ব্রেকিং:
কুমিল্লা সমাবেশে রুমিনের মোবাইল ছিনতাই করল যুবদল কর্মী হাইমচরে নৌকার পক্ষে প্রচারণায় মাঠে ডা:টিপু ও মেয়র জুয়েল চাঁদপুর শহরের গ্রীণ ডায়াগনস্টিক সেন্টারকে ১০ হাজার টাকা জরিমানা আজ বিশেষ মুনাজাতের মধ্যে শেষ হচ্ছে চাঁদপুর জেলা ইজতেমা মতলব উত্তর ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ রামপুরে বিষ প্রয়োগে অসহার কৃষকের মাছ নিধন ‘গুসি শান্তি পুরস্কার’ পেলেন শিক্ষামন্ত্রী মতলবের ধনাগোদা নদীতে কচুরিপানা জটে নৌ চলাচল বন্ধ ৩৫ বছরে শৈশবের স্বাদ, হতে চান উচ্চশিক্ষিত লক্ষ্মীপুরে ছাত্রদলের ১৫১ জনের বিরুদ্ধে মামলা দক্ষিণ আফ্রিকায় নোয়াখালীর ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা অটোরিকশা-মোটরসাইকেল সংঘর্ষ, প্রাণ গেল ২ তরুণের মুরাদনগরের সিদল যাচ্ছে বিদেশে ট্রেনে কাটা পড়ে নারীসহ ২ জনের মৃত্যু যোগাযোগ সম্প্রসারণে বাংলাদেশের সহযোগিতা চায় আমিরাত বঙ্গবন্ধু টানেলে গাড়ি চলবে জানুয়ারিতে বিদেশিদের মন্তব্যে বিরক্ত সরকার আমনের বাম্পার ফলন রামপাল বিদ্যুৎকেন্দ্রে পরীক্ষামূলক উৎপাদন শুরু প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আইওআরএ মন্ত্রীদের সাক্ষাৎ
  • রোববার   ২৭ নভেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৩ ১৪২৯

  • || ০২ জমাদিউল আউয়াল ১৪৪৪

উদ্বোধনী ফ্লাইটেই ব্যাপক সাড়া পেল এয়ার অ্যাস্ট্রা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২২  

দেশের আকাশে ডানা মেলেছে নতুন এয়ারলাইন্স এয়ার অ্যাস্ট্রা। উদ্বোধনী ফ্লাইটেই যাত্রীদের ব্যাপক সাড়া পেয়েছে এয়ারলাইন্সটি। 

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী সকাল ৮টায় ঢাকা থেকে কক্সবাজারের উদ্দেশে উড়াল দেয় উদ্বোধনী ফ্লাইট। 

কক্সবাজার বিমানবন্দর সূত্রে জানা যায়, ৭০ জন যাত্রী নিয়ে কক্সবাজারের উদ্দেশে সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে উদ্বোধনী ফ্লাইট। ফ্লাইটটি নিরাপদে অবতরণ করে ৪৫ মিনিট পর। 

ফ্লাইটে ঢাকা থেকে কক্সবাজার যাওয়া পর্যটক মুনমুন আকতার তামান্না জানান, সাপ্তাহিক ছুটি কাটাতে কক্সবাজারে যাওয়ার পরিকল্পনা করি। প্রথমে গাড়ি নিয়ে যাওয়ার চিন্তা করেছিলাম। পরে দেখি স্বল্প খরচে কক্সবাজার যাওয়ার সুযোগ করে দিয়েছে নতুন এয়ারলাইন্স এয়ার অ্যাস্ট্রা। সে সুযোগ কাজে লাগিয়ে তাদের ফ্লাইটে কক্সবাজার এসেছি। ফ্লাইটে এসে ভালো লেগেছে। তাদের সবকিছু উন্নতমানের।

কফিল উদ্দিন নামের এক সৌদি প্রবাসী জানান, বুধবার বাংলাদেশে এসেছি। পরে দ্রুত সময়ে কক্সবাজার আসার জন্য অনলাইনে খুঁজে দেখি নতুন একটি এয়ারলাইন্স আছে। তখন আমার আগ্রহও বাড়ে। টিকিট বুকিং দিয়ে চলে এসেছি। সেবার ক্ষেত্রে তাদের কোনো কমতি দেখিনি।

dhakapost

জুবাইদা নামের আরেক যাত্রী বলেন, এয়ার অ্যাস্ট্রার সেবা খুবই ভালো লেগেছে। আকাশপথের যাত্রা আরো সহজ হয়ে গেছে। যত এয়ারলাইন্স চালু হবে সেবার মানও তত বাড়বে।

কক্সবাজার বিমানবন্দরের ব্যবস্থাপক গোলাম মোর্তজা হাসান বলেন, প্রায় ৯ বছর পর নতুন একটি এয়ারলাইন্স পেখম তুলে বাংলাদেশের আকাশ পরিবহনকে স্বস্তির আবহাওয়ায় ভরিয়ে দিচ্ছে। আজ থেকে কক্সবাজার রুটে নিয়মিত চলাচল করবে এয়ার অ্যাস্ট্রা। 

দেশের আকাশপথে বিচরণ করার জন্য বেসরকারি বিমান সংস্থা এয়ার অ্যাস্ট্রা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলেও উল্লেখ করেন এই কর্মকর্তা।

এয়ার অ্যাস্ট্রা জানায়, ফ্লাইট পরিচালনার জন্য এয়ার অ্যাস্ট্রার দুটি এটিআর ৭২-৬০০ মডেলের এয়ারক্রাফট দেশে পৌঁছেছে। এগুলোতে মোট আসন সংখ্যা ৭০টি। এবছর একই মডেলের আরও দুটি এয়ারক্রাফট যুক্ত হবে তাদের বহরে। ২০২৩ সালে আরও ৬টি এয়ারক্রাফট এনে ১০টির বহর তৈরি করবে এয়ার অ্যাস্ট্রা।

দুই এয়ারক্রাফট দিয়ে প্রথমে ঢাকা-কক্সবাজার-ঢাকা রুটে দৈনিক ৩টি ও ঢাকা-চট্টগ্রাম-ঢাকা রুটে ২টি ফ্লাইট পরিচালনা করবে এয়ার অ্যাস্ট্রা। পর্যায়ক্রমে বরিশাল ছাড়া দেশের সব অভ্যন্তরীণ রুটেই ফ্লাইট পরিচালনা করবে তারা।

ঢাকা থেকে কক্সবাজারের ওয়ানওয়ে সর্বনিম্ন ভাড়া নির্ধারণ করা হয়েছে ৪ হাজার ৭৯৯ টাকা এবং ঢাকা থেকে চট্টগ্রামের ওয়ান ওয়ে সর্বনিম্ন ভাড়া নির্ধারণ করা হয়েছে ৩ হাজার ৬৯৪ টাকা।