ব্রেকিং:
কোটাবিরোধীতায় অশুভ শক্তি নেমেছে : ওবায়দুল কাদের প্রান্তিক মানুষের চিকিৎসাসেবা নিশ্চিত করতে সব করব : সামন্ত লাল চোরাই মোবাইলের স্বর্গরাজ্য চট্টগ্রামের রিয়াজউদ্দিন বাজার বৃষ্টির পানিতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ২ ফার্নিচার কর্মচারীর মৃত্যু ২২ কেজির কোরাল বিক্রি হলো ২৬ হাজার টাকায় আন্দোলনরত শিক্ষকদের সঙ্গে বৈঠকে ওবায়দুল কাদের প্রতিবন্ধী তরুণকে কুকুর লেলিয়ে হত্যা করল ইসরায়েলি সেনারা ফেনী বন্যাদুর্গত ৭০০ পরিবার পেলো ত্রাণ সামগ্রী এক সপ্তাহে ৭৪১১ কোটি টাকা বাজার মূলধন হারালো ডিএসই রাজধানীতে পিতার ১ কোটি ৬৬ লাখ টাকা চুরি করলেন মেয়ে নৈশ প্রহরীকে বেঁধে বাজারে দুর্ধর্ষ ডাকাতি পচা কাঠের পোকা, দাম ৭৫ লাখ! জানেন কেন? দেশে ফিরেছেন ৬৭৯৭৪ হাজি সারাদেশে ইন্টারনেটে ধীরগতি আন্দোলনকারীরা বক্তব্য দিতে চাইলে আপিল বিভাগ বিবেচনায় নেবেন সচেতনতার অভাবে অনেক মানুষ বিভিন্ন দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত জনদুর্ভোগ সৃষ্টি করলে আইনি ব্যবস্থা নেয়া হবে : ডিএমপি গমের উৎপাদন বাড়াতে সিমিট ও মেক্সিকোর সহযোগিতা জনদুর্ভোগ সৃষ্টি থেকে বিরত থাকুন : আরাফাত বঙ্গবন্ধুর সমাধিতে সমাজসেবা অধিদপ্তরের পরিচালকের শ্রদ্ধা
  • রোববার ১৪ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ৩০ ১৪৩১

  • || ০৬ মুহররম ১৪৪৬

অভিমান ভেঙে ইউনূসের বিপক্ষে লড়বেন খুরশীদ আলম খান

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৪ সেপ্টেম্বর ২০২৩  

ড. মুহাম্মদ ইউনূসের শ্রম আইন লঙ্ঘনের মামলায় অবশেষে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের প্রধান ও একমাত্র আইনজীবী হিসেবে জ্যেষ্ঠ আইনজীবী খুরশীদ আলম খানকে ঘোষণা করা হয়েছে। এ কারণে অভিমান ভেঙে আগামীকাল (মঙ্গলবার) ইউনূসের বিপক্ষে আইনি লড়াই করতে শ্রম আদালতে যাবেন এ আইনজীবী।

সোমবার (৪ সেপ্টেম্বর) আইনজীবী ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্রে জানা যায়, সোমবার রাতে খুরশীদ আলম খানের পল্টনের চেম্বারে যান কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা। সেখানে তার সঙ্গে দীর্ঘক্ষণ বৈঠক করেন।

বৈঠকে কর্মকর্তারা খুরশীদ আলমকে বলেন, আপনি আমাদের প্রধান ও একমাত্র আইনজীবী। মামলাটি পরিচালনার জন্য কালকে (মঙ্গলবার) আপনি কোর্টে যাবেন এটাই আমাদের অনুরোধ।

কর্মকর্তারা আরও বলেন, আপনার সমস্ত বক্তব্য আমরা শুনেছি। যেহেতু বিষয়টি অফিসিয়াল প্রসিডিউরের মাধ্যমে হয় সেজন্য সময় লাগতে পারে।

অধিদপ্তরের কর্মকতার্রা আরও বলেন, সর্বোচ্চ আদালতে আপনি এই মামলায় লড়েছেন। ভবিষ্যতেও আপনিই এ মামলায় লড়বেন। কাজেই এখানে ভুল বোঝাবুঝির অবকাশ নাই। পরে আইনজীবী খুরশীদ আলম খান বলেন, আগামীকাল শ্রম আদালতে ইউনূসের মামলায় শুনানি করতে যাবেন তিনি।

প্রসঙ্গত, নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে শ্রম আইন লঙ্ঘনের মামলাটি শ্রম আদালতে বর্তমানে সাক্ষ্যগ্রহণ পর্যায়ে রয়েছে। এর মধ্যেই গত সপ্তাহে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সিনিয়র প্রসিকিউটর সৈয়দ হায়দার আলীকে আইনজীবী হিসেবে নিয়োগ দেয় কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর। এরপরই পরিদর্শন অধিদপ্তরের পক্ষে আইনি লড়াই থেকে নিজেকে সরিয়ে নেওয়ার ঘোষণা দেন দুদকের আইনজীবী খুরশীদ আলম খান।