ব্রেকিং:
অসাধু আইপিটিভি: সাংবাদিকতার নামে চাঁদাবাজি! রাস্তা থেকে মাদ্রাসার ছাত্রী অপহরণ, ৯দিন পর উদ্ধার! আড়াই হাজার ইয়াবাসহ পুলিশ সদস্য আটক একবার সুযোগ দিন ১০ বছরের উন্নয়ন ৫ বছরে করবোঃ চেয়ারম্যান প্রার্থী কক্সবাজারের রিসোর্টে চান্দিনার এক নারীর মরদেহ ‘লিঙ্গ ভিত্তিক নির্যাতন প্রতিরোধ’ নিয়ে কর্মশালা কুমিল্লায় একই লাইনে দুই ট্রেন নিয়োগ প্রক্রিয়া কালিমাযুক্ত করতে দেয়া হবে না শেকলবন্দী কলেজছাত্র আগুনে দাহ কু.বি বাস স্টাফের সাথে এ্যাম্বুলেন্স চালকদের সংঘর্ষ নতুন করে ৮৯ লাখ ডোজ টিকার বরাদ্দ পেল বাংলাদেশ নারী নেতৃত্বের নেটওয়ার্ক গঠনের আহ্বান প্রধানমন্ত্রীর শাহজালালে করোনার পরীক্ষামূলক পরীক্ষা শুরু ভারতে ছুটছে মিয়ানমারের হাজার হাজার মানুষ মানবকল্যাণের প্রকল্পে সরকার নিজস্ব অর্থায়ন করবে: এলজিআরডিমন্ত্রী মৎস্যজীবীদের স্বার্থেই ইলিশ ধরায় নিষেধাজ্ঞা: প্রাণিসম্পদমন্ত্রী চিতা বিড়ালের ‘বিরল প্রসব’ ফেনীতে লাইসেন্স ছাড়াই চলছে ১৯ হাজার মোটরসাইকেল অপপ্রচার-অপরাজনীতি সত্ত্বেও ডেঙ্গু নিয়ন্ত্রণে সফল হয়েছি অপহৃত দশম শ্রেণির ছাত্রী ৯ দিন পর উদ্ধার, গ্রেফতার ১
  • বৃহস্পতিবার   ২৩ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ৮ ১৪২৮

  • || ১৪ সফর ১৪৪৩

বর্তমান সরকার প্রবাসীবান্ধব: রাষ্ট্রদূত আবু জাফর

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৩১ জুলাই ২০২১  

সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত আবু জাফর বলেছেন, বর্তমান সরকার প্রবাসীবান্ধব। এজন্য যারা প্রবাস থেকে দেশে একেবারে চলে গিয়েছেন, তাদের পরিবারকে আর্থিকভাবে সহায়তার জন্য ১৩ হাজার ৫০০ টাকা করে দেওয়ার ঘোষণা দিয়েছে সরকার।

বৃহস্পতিবার দূতাবাসের হলরুমে ‘স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে বঙ্গবন্ধু সরকারের উন্নয়ন পরিকল্পনা এবং বঙ্গবন্ধুকন্যার রূপকল্প ২০২১ ও ২০৪১’ শীর্ষক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

রাষ্ট্রদূত আরো বলেন, দেশে এখন করোনার সংক্রমণ বেড়েই চলেছে। তাই সবাইকে স্বাস্থ্যবিধিসহ সরকারের আইন মেনে চলতে হবে।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন চিত্র থেকে বোঝা যায় তিনি সবসময় মানুষের জন্য কাজ করে গেছেন। বর্তমান সরকারের আমলে তার জীবনের প্রতিটি কার্যক্রম তুলে ধরা সম্ভব হচ্ছে। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের জন্য যে রূপকল্প ছিল তা বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অঙ্গীকারবদ্ধ। 

বাংলাদেশ দূতাবাসের কাউন্সিলর শ্রম (স্থানীয়) লুৎফুন নাহার নাজিমের সঞ্চালনায় বক্তব্য রাখেন উপ-মিশন প্রধান মোহাম্মদ মিজানুর রহমান, বাংলাদেশ সমিতির সভাপতি ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন, সাবেক অধ্যক্ষ মীর আনিসুল হাসান, ইঞ্জিনিয়ার আশীষ বড়ুয়া, বঙ্গবন্ধু পরিষদ আবুধাবি কেন্দ্রীয় কমিটি সিনিয়র সহ সভাপতি ইমরাদ হোসেন ইমু, আবুধাবি বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক এবং বাংলাদেশ সমিতির যুগ্ম সম্পাদক নাসির উদ্দিন তালুকদার, সুলতান আহমেদ, গোলাম কাদের চৌধুরী ইফতি, শামসুল কবির, মোহাম্মদ আইয়ুব ও আক্তার হোসেন রাজু।

এতে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ দূতাবাসের লেবার কাউন্সিলর আব্দুল আলিম মিয়া, বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব মোহাম্মদ সাইফুল ইসলাম (পাসপোর্ট ও ভিসা), মাজহারুল ইসলাম (তৃতীয় সচিব) প্রমুখ।