ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

ষষ্ঠ থেকে নবম শ্রেণির অ্যাসাইনম্যান্টও স্থগিত

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৫ জুলাই ২০২১  

এবার স্থগিত করা হয়েছে ষষ্ঠ থেকে নবম শ্রেণি এবং এসএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম। চলমান লকডাউনের কারণে পরর্বতী নির্দেশ না দেয়া পর্যন্ত অ্যাসাইনমেন্ট কার্যক্রম স্থগিত থাকবে এমনটি জানিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর (মাউশি)

তবে রোববার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের (মাউশি) পরিচালক প্রফেসর বেলাল হোসাইন স্বাক্ষরিত এক আদেশে বিষয়টি নিশ্চত করা হয়েছে। 

আদেশে বলা হয়, চলমান লকডাউনের কারণে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর কর্তৃক ষষ্ঠ থেকে নবম শ্রেণি ও ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীদের জন্য চলমান অ্যাসাইনমেন্ট কার্যক্রম পরর্বতী নির্দেশ না দেয়া পর্যন্ত স্থগিত করা হলো। 

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মহাপরিচালক সৈয়দ মো. গোলাম ফারুক বলেন, লকডাউনের কারণে মাধ্যমিক শিক্ষার্থীদের চলমান অ্যাসাইনমেন্ট কার্যক্রম স্থগিত করা হয়েছে।

গত ১৫ জুলাই মাধ্যমিকের স্থগিত অ্যাসাইনমেন্ট কার্যক্রম পুনরায় চালুর সিদ্ধান্ত নেয় মাউশি। মাধ্যমিক উচ্চ শিক্ষা অধিদফতরের পরিচালক প্রফেসর বেলাল হোসাইন স্বাক্ষরিত এক আদেশে এ সিদ্ধান্ত জানানো হয়েছিল।

আদেশে বলা হয়, কোভিড-১৯ অতিমারির কারণে সরকার কর্তৃক প্রদত্ত কঠোর বিধিনিষেধের কারণে চলমান অ্যাসাইনমেন্ট কার্যক্রমের স্থগিতাদেশ প্রত্যাহার করা হলো। ষষ্ঠ থেকে নবম ও ২০২২ সালের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত যথা নিয়মে চালু থাকবে।

এর আগে ৩০ জুন ষষ্ঠ থেকে নবম শ্রেণি ও ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীদের জন্য সপ্তাহভিত্তিক চলমান অ্যাসাইনমেন্ট বিতরণ কার্যক্রম স্থগিত করে মাউশি।

চলতি বছরের ২০ মার্চ থেকে প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে অ্যাসাইনমেন্টের মাধ্যমে শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম শুরু হয়। এরপর লকডাউনের কারণে তা বন্ধ হয়ে যায়। পরে ২৩ মে অ্যাসাইনমেন্ট কার্যক্রম আবার শুরু করে মাউশি।

দেশে করোনা শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ভাইরাসের বিস্তার রোধে ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে সরকার। দফায় দফায় ছুটি বাড়িয়ে তা ৩১ জুলাই পর্যন্ত করা হয়েছে। তবে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে অনলাইনে ক্লাস চালু রয়েছে।