ব্রেকিং:
৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা ২১ বছর ধরে ভেঙে পড়ে আছে সেতু, ভোগান্তিতে লক্ষাধিক মানুষ শিক্ষামন্ত্রীর উন্নয়নমূলক কাজের উদ্বোধন উপলক্ষে মতবিনিময় সভা মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী এমপি বাহারের বক্তব্য প্রধানমন্ত্রী দেখছেন গভীর উদ্বেগের সঙ্গে মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন
  • বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

কুমিল্লায় একদিনে টিকা পেলেন সাড়ে ৩ লাখ মানুষ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর ২০২১  

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন উপলক্ষে গণটিকা কর্মসূচিতে কুমিল্লা জেলায় ৩ লাখ ৪৮ হাজার ৭১৭ জন মানুষকে টিকা প্রদান করা হয়েছে। কুমিল্লা জেলা স্বাস্থ্য বিভাগের আওতায় সিটি কর্পোরেশন, পৌরসভা এবং জেলার প্রতিটি উপজেলার ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে গতকাল সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত চীনা সিনোফার্মার এই করোনা প্রতিরোধক টিকার প্রথম ডোজ দেয়া হলো। এ পর্যন্ত জেলায় দশ লক্ষাধিক মানুষকে টিকার আওতায় আনা হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্যবিভাগ।

গতকাল মঙ্গলবার সকালে কারা অভ্যন্তরে কারারক্ষীদের মাঝে টিকা কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান। এসময় জেলা সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসেন ও সিনিয়র জেল সুপার শাহজাহান আহমেদ উপস্থিত ছিলেন। এসময় কুমিল্লা জেলা সিভিল সার্জন মীর মোবারক হোসাইন জানান, কুমিল্লা জেলায় এপর্যন্ত প্রায় ১৮ লাখ মানুষ করোনা প্রতিরোধক টিকার জন্য রেজিষ্ট্রেশন করেছে। ২৮ সেপ্টেম্বরের আগ পর্যন্ত জেলায় ৭ লাখেরও বেশি মানুষ টিকা পেয়েছেন। প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে ৩ লাখ ৪০ হাজারেরও বেশি মানুষকে টিকা দেয়া হবে। তিনি আরো জানান, রেজিষ্ট্রেশন যারা করেছেন তারা পর্যায়ক্রমে সবাই টিকা পাবেন। এছাড়া জেলার সবাইকে স্বাস্থ্যবিভাগের নিয়মানুসারে করোনা টিকার আওতায় আনা হবে।  

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষ্যে গণটিকা কার্যক্রমে টিকা কেন্দ্রের প্রতিটি বুথে ছিলো উপচে পড়া ভিড়। যারাই এসএমএস পেয়েছেন তারা সবাই টিকা নিতে সকাল থেকে ভিড় করে অপেক্ষা করেছেন টিকার জন্য। লাইনে দাঁড়ানোর জন্য ভোর থেকেই টিকা প্রার্থীরা অপেক্ষা করেছেন কেন্দ্রের সামনে। রোদ-বৃষ্টি উপেক্ষা করেই ইউনিয়ন থেকে শুরু করে সিটি কর্পোরেশনের টিকা গ্রহীতারা টিকা নিয়েছেন। কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই একদিনের এই টিকা কার্যক্রম সম্পন্ন করেছে জেলা স্বাস্থ্য বিভাগ।
জেলা সিভিল সার্জন কার্যালয়ের মেডিক্যাল অফিসের ডা. সৌমেন রায় জানান, আমাদের টিকা দানের যে লক্ষ্য ছিলো তা পূরণ হয়েছে এবং সব জায়গায় সুষ্ঠ ব্যবস্থাপনায় টিকা প্রদান করা হয়েছে।