ব্রেকিং:
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির ঈদযাত্রা: পঞ্চম দিনের ট্রেন টিকিট বিক্রি শুরু প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন রাতে ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ঈদে মহাসড়কে ৬ দিন বন্ধ থাকবে ট্রাক চলাচল সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণে হাতিয়ায় চলছে ব্যাপক প্রস্তুতি ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

অ্যাপে প্রতারণার ফাঁদ পেতে ৫০ কোটি টাকা আত্মসাৎ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১২ ডিসেম্বর ২০২১  

মোবাইল অ্যাপ ও ব্যাংকিং সার্ভিস ব্যবহার করে অবৈধ মাল্টি লেভেল মার্কেটিং (এমএলএম) ব্যবসায় জড়িত সাত জনকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। বছরে তিনগুণ লাভ দেওয়ার প্রলোভন দেখিয়ে প্রতারকরা গ্রাহকদের কাছে থেকে প্রায় ৫০ কোটি টাকা হাতিয়ে নিয়েছে।

রোববার রাজধানীর মালিবাগে সিআইডির সদর দফতরে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান অতিরিক্ত ডিআইজি (ঢাকা মেট্রো) ইমাম হোসেন এ তথ্য জানান।

গেফতারকৃতরা হলো- আবুল হোসেন পুলক, মাহাদী হাসান মল্লিক, মিজানুর রহমান ওরফে ব্রাভো মিজান, মহিউদ্দিন জামিল, সাইফুল ইসলাম আকন্দ, কভেজ আলী সরকার ও শাহানুর আলম শাহীন।

ঢাকার সাভারের আমিনবাজার এলাকায় গতকাল শনিবার এ অভিযান চালিয়ে তাদের আটক করা। এ সময় তাদের কাছে পাওয়া গেছে বিভিন্ন ব্র্যান্ডের ৯টি মোবাইলসহ ২০টি সিমকার্ড, একাধিক ব্যাংক অ্যাকাউন্টের চেক বই, একাধিক ব্যাংকের এটিএম কার্ড, নগদ ৬২ হাজার টাকা ও বিভিন্ন অবৈধ এমএলএল কোম্পানির বিজনেস প্ল্যানের কাগজপত্র।

সংবাদ সম্মেলনে জানানো হয়- চক্রটি মোবাইল অ্যাপস ও ডিজিটাল ফাইন্যান্সিয়াল সার্ভিস ব্যবহার করে অবৈধভাবে এমএলএম ব্যবসা করে আসছিল। মাত্র এক মাসেই দ্বিগুণ হবে বিনিয়োগের অর্থ- এমন প্রলোভন দেখিয়ে কথিত অনলাইন এমএলএম প্রতিষ্ঠানের জন্য বিপুল সদস্য সংগ্রহ করে চক্রটি। এরপর তাদের বলা হয় আরো সদস্য আনার জন্য। প্রতি নতুন সদস্যের জন্য তারা ৫০ টাকা করে পাবেন। আর ১৫০ জন সদস্য আনতে পারলে রয়েছে বিশেষ পুরস্কার। তিনি পাবেন আইফোন, ব্যক্তিগত গাড়ি ও বিদেশে ভ্রমণের সুযোগ। এমন লোভনীয় প্রচারণার ফাঁদে পড়ে অনেকেই যথাসাধ্য বিনিয়োগ করেন। আর তাদের বিশ্বাসকে পুঁজি করে প্রায় ৫০ কোটি টাকা হাতিয়ে নেয় প্রতারকরা। ভুক্তভোগীদের অভিযোগের ভিত্তিতে তাদের গ্রেফতার করা হয়।