ব্রেকিং:
চাঁদপুরে দোকান থেকে ১৬ লাখ টাকার মোবাইল চুরি বিকট শব্দে ভেঙে পড়ল নির্মাণাধীন বিদ্যালয়ের ছাদ ডিপ্লোমা কোর্সের মেয়াদ নিয়ে আবারও বিতর্ক উত্তরায় প্রাণহানি: প্রধানমন্ত্রীর শোক নোয়াখালীতে জাতীয় শোক দিবস পালিত গাড়ি চালাচ্ছিলেন বরের বাবা, কারোই ফেরা হলো না বাসায় সরানো হলো গার্ডার, ৫ লাশ উদ্ধার টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা ফেনী নদীতে জেলেদের জালে ধরা ৭ মণ ইলিশ উপকূলীয় ৭ উপজেলার উন্নয়নে মহাপ্রকল্প আগামী বছর থেকে সপ্তাহে ৫ দিন ক্লাস: শিক্ষামন্ত্রী শোক দিবস উপলক্ষে চাঁদপুরে ৫০ হাফেজকে খাবার দিল পুনাক অটোরিকশা-মোটরসাইকেল সংঘর্ষে প্রাণ গেল স্কুলছাত্রের মাছ ধরতে গিয়ে ট্রাক্টরে আটকে গেল কিশোর জমিতে কাজ করতে গিয়ে বজ্রপাতে কৃষকের মৃত্যু রায়পুরে ছাত্রীকে যৌন হয়রানি, জামায়াত নেতা গ্রেফতার নবীনগরে ভাতিজার ঘুষিতে প্রাণ গেল চাচার সুইস ব্যাংকে তারেকের অ্যাকাউন্টে দেড় হাজার কোটি টাকা মাঠে কাজ করার সময় বজ্রপাত, প্রাণ গেল কৃষকের খালেদার কাল্পনিক জন্মদিন উদযাপন নিয়ে দ্বন্দ্বে বিএনপি
  • মঙ্গলবার   ১৬ আগস্ট ২০২২ ||

  • ভাদ্র ২ ১৪২৯

  • || ১৮ মুহররম ১৪৪৪

অমিত হাবিবের জানাজা সম্পন্ন, নেয়া হচ্ছে ঝিনাইদহে

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৯ জুলাই ২০২২  

বিশিষ্ট সাংবাদিক, দৈনিক দেশ রূপান্তরের সম্পাদক অমিত হাবিবের জানাজা সম্পন্ন হয়েছে। সকাল ১০টায় বাংলামোটরে দেশ রূপান্তরের অফিসের সামনে হয় প্রথম জানাজা। এরপর বেলা সাড়ে ১১টায় জাতীয় প্রেস ক্লাবের ব্যাডমিন্টন মাঠে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়।

প্রেস ক্লাবে জানাজায় ইমামতি করেন জাতীয় প্রেস ক্লাবের ইমাম মাওলানা জসীম উদ্দিন। এ সময় উপস্থিত ছিলেন তার দীর্ঘদিনের সহকর্মী এবং শুভানুধ্যায়ীরা। জানাজা শেষে ফুল দিয়ে সম্মাননা জানানো হয়। এসময় তাকে শেষবারের মতো দেখতে আসেন সাংবাদিক থেকে শুরু করে বিশিষ্টজনেরা। তারা বলেন, অমিত হাবিবের অকাল মৃত্যু কোনো ভাবেই মেনে নেয়া যাচ্ছে না।

জানাজায় জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস হোসেন, ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম, যুগান্তরের সম্পাদক সাইফুল আলমসহ জ্যেষ্ঠ সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

জানাজা শেষে শ্রদ্ধা জানানোর পর অমিত হাবিবের মরদেহ জন্মভূমি ঝিনাইদহের উদ্দেশে রওনা হয়েছে।

গেল ২১ জুলাই অফিসে কর্মরত অবস্থায় হঠাৎ অসুস্থ হয়ে পড়লে অমিত হাবিবকে বিআরবি হাসপাতালে নেয়া হয়। এরপর থেকেই তিনি ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন। শারীরিক অবস্থা আরও খারাপ হওয়ায় তিন দিন আগে তাকে বিআরবি হাসপাতাল থেকে আগারগাঁওয়ের নিউরোসায়েন্স হাসপাতালে নেয়া হয়। সেখানে নেয়ার পর অবস্থা আরও খারাপ হতেই থাকে। অবশেষে সবাইকে ছেড়ে মাত্র ৫৮ বছর বয়সে না ফেরার দেশে পাড়ি জমান তিনি।

অমিত হাবিব ১৯৬৪ সালের ২৩ অক্টোবর তৎকালীন বৃহত্তর যশোরের ঝিনাইদহে জন্মগ্রহণ করেন। ১৯৮৭ সালে খবর গ্রুপ অব পাবলিকেশন্সে একই সঙ্গে রিপোর্টার ও সাব-এডিটর হিসেবে কর্মজীবন শুরু করেন তিনি। পরে সাপ্তাহিক পূর্বাভাস পত্রিকায় সাব-এডিটর পদে যোগ দেন। ১৯৯১ সালে দৈনিক আজকের কাগজে সিনিয়র সাব-এডিটর হিসেবে যোগ দেন। পরের বছর একই পদে যোগ দেন দৈনিক ভোরের কাগজে। অল্পদিনের মধ্যে পদোন্নতি পেয়ে তিনি সেখানে যুগ্ম বার্তা সম্পাদক এবং পরে বার্তা সম্পাদক হন।

এরপর ২০০৩ সালে দৈনিক যায়যায়দিন পত্রিকায় প্রধান বার্তা সম্পাদক হিসেবে যোগ দেন অমিত হাবিব। ২০০৭ সালে তিনি চীনের আন্তর্জাতিক বেতারে বিদেশি বিশেষজ্ঞ হিসেবে যোগ দিয়ে বেইজিং চলে যান। কিছুদিন পর তিনি সেখান থেকে দেশে ফিরে আসেন। এরপর যোগ দেন দৈনিক সমকালে প্রধান বার্তা সম্পাদক হিসেবে। সেখান থেকে ২০০৯ সালে কালের কণ্ঠে নির্বাহী সম্পাদক এরপর উপদেষ্টা সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। এরপর ২০১৮ সালে দৈনিক দেশ রূপান্তরের সম্পাদকের দায়িত্ব নেন।