে লিংক ব্যবহার করে তথ্য দিবে তা হলো- https://sites.ru.ac.bd/studentnid/login.php

যে সকল শিক্ষার্থীর জাতীয় পরিচয়পত্র নেই এবং এখনও যারা আবেদন করেনি তারা নির্বাচন কমিশনের (https://services.nidw.gov.bd/new_voter) এই লিংকে প্রবেশ জাতীয় পরিচয়পত্রের জন্য আবেদন করতে পারবে। স্বাস্থ্য অধিদপ্তর থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, বর্তমানে জাতীয় পরিচয়পত্র ব্যতীত কোভিড-১৯ ভ্যাকসিন পাওয়ার কোন উপায় নেই।