ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

দুর্নীতি ও অনিয়মে জড়িত কাউকে ছাড় নয়: প্রধান বিচারপতি

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৮ ডিসেম্বর ২০২২  

বিচারাঙ্গনে দুর্নীতি ও অনিয়মে জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। পাশাপাশি আইনজীবীদের কোনো অন্যায় দাবির কাছে মাথা নত না করতেও বিচারকদের নির্দেশ দিয়েছেন তিনি।

মঙ্গলবার সুপ্রিম কোর্টের জাজেস স্পোর্টস কমপ্লেক্সে সারা দেশের জেলা ও দায়রা জজ এবং সমপর্যায়ের বিচার বিভাগীয় কর্মকর্তাদের উদ্দেশে দেওয়া অভিভাষণে প্রধান বিচারপতি এই নির্দেশ দেন। অনুষ্ঠানে ৩২০ জন জেলা ও দায়রা জজ এবং সমপর্যায়ের কর্মকর্তারা অংশগ্রহণ করেন। আপিল বিভাগের বিচারপতিসহ সুপ্রিম কোর্টের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সভা সূত্রে জানা যায়, প্রধান বিচারপতি দ্রুত মামলা নিষ্পত্তির বিষয়ে অভিভাষণে বিশেষ গুরুত্ব আরোপ করেছেন। বিচারকদের উদ্দেশে তিনি বলেন, আইনজীবীরা বারবার সময় আবেদন করলেই তা যেন গ্রহণ করা না হয় সেদিকে সচেষ্ট থাকতে হবে। অযথা শুনানি মুলতবি করলে বিচার প্রার্থীদের হয়রানি বাড়ে। বিচার প্রার্থীদের দুর্ভোগ লাঘবে জেলা জজদের আইনানুযায়ী পদক্ষেপ গ্রহণ করতে হবে। বিচারকদের সুশৃঙ্খলভাবে কোর্ট পরিচালনা করতে হবে। এ সময় প্রধান বিচারপতি সততা ও দক্ষতা নিয়ে ন্যায়বিচার করার মানসে মনোনিবেশ করার জন্য দেশের সব বিচারকগণকে নানা দিকনির্দেশনা দেন।

অনুষ্ঠানে বিভিন্ন জেলার ১২ জন জেলা ও দায়রা জজ বক্তব্য রাখেন। তারা সম্প্রতি কয়েকটি জেলা আদালতে আইনজীবীদের সঙ্গে বিচারকদের বাহাসের ঘটনা তুলে ধরেনে। এ প্রসঙ্গে প্রধান বিচারপতি বলেন, কোর্টের ডেকোরাম সবাইকে বজায় রাখতে হবে। কোনো বিচারকের সঙ্গে কোনো ধরনের অসৌজন্যমুলক আচরণের ঘটনা ঘটলে তা প্রধান বিচারপতিকে অবহিত করতে হবে। কোর্টের ভাবমুর্তি ও মর্যাদা রক্ষায় সবাইকে সচেষ্ট থাকতে হবে। কোনো অন্যায় আবদারের কাছে মাতা নত করা যাবে না।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন আপিল বিভাগের বিচারপতি মো. নুরুজ্জামান, বিচারপতি ওবায়দুল হাসান, বিচারপতি বোরহানউদ্দিন, বিচারপতি এম ইনায়েতুর রহিম, বিচারপতি মো.আশফাকুল ইসলাম প্রমুখ।