ব্রেকিং:
‘স্মার্ট দেশ’ গড়তে নৌকায় ভোট চাইলেন প্রধানমন্ত্রী রাজশাহীবাসীর জন্য প্রধানমন্ত্রীর ‘উপহার’ ২৬ প্রকল্প রাজশাহীতে ১০ হাজার কোটি টাকার প্রকল্প বাস্তবায়ন করেছি আওয়ামী লীগ কখনো পালায় না - রাজশাহীর জনসভায় প্রধানমন্ত্রী রাজশাহী এখন দেশের সবচেয়ে সুন্দর শহর: তথ্যমন্ত্রী বিএনপি আমাদের লাল কার্ড দেখায়, তারা এখন কই: ওবায়দুল কাদের ২৬ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী ১৪ বছরে বদলে গেছে রাজশাহী উৎপাদনে ফিরছে ॥ রামপাল বিদ্যুৎ কেন্দ্র প্রতিদিন গড়ে ৬ কোটি ৩৭ লাখ ডলার রেমিট্যান্স আসছে দেশের শান্তি রক্ষায় নিরলসভাবে কাজ করছে পুলিশ: প্রধানমন্ত্রী দেবীদ্বারে আ’লীগের পূর্ণাঙ্গ কমিটি, জানেন না উপজেলা সম্পাদক কুমিল্লায় ৬ মাসের সাজা নিয়ে পলাতক দশ বছর,অবশেষে আটক পূর্ব শাহতলীতে ওয়াজ ও দোয়ার মাহফিল সম্পন্ন চাঁদপুর সদর ও পৌর আওয়ামী লীগের মতবিনিময় চাঁদপুর জেলা আওয়ামী লীগ কার্যালয়ে আলোচনা চাঁদপুরে খেলাফত যুব মজলিশের বিক্ষোভ মিছিল চাঁদপুরে সুবিধাবঞ্চিত শিশু শিক্ষার্থীরা পেল হ্যান্ডওয়াশ টেন্ডারকৃত রাস্তায় কাজ না করিয়ে অন্যস্থানে করায় মানববন্ধন চাঁদপুর ডাকাতিয়া নদীর পাড়ে ব্র্যাক শিক্ষা তরীর উদ্বোধন
  • সোমবার   ৩০ জানুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৭ ১৪২৯

  • || ০৭ রজব ১৪৪৪

দুর্নীতি ও অনিয়মে জড়িত কাউকে ছাড় নয়: প্রধান বিচারপতি

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৮ ডিসেম্বর ২০২২  

বিচারাঙ্গনে দুর্নীতি ও অনিয়মে জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। পাশাপাশি আইনজীবীদের কোনো অন্যায় দাবির কাছে মাথা নত না করতেও বিচারকদের নির্দেশ দিয়েছেন তিনি।

মঙ্গলবার সুপ্রিম কোর্টের জাজেস স্পোর্টস কমপ্লেক্সে সারা দেশের জেলা ও দায়রা জজ এবং সমপর্যায়ের বিচার বিভাগীয় কর্মকর্তাদের উদ্দেশে দেওয়া অভিভাষণে প্রধান বিচারপতি এই নির্দেশ দেন। অনুষ্ঠানে ৩২০ জন জেলা ও দায়রা জজ এবং সমপর্যায়ের কর্মকর্তারা অংশগ্রহণ করেন। আপিল বিভাগের বিচারপতিসহ সুপ্রিম কোর্টের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সভা সূত্রে জানা যায়, প্রধান বিচারপতি দ্রুত মামলা নিষ্পত্তির বিষয়ে অভিভাষণে বিশেষ গুরুত্ব আরোপ করেছেন। বিচারকদের উদ্দেশে তিনি বলেন, আইনজীবীরা বারবার সময় আবেদন করলেই তা যেন গ্রহণ করা না হয় সেদিকে সচেষ্ট থাকতে হবে। অযথা শুনানি মুলতবি করলে বিচার প্রার্থীদের হয়রানি বাড়ে। বিচার প্রার্থীদের দুর্ভোগ লাঘবে জেলা জজদের আইনানুযায়ী পদক্ষেপ গ্রহণ করতে হবে। বিচারকদের সুশৃঙ্খলভাবে কোর্ট পরিচালনা করতে হবে। এ সময় প্রধান বিচারপতি সততা ও দক্ষতা নিয়ে ন্যায়বিচার করার মানসে মনোনিবেশ করার জন্য দেশের সব বিচারকগণকে নানা দিকনির্দেশনা দেন।

অনুষ্ঠানে বিভিন্ন জেলার ১২ জন জেলা ও দায়রা জজ বক্তব্য রাখেন। তারা সম্প্রতি কয়েকটি জেলা আদালতে আইনজীবীদের সঙ্গে বিচারকদের বাহাসের ঘটনা তুলে ধরেনে। এ প্রসঙ্গে প্রধান বিচারপতি বলেন, কোর্টের ডেকোরাম সবাইকে বজায় রাখতে হবে। কোনো বিচারকের সঙ্গে কোনো ধরনের অসৌজন্যমুলক আচরণের ঘটনা ঘটলে তা প্রধান বিচারপতিকে অবহিত করতে হবে। কোর্টের ভাবমুর্তি ও মর্যাদা রক্ষায় সবাইকে সচেষ্ট থাকতে হবে। কোনো অন্যায় আবদারের কাছে মাতা নত করা যাবে না।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন আপিল বিভাগের বিচারপতি মো. নুরুজ্জামান, বিচারপতি ওবায়দুল হাসান, বিচারপতি বোরহানউদ্দিন, বিচারপতি এম ইনায়েতুর রহিম, বিচারপতি মো.আশফাকুল ইসলাম প্রমুখ।