ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

গ্যাস বেলুন বিস্ফোরণের ঘটনা খতিয়ে দেখতে আইজিপির নির্দেশ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০২২  

গ্যাস বেলুন বিস্ফোরণে এক কনস্টেবলসহ মীরাক্কেল খ্যাত কৌতুক অভিনেতা আবু হেনা রনির দগ্ধের ঘটনা খতিয়ে দেখতে গাজীপুর মেট্রোপলিটন পুলিশকে (জিএমপি) নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

তিনি বলেছেন, এ ধরনের ঘটনার যাতে পুনরাবৃত্তি না ঘটে সেজন্য পুলিশের পক্ষ থেকে যা করণীয় তা করা হবে।

গত ১৬ সেপ্টেম্বর গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে গ্যাস বেলুন বিস্ফোরণে দগ্ধ হন কৌতুক অভিনেতা আবু হেনা রনি ও কনস্টেবল জিল্লুর। তারা বর্তমানে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন।

সোমবার (১৯ সেপ্টেম্বর) সকালে সেখানে তাদের স্বাস্থ্যগত অবস্থা ও চিকিৎসা সম্পর্কে সার্বিক খোঁজ খবর নেন আইজিপি। ফেরার সময় সাংবাদিকদের এসব কথা বলেন আইজিপি।

পুলিশ মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদ বলেন, গত ১৬ সেপ্টেম্বর গাজীপুর মেট্রোপলিটন পুলিশের প্রতিষ্ঠাবার্ষিকী ছিল। আবু হেনা রনি আমন্ত্রিত আর্টিস্ট হিসেবে সেখানে উপস্থিত ছিলেন। সেখানে থাকা অবস্থায় একজন পুলিশ কনস্টেবলসহ একটি অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনার শিকার হয় রনি। দুর্ঘটনার ফলে দুজনারই মারাত্মক ইনজুরি হয়। সঙ্গে সঙ্গে আমরা তাদের হাসপাতালে নিয়ে আসি। এখন তারা এ মুহূর্তে বান ইন্সটিটিউটে ভর্তি রয়েছেন। আমি তাদের দেখতে এসেছিলাম সহকর্মীদের নিয়ে। আহতের পর থেকেই আমরা তাদের স্বাস্থ্যগত চিকিৎসার বিষয়টি মনিটরিং করে আসছি।

আইজিপি বলেন, তাদের স্বাস্থ্যগত চিকিৎসায় নিয়োজিত বার্ন ইনস্টিটিউটের ডা. সামন্ত লাল সেনসহ তার টিমকে ধন্যবাদ জানাচ্ছি। আমরা তাদের কাছে কৃতজ্ঞ যে, তারা তাদের সর্বোচ্চটুকু দিয়ে দুজন আহতের চিকিৎসা করছেন।

পুলিশ প্রধান বলেন, আমি আহত রনি এবং পুলিশ কনস্টেবলের সঙ্গে কথা বলেছি। আমি মনে করি দুইজনেরই মানসিক শক্তি প্রশংসনীয়। তারা দু’জনই আল্লার রহমতে আগের তুলনায় অনেক ভালো আছেন। আমার সঙ্গে কথা বলার সময় জানিয়েছে, তারা আগের তুলনায় অনেক ভালো বোধ করছেন।

বেনজীর আহমেদ বলেন, চিকিৎসকদের সঙ্গে কথা বলেছি। আপনারা জানেন, ডা. সামন্ত লাল সেন বার্ন চিকিৎসায় উপমহাদেশের মধ্যে একজন বিশেষজ্ঞ। আপনাদের সবার মনে আছে যে ২০১২, ২০১৩, ২০১৪ ও ২০১৫ সালের অগ্নি সন্ত্রাসের কথা। তখন প্রতিদিন রাস্তাঘাটে মানুষ আগুনে পুড়ে মরতো, পুড়িয়ে মারা হতো। অগ্নি-দুর্ঘটনা রোগীদের এই বার্ন ইনস্টিটিউটে নিয়ে আসা হতো। তখন আমি ডিএমপি কমিশনার এবং নিয়মিত এই হাসপাতালে ভিজিটর ছিলাম। তখন থেকেই ডা. সামন্ত লাল সেনকে আমি চিনি। এখন তার প্রচুর অভিজ্ঞতা। উপমহাদেশের তার মতো অভিজ্ঞতা হয়তো অনেকেরই নেই।

আহত দুজনই আশঙ্কামুক্ত রয়েছেন দাবি করে আইজিপি বলেন, রনি ও কনস্টেবল জিল্লুর সেফ আছেন। দ্রুত তারা ভালো হয়ে উঠবেন। সামন্ত লাল সেন জানিয়েছেন, ইতোমধ্যে তারা একটি মেডিকেল বোর্ড গঠন করেছেন। গতকাল তারা এভালুয়েট করেছেন। আজকে তারা আবারও বসবেন। ডা. এবং রোগীদের সঙ্গে আমাদের কন্টিনিউ যোগাযোগ রয়েছে। পুলিশের পক্ষ থেকে সব ধরনের সাপোর্ট দেওয়া হচ্ছে। ডাক্তারদের প্রতি আমরা কৃতজ্ঞ যে, তারা সর্বোচ্চ অভিজ্ঞতা ও দক্ষতায় দুজন রোগের চিকিৎসা করে যাচ্ছেন।

বেলুন বিস্ফোরণের ঘটনা প্রায়ই ঘটছে উল্লেখ করে বেনজীর বলেন, বিভিন্ন অনুষ্ঠানে বেলুন ব্যবহারের বিষয়ে পুলিশ কোন ধরনের নির্দেশনা দেবে কি না জানতে চাইলে পুলিশ প্রধান বলেন, দুর্ঘটনা দুর্ঘটনাই। এক্সিডেন্ট ইজ এক্সিডেন্ট। দুর্ঘটনা বলে কয়ে ঘোষণা দিয়ে আসে না৷

‘রনি আমাকে বলেছে, ও যখন দাঁড়ানো ছিল বেলুনগুলো উড়ে তার কাছে যায়। বলতে গেলে পাঁচ মিনিট আগেও কিন্তু ওই বেলুনগুলো আমাদের কাছে ছিল। যেখানে স্বরাষ্ট্রমন্ত্রী, স্পোর্টস মিনিস্টার, আমি, স্বরাষ্ট্র সচিব, পুলিশ কমিশনার সবাই ছিলাম। এই দুর্ঘটনা কিন্তু সেখানেও ঘটতে পারতো। কিন্তু বেলুনগুলো উড়ে গিয়ে রনির সামনে পড়ে। সুতরাং দুর্ঘটনা অনেক সময় আমরা তা ঠেকাতে পারি না।’

আইজিপি বলেন, অবশ্যই এসব বিষয়ে আমাদের সতর্ক থাকতে হবে। দ্রুত সম্ভব চেষ্টা করতে হবে দুর্ঘটনা এড়ানোর জন্য। এই দুর্ঘটনা সংক্রান্ত আমি গাজীপুর পুলিশকে নির্দেশ দিয়েছি, এটা ভালো করে খতিয়ে দেখার জন্য। এসব দুর্ঘটনার পুনরাবৃত্তি যাতে না ঘটে সেজন্য যতদূর সম্ভব আমাদের পক্ষ থেকে যদি কিছু করার থাকে ডেফিনিটলি আমরা তা করবো।

আগের চেয়ে ভালো আছেন রনি

এদিকে সামন্ত লাল সেন জানিয়েছেন, কতক্ষণ পর্যন্ত আবহাওয়া রনি ভাষায় না যাচ্ছে ততক্ষণ পর্যন্ত আমরা তাকে শঙ্কামুক্ত বলতে পারি না। দুই-তিনদিনের থেকে আজকে অবস্থা অনেক ভালো। আজকে মাননীয় আইজিপি মহোদয় আমাদের এখানে এসেছেন।