ব্রেকিং:
অনৈতিক সুবিধা দাবি: দুদকের তদন্ত কর্মকর্তাকে হাইকোর্টে তলব সুস্থ থাকতে সকালে কখন ঘুম থেকে উঠা সঠিক? দমে যাননি দৃষ্টিপ্রতিবন্ধী নাঈম, দিলেন ভর্তি পরীক্ষা ৬ ছাত্রের চুল কেটে দেওয়া সেই শিক্ষকের জামিন শাহরাস্তিতে স্বামী হত্যা মামলায় স্ত্রীর যাবজ্জীবন চাঁদপুরে ইলিশ রক্ষার ২২দিনে ৩৭৩ অভিযান-মোবাইল কোর্ট সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে চাঁদপুরে চিকিৎসকদের মানববন্ধন কেন কুমিল্লা নামেই বিভাগ হওয়া উচিত হুইল চেয়ারে স্বপ্ন জয়ের পথে কুমিল্লার শাহানাজ কেন্দ্রের নাম ‘কুমিল্লা বিশ্ববিদ্যালয়, ঢাকা’, ভুল নাকি জালিয়াতি! পুকুরে নয়, মাজারের পাশের বাড়ি থেকে হনুমানের সেই গদা উদ্ধার কুমিল্লা মুরাদনগরে পুলিশের হাতে চারজন পতিতা ব্যবসায়ী আটক সাসপেন্সে ভরপুর ‘মিশন এক্সট্রিম’র ট্রেলার (ভিডিও) কোথায় খালেদার সেই আপোষহীনতা? শামিকে পাকিস্তানের চর বললো ভারতীয় উগ্র সমর্থকরা ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেলেন কঙ্গনা ‘আমি পোলার্ড-রাসেল নই’ বললেন মুশফিক নোয়াখালীতে বিএনপি-জামায়াতের পাঁচ নেতা-সমর্থকসহ গ্রেফতার ১১ রিজেন্টের সাহেদকে জামিন দিতে হাইকোর্টের রুল পররাষ্ট্রমন্ত্রীর স্বাক্ষর জাল করে ভুয়া সুপারিশ ও ডিও লেটার
  • সোমবার   ২৫ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ১০ ১৪২৮

  • || ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

মানবকল্যাণের প্রকল্পে সরকার নিজস্ব অর্থায়ন করবে: এলজিআরডিমন্ত্রী

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২১  

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, দেশের মানবকল্যাণের প্রকল্পে কোনো উন্নয়ন সংস্থার অর্থায়ন না পেলেও সরকার নিজস্ব অর্থায়নে তা বাস্তবায়ন করবে।

বুধবার রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে স্থানীয় সরকার বিভাগের উদ্যোগে আয়োজিত ইনকাম সাপোর্ট প্রোগ্রাম ফর দ্যা পুওরেস্ট (আইএসপিপি) যত্ন প্রকল্পের ‘গুড প্র্যাকটিসেস এন্ড লেসন লার্নড’ শীর্ষক এক কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তাজুল ইসলাম বলেন, বাংলাদেশ ধীরে ধীরে উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। আমাদের দেশের জন্য যা মঙ্গলকর এবং লাভজনক এমন প্রকল্পে যদি বিদেশি কোনো সংস্থা অর্থায়ন না করে তাহলে আমরা কি সেই প্রকল্প নিবো না? অবশ্যই নিতে হবে এবং সরকার তা নিচ্ছে, কারণ সেই সক্ষমতা আমাদের রয়েছে।

তিনি আরো বলেন, দেশ ও মানুষের উন্নয়নে অনেক প্রকল্প নেয়া হচ্ছে। এ সকল প্রকল্পের উদ্দেশ্য হলো ২০৪১ সালের মধ্যে উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ। শুধু প্রকল্প নিয়ে নিলেই হবে না, এগুলো দ্রুত বাস্তবায়ন করতে হবে। প্রকল্প নেয়া হয় আবার শেষও হয়। কিন্তু প্রকল্প থেকে শিক্ষা নিতে হবে এবং প্রকল্পের গুড প্রাক্টিসগুলো পরবর্তীতে কাজে লাগাতে হবে।

মন্ত্রী বলেন, দেশের প্রতিটি মানুষই সম্পদ। প্রত্যেকটি মানুষের মধ্যে সম্ভাবনা রয়েছে। তাদের সেই সুপ্ত প্রতিভাকে কাজে লাগাতে হবে।