ব্রেকিং:
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির ঈদযাত্রা: পঞ্চম দিনের ট্রেন টিকিট বিক্রি শুরু প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন রাতে ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ঈদে মহাসড়কে ৬ দিন বন্ধ থাকবে ট্রাক চলাচল সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণে হাতিয়ায় চলছে ব্যাপক প্রস্তুতি ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

পুরুষ সেজে বিকাশে নাহিদার সঙ্গে সারমিনের প্রতারণা,অবশেষে গ্রেফতার

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১০ মার্চ ২০২২  

কুমিল্লার নাহিদা আক্তারের কাছে একটি ফোন কল আসে গত বছরের শেষ দিকে।  বলা হয়, ‘আমি বিকাশ থেকে ওয়াহিদ বলছি। আপনার অ্যাকাউন্টটি সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। এরপর স্থগিত অ্যাকাউন্টটি চালুর জন্য নাহিদাকে কিছু নির্দেশনা অনুসরণ করতে বলা হয়। এভাবে মুহূর্তের মধ্যেই নাহিদার প্রায় ৪০ হাজার টাকা হাতিয়ে নেয় প্রতারক।’

এভাবেই দীর্ঘদিন ধরে মোবাইল ওয়ালেট সার্ভিস প্রতিষ্ঠানের কর্মী সেজে প্রতারণা করে আসছিল প্রতারক চক্রের সেই সদস্য। ফোনে পুরুষকণ্ঠে প্রতারণা করে এলেও তিনি একজন নারী। শেষ পর্যন্ত তাকে গ্রেফতার করেছে কুমিল্লা জেলা অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) পুলিশ।

বুধবার রাতে মাগুরার মোহাম্মদপুর উপজেলার তেলিপুকুর এলাকা থেকে সারমিন সুলতানাকে গ্রেফতার করা হয়। বৃহস্পতিবার তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠায় পুলিশ।

জানা যায়, কুমিল্লার কোতোয়ালি থানার ভাটপাড়া এলাকার বাসিন্দা নাহিদা আক্তারকে ২০২১ সালের ৩১ ডিসেম্বর বিকাশ অফিস থেকে ফোনকলের নাম করে অভিনব কায়দায় এক প্রতারক ৪০ হাজার টাকা হাতিয়ে নেয়। এ ঘটনায় তিনি ৫ জানুয়ারি কোতোয়ালি মডেল থানায় একটি অভিযোগ করেন। পরদিন (৬ জানুয়ারি) এই ঘটনার তদন্ত শুরু করে সিআইডি। তদন্তের ভিত্তিতে অভিযান চালিয়ে প্রতারক চক্রের ওই সদস্যকে গ্রেফতার করা হয়। তার অ্যাকাউন্টে প্রতারণা থেকে পাওয়া অর্থ রাখা হয়েছিল এবং তার সঙ্গে প্রতারক চক্রের অন্যান্য সদস্যরা নিয়মিত যোগাযোগ করত।

পুলিশ সুপার (সিআইডি) খান মোহাম্মদ রেজোয়ান জানান, চক্রটি পুরো দেশে প্রতারণা চালিয়ে আসছে। তারা দেশের বিভিন্ন জেলা থেকে একত্রিত হয়ে এ কাজ করছে। তাদের ধরতে দেশের বিভিন্ন এলাকায় যেতে হয়। আমরা এখন একজনকে গ্রেপ্তার করেছি। বাকিরাও আমাদের নজরে আছে। শিগগিরই এ চক্রের সবাইকে গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।