ব্রেকিং:
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির ঈদযাত্রা: পঞ্চম দিনের ট্রেন টিকিট বিক্রি শুরু প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন রাতে ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ঈদে মহাসড়কে ৬ দিন বন্ধ থাকবে ট্রাক চলাচল সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণে হাতিয়ায় চলছে ব্যাপক প্রস্তুতি ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

মোটরসাইকেলের ধাক্কায় আহত মেছোবাঘ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর ২০২১  

কুমিল্লার দেবিদ্বারে বিরল প্রজাতির একটি মেছোবাঘ মোটরসাইকেলের সঙ্গে ধাক্কা লেগে আহত হওয়ার খবর পাওয়া গেছে। বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার পার্শ্ববর্তী মুরাদনগর উপজেলার গকুলনগর গ্রামের আবদুল মতিন খানের বাড়ি থেকে বাঘটি উদ্ধার করে পুলিশ। মুরাদনগর থানার উপ-পরিদর্শক (এসআই) হামিদ জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

সৌদিপ্রবাসী গকুলনগর গ্রামের আবদুল মতিন খানের ছেলে আনিছ খান বলেন, বুধবার রাত পৌনে ৮টার দিকে আমি পার্শ্ববর্তী দেবিদ্বার উপজেলার ১১ গ্রাম সড়ক দিয়ে বাড়ি ফেরার পথে আমার মোটরসাইকেলের সঙ্গে ধাক্কা লেগে মেছোবাঘটি আহত হয়ে মাটিতে লুটাইয়া পড়ে।

পরে স্থানীয়দের সহযোগিতায় চিকিৎসার কথা বলে তিনি মেছোবাঘটি বাড়িতে নিয়ে আসেন। বিষয়টি জানা জানি হলে সকাল থেকে এক নজর দেখতে স্থানীয়রা ভিড় জমান।

এ বিষয়ে এসআই হামিদ জাগো নিউজকে বলেন, দুপুরে খবর পেয়ে গকুলনগর গ্রামে অভিযান চালিয়ে আবদুল মতিন খানের বাড়ি থেকে মেছোবাঘটি উদ্ধার করা হয়। পরে উপজেলা পশু হাসপাতালে চিকিৎসা শেষে বনবিভাগ কর্মকর্তাদের কাছে হস্তান্তর করা হয় বলে তিনি জানান।

উপজেলা ভেটেরিনারি সার্জন ডা. ইসরাত জেরিন বলেন, আহত মেছোবাঘটিকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। কুমিল্লা বন বিভাগে খবর দেওয়া হয়েছে। তারা এসে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করবেন। কুমিল্লা জেলা বন বিভাগের ফরেস্টার ফজলে রাব্বী বলেন, মেছোবাঘ হিংস কোনো প্রাণী নয়, এটি নিয়ে আতংকের কিছু নেই। বাঘটিকে তার অনুকূলে অবমুক্ত করা হবে।