ব্রেকিং:
প্রেমিকা ও তার মা-বাবাকে পেটাল প্রেমিকের পরিবার প্রায় ১১ কোটি ডলারে বিক্রি হল পিকাসোর শিল্পকর্ম ব্রাহ্মণবাড়িয়ায় বিএনপির দুই গ্রুপের সংঘর্ষে ছাত্রদল নেতা আহত ভারতে শনাক্ত হল করোনার আরো একটি ধরন প্রেমিকের জিহ্বা দ্বিখণ্ডিত করে দেওয়া সেই প্রেমিকার জামিন পরীমনির বিরুদ্ধে চার্জশিট গ্রহণ মঙ্গলবার মিসক্যারেজের কারণ ও লক্ষণ টেকনাফ থেকে ২২১ রোহিঙ্গাকে কুতুপালং ক্যাম্পে স্থানান্তর তৃণমূল থেকে ত্যাগীদের নাম কেন্দ্রে পাঠানোর নির্দেশনা সিনহা হত্যা মামলা: ৬ষ্ঠ ধাপের সাক্ষ্যগ্রহণ চলছে অনৈতিক সুবিধা দাবি: দুদকের তদন্ত কর্মকর্তাকে হাইকোর্টে তলব সুস্থ থাকতে সকালে কখন ঘুম থেকে উঠা সঠিক? দমে যাননি দৃষ্টিপ্রতিবন্ধী নাঈম, দিলেন ভর্তি পরীক্ষা ৬ ছাত্রের চুল কেটে দেওয়া সেই শিক্ষকের জামিন শাহরাস্তিতে স্বামী হত্যা মামলায় স্ত্রীর যাবজ্জীবন চাঁদপুরে ইলিশ রক্ষার ২২দিনে ৩৭৩ অভিযান-মোবাইল কোর্ট সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে চাঁদপুরে চিকিৎসকদের মানববন্ধন কেন কুমিল্লা নামেই বিভাগ হওয়া উচিত হুইল চেয়ারে স্বপ্ন জয়ের পথে কুমিল্লার শাহানাজ কেন্দ্রের নাম ‘কুমিল্লা বিশ্ববিদ্যালয়, ঢাকা’, ভুল নাকি জালিয়াতি!
  • সোমবার   ২৫ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ১০ ১৪২৮

  • || ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

নিয়োগ প্রক্রিয়া কালিমাযুক্ত করতে দেয়া হবে না

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২১  

সম্পূর্ণ নতুন নিয়মে মেধা যোগ্যতা ও স্বচ্ছতার ভিত্তিতে বাংলাদেশ পুলিশের কনস্টেবল পদে নিয়োগের জন্য অনলাইনে আবেদন শুরু হয়েছে। ১০ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া আবেদন গ্রহণ করা হবে আগামী ৭ অক্টোবর বিকাল ৫টা পর্যন্ত। এ উপলক্ষ্যে ২১ সেপ্টেম্বর (মঙ্গলবার) সকালে কুমিল্লা জেলা পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এ নিয়োগ প্রক্রিয়ায় সারা দেশে ৩ হাজার নারী ও পুরুষকে পুলিশ কনস্টেবল পদে নিয়োগ দেয়া হবে। এর মধ্যে কুমিল্লা জেলা থেকে নিয়োগ পাবেন ১১২ জন। যার মধ্যে ৯৫ জন পুরুষ এবং ১৭ জন নারী।
সংবাদ সম্মেলনে জানানো হয়, নতুন নিয়মে তিনটি ধাপ সফলভাবে উত্তীর্ণ প্রার্থীরাই চাকরির জন্য যোগ্য বলে বিবেচিত হবেন। ধাপ তিনটি হচ্ছে- ফিজিক্যাল টেস্ট অর্থাৎ শারীরিক পরীক্ষা, লিখিত পরীক্ষা ও মৌখিক পরীক্ষা। এর মধ্যে শারীরিক পরীক্ষার জন্য রয়েছে ৭টি ইভেন্ট। এগুলো হচ্ছে ২ শ’ মিটার দৌড়, পুশআপ, লং জাম্প, হাই জাম্প, ১৬০০ মিটার দৌড়, ড্র্যাগিং এবং রোপ ক্লাইমিং। সংবাদ সম্মেলন শুরুর পূর্বে এ সংক্রান্ত একটি ভিডিও চিত্র প্রদর্শন করা হয়।
এ বিষয়ে জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ জানান, নতুন নিয়মে পুলিশ কনস্টেবল নিয়োগের সিদ্ধান্তটি একটি যুগান্তকারী পদক্ষেপ। এর ফলে মেধাবী এবং যোগ্য ব্যক্তিরাই বাংলাদেশ পুলিশের একজন গর্বিত সদস্য হতে পারবেন। তিনি বলেন, এ নিয়োগটাকে আমরা চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। কিছুতেই তা কালিমাযুক্ত করতে দেয়া হবে না। যোগ্য ও স্বচ্ছ প্রার্থীদের জন্য পুলিশের চাকরি পাওয়ার এটি সুবর্ণ সুযোগ। সবাইকে সঠিক তথ্য প্রদানের মাধ্যমে নির্ভুলভাবে আবেদন ফরম পূরণের আহবান জানান তিনি।
এসময় উপস্থিত ছিলেন কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) কাজী আবদুর রহিম, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) এম. তানভীর আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর দপ্তর) রাজন কুমার দাস, অতিরিক্ত পুলিশ সুপার ডিএসবি মো. আফজাল হোসেন, ডিআইও ওয়ান মনির আহমেদসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।