ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

দেশের জন্য পদ্মাসেতু আন্তর্জাতিক ব্র্যান্ডিং: সালমান ফজলুর রহমান

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২১ জুন ২০২২  

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান বলেছেন, বাংলাদেশের জন্য পদ্মাসেতু একটি আন্তর্জাতিক ব্র্যান্ডিং।

মঙ্গলবার রাজধানীর একটি হোটেলে বাংলাদেশ আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটি আয়োজিত ‘জাতীয় অর্থনীতিতে পদ্মাসেতুর গুরুত্ব’ শীর্ষক সেমিনারে তিনি এ কথা বলেন।

সালমান ফজলুর রহমান বলেন, পদ্মাসেতু নিয়ে ষড়যন্ত্রের মধ্যেই প্রধানমন্ত্রী সাহসী সিদ্ধান্ত নিয়েছিলেন। বাংলাদেশে যাতে এত বড় অবকাঠামো না হয় সেজন্য ষড়যন্ত্র করা হয়েছিল। বিশ্ব ব্যাংকের অভিযোগ ছিল খুবই ভিত্তিহীন। পদ্মাসেতু যেন বাংলাদেশ না করতে পারে সেটাই ছিল তাদের মূল উদ্দেশ্য।

তিনি বলেন, কানাডার আদালতে প্রমাণিত হয় পদ্মাসেতুর বিরুদ্ধে ওঠা অভিযোগ মিথ্যা। কোথাও দুর্নীতি হয়নি। নিজের টাকায় পদ্মাসেতু করা নিয়েও অনেকে সমালোচনা করেছিলেন।

তিনি আরো বলেন, বিএনপি নেতারা পদ্মাসেতু নিয়ে সমালোচনা করছেন। দলটির নেতারা আগে বলেছিলেন সেতু ভেঙে যাবে, এটা কনস্ট্রাকশন করা যাবে না। যখন কনস্ট্রাকশন হয়ে গেল তখন তারা ক্রেডিট নিতে ভিত্তিপ্রস্তর স্থাপনের মিথ্যাচার শুরু করেন।

আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলে ফাহিমের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মো. সিদ্দিকুর রহমান, এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন, প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি সালাম মুর্শেদী, শফিউল ইসলাম মহিউদ্দিন এমপি, সিনিয়র সাংবাদিক মনজুরুল আহসান বুলবুল প্রমুখ।