ব্রেকিং:
ভ্রমণ পিপাসুদের জন্য নিকলীর বিকল্প বিজয়নগর বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা শান্তিপূর্ণভাবে দুর্গোৎসব সম্পন্ন প্রশংসায় ভাসছেন নোয়াখালী এসপি দল থেকে বিদায় নেওয়ার জন্য আমি প্রস্তুত : শেখ হাসিনা প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন বিকেলে কুমিল্লায় চেয়ারম্যানের গাড়িতে গুলি আফ্রিকায় শান্তিরক্ষা মিশনে প্রাণ গেল ব্রাহ্মণবাড়িয়ার জসিমের নভেম্বরের শেষের দিকে জাপান সফর করবেন প্রধানমন্ত্রী টিকার বুস্টার ডোজ পেলেন সাড়ে ৫ কোটির বেশি মানুষ সন্ধ্যার মধ্যে ন্যাশনাল গ্রিড চালু করার চেষ্টা করছি সরকারি সফরে সুইজারল্যান্ড যাচ্ছেন সেনাবাহিনী প্রধান ঢাকায় আসছেন ব্রুনাইয়ের সুলতান মোবাইলের লক খুলতে গিয়েই ধরা পড়ল ডাকাত প্রধানমন্ত্রী দেশে ফিরেছেন সুবর্ণচরে ইউপি সদস্যের বিরুদ্ধে বসতভিটা দখলের অভিযোগ দেশের পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ৩ মাস বাড়বে না ভোজ্যতেলের দাম টেকনাফ-সেন্টমার্টিন রুটে জাহাজ চলাচল বন্ধ টার্মিনাল ছাড়া মহাসড়কে টোল আদায় করা যাবে না যৌনপল্লী চালান বিজেপি নেতা!
  • শনিবার   ০৮ অক্টোবর ২০২২ ||

  • আশ্বিন ২৩ ১৪২৯

  • || ১১ রবিউল আউয়াল ১৪৪৪

৫০০ কোটি টাকার বন্ড ছাড়বে আইএফআইসি ব্যাংক

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৮ আগস্ট ২০২২  

পাঁচশ কোটি টাকার বন্ড ছাড়বে পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের প্রতিষ্ঠান আইএফআইসি ব্যাংক লিমিটেড। প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ মূলধন বাড়াতে এ সিদ্ধান্ত নিয়েছে।

রোববার (২৮ আগস্ট) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য মতে, ব্যাংকটির পরিচালনা পর্ষদ চতুর্থ নন কনভার্টেবল কুপন বেয়ারিং সাব-অর্ডিনেটেড বন্ড ইস্যুর সিদ্ধান্ত নিয়েছে। বন্ড ইস্যু করে ব্যাংকটি ৫০০ কোটি টাকা উত্তোলন করবে। এই অর্থ দিয়ে ব্যাংকটি ব্যাসেল ৩-এর অধীনে টিয়ার-২ মূলধনের ঘাটতি পূরণ করবে।

তবে চূড়ান্ত অনুমোদনের জন্য প্রথমে বাংলাদেশ ব্যাংকের কাছ থেকে অনুমোদন নেবে আইএফআইসি ব্যাংক। তারপর পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কাছ থেকে বন্ড ইস্যুর অনুমোদন নেবে।

১৯৮৬ সালে তালিকাভুক্ত ব্যাংকটির ঋণ রয়েছে ১ হাজার ৪৫৬ কোটি ১০ লাখ ৪০ হাজার টাকা। আজ দিনের শুরুতে ব্যাংকটির শেয়ারের দাম ছিল ১২ টাকা ৩০ পয়সা। সেখান থেকে ৩০ পয়সা বেড়ে বেলা সাড়ে ১১টায় বিক্রি হয়েছে ১২ টাকা ৬০ পয়সায়।

কোম্পানিটির বর্তমান শেয়ার সংখ্যা ১৭৮ কোটি ৫৯ লাখ ১০ হাজার ৯৩৯টি। ব্যাংকের পেইড আপ ক্যাপিটাল ১ হাজার ৭৮৫ কোটি ৯১ লাখ টাকা।