ব্রেকিং:
দেশে করোনার টিকা কবে আসবে, জানালেন স্বাস্থ্য সচিব কোনোভাবেই বেপরোয়া গাড়ি চালানো যাবে না: সেতুমন্ত্রী ছিন্নমূল শতাধিক পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ অসহায়দের মাঝে আওয়ামীলীগ নেতার কম্বল বিতরণ ব্যাংকার্স ফোরাম লক্ষ্মীপুরের অভিষেক অনুষ্ঠিত ফেনীতে ১০০ সাংবাদিককে প্রশিক্ষণ দিয়েছে প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ বিচ্ছিন্ন করা হয়েছে অবৈধ গ্যাস সংযোগ তৃণমূলের সাথে যাদের সুসম্পর্ক তাকে মনোনয়ন দেয়া হবে পরশুরামকে আলোকিত করে দিচ্ছেন পৌর মেয়র সাজেল চৌধুরী সোনাগাজী মডেল থানার উন্নয়ন ও সংস্কার কাজের উদ্বোধন করলেন এসপি ভাস্কর্য নির্মাণে বিরোধিতার প্রতিবাদে বিক্ষোভ মিছিল রায়পুরে হাসপাতালে অভিযান, ৪৫ হাজার টাকা জরিমানা ফেনীতে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি চলছে ফেনীতে আ’লীগের সদস্য সংগ্রহ ও নবায়ন শুরু হচ্ছে আজ লক্ষ্মীপুরে এসিড সন্ত্রাসের শিকার ৩ নারী সুবর্ণচরে ভূমিদস্যুদের বিরুদ্ধে ভূমিহীনদের মানববন্ধন নিঝুমদ্বীপে উচ্ছেদ আতঙ্কে ভূমিহীনরা ৫ টাকায় সারাদিন ইন্টারনেট ব্যবহারের পদ্ধতি তৈরি করলেন দুই বাংলাদে উন্নত প্রযুক্তির বডি স্ক্যানার বসছে শাহজালাল বিমানবন্দরে দেশের তৃতীয় সাবমেরিন ক্যাবল স্থাপিত হবে ৬৯৩ কোটি টাকায়
  • মঙ্গলবার   ০১ ডিসেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৮ ১৪২৭

  • || ১৫ রবিউস সানি ১৪৪২

১০৯

৫০ হাজার টাকায় নাতিকে বিক্রি করে দিলেন নিষ্ঠুর নানা-নানি

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৬ নভেম্বর ২০২০  

মাত্র ৫০ হাজার টাকায় ২ বছর ৯ মাস বয়সী নাতিকে করে দিলেন নিষ্ঠুর নানা-নানি। নোয়াখালীর বেগমগঞ্জে এ ঘটনা ঘটেছে। পুলিশ ওই শিশুকে বিক্রির ৪ দিন পর ২ দালালসহ ৬ জনকে আটক করেছে।  

রোববার দুপুর ৩টার দিকে আটকদের গ্রেফতার দেখিয়ে বিচারিক আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

শনিবার রাতভর নোয়াখালীর সেনবাগ উপজেলায় অভিযান চালিয়ে অভিযুক্ত ৪ জনকে আটক করা হয়। এ সময় বিক্রি করা শিশুটিকেও উদ্ধার করা হয়।

আটককৃতরা হলো, লক্ষ্মীপুর জেলার রামগতি উপজেলার দক্ষিণ টুমচর গ্রামের আলা উদ্দিন, নিলুফা বেগম ও সেনবাগ উপজেলার উত্তর শাহাপুর গ্রামের  আবু তালেব, সালমা আক্তার, আবুল খায়ের, জামাল উদ্দিন। উদ্ধার হওয়া শিশুর নাম নাজিমুল ইসলাম তামিম।  

গত ১০ নভেম্বর প্রতারণা করে শিশুটি বিক্রি করে দেয় তার নানা-নানি। শিশুটির মায়ের অভিযোগের ভিত্তিতে শিশুটির নানা-নানিকে আটক করলে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে ২ দালালসহ ৪ আসামিকে আটক করে পুলিশ।

শিশু নাজিমুল ইসলাম তামিম বেগমগঞ্জের মীররওয়ারিশপুর এলাকায় নানা-নানির কাছে ভাড়া বাসায় থাকে। শিশুটির মা একজন কর্মজীবী নারী। ২০১৭ সালে তার প্রথম বিয়ে হয়। এরপর ২০২০ সালে ওই স্বামীর সঙ্গে তার বিচ্ছেদ হয়। পরবর্তীতে পারিবারিকভাবে তার দ্বিতীয় বিয়ে হয়। বর্তমান স্বামীর সঙ্গে বিয়ের পর আগের সংসারের ছেলেকে তার বাবা-মায়ের কাছে রেখে বর্তমান স্বামী ঘরে চলে যায় শিশুটির মা।

গত ১১ নভেম্বর শিশুটির মা ফেনীর বর্তমান স্বামীর বাসায় তার ছেলেকে নিয়ে যাওয়ার জন্য বেগমগঞ্জে বাবার বাসায় আসে। ওই দিন আশপাশের লোকজন তাকে টাকার বিনিময়ে ছেলেকে বিক্রি করার অপবাদ দিতে থাকে। এ বিষয়ে তিনি তার বাবা-মাকে জিজ্ঞাসা করলে তারা ৫০ হাজার টাকার বিনিময়ে শিশুটিকে বিক্রি করার কথা স্বীকার করে।

শিশুটির মা থানায় অভিযোগ করলে বেগমগঞ্জ থানা পুলিশ শিশুর নানা-নানিকে আটক করে। পরবর্তীতে তাদের দেয়া তথ্যমতে সেনবাগ উপজেলার ৬ নম্বর কাবিলপুর ইউনিয়নের উত্তর শাহাপুর গ্রামে অভিযান চালিয়ে শিশুটিকে উদ্ধার করা হয়।

বেগমগঞ্জ থানার ওসি মুহাম্মদ কামরুজ্জামান শিকদার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আটককৃতদের বিরুদ্ধে মানব পাচার প্রতিরোধ ও দমন আইনে মামলা হয়েছে। তাদের গ্রেফতার দেখিয়ে বিচারিক আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।  

নোয়াখালী বিভাগের পাঠকপ্রিয় খবর