ব্রেকিং:
দেশে করোনার টিকা কবে আসবে, জানালেন স্বাস্থ্য সচিব কোনোভাবেই বেপরোয়া গাড়ি চালানো যাবে না: সেতুমন্ত্রী ছিন্নমূল শতাধিক পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ অসহায়দের মাঝে আওয়ামীলীগ নেতার কম্বল বিতরণ ব্যাংকার্স ফোরাম লক্ষ্মীপুরের অভিষেক অনুষ্ঠিত ফেনীতে ১০০ সাংবাদিককে প্রশিক্ষণ দিয়েছে প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ বিচ্ছিন্ন করা হয়েছে অবৈধ গ্যাস সংযোগ তৃণমূলের সাথে যাদের সুসম্পর্ক তাকে মনোনয়ন দেয়া হবে পরশুরামকে আলোকিত করে দিচ্ছেন পৌর মেয়র সাজেল চৌধুরী সোনাগাজী মডেল থানার উন্নয়ন ও সংস্কার কাজের উদ্বোধন করলেন এসপি ভাস্কর্য নির্মাণে বিরোধিতার প্রতিবাদে বিক্ষোভ মিছিল রায়পুরে হাসপাতালে অভিযান, ৪৫ হাজার টাকা জরিমানা ফেনীতে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি চলছে ফেনীতে আ’লীগের সদস্য সংগ্রহ ও নবায়ন শুরু হচ্ছে আজ লক্ষ্মীপুরে এসিড সন্ত্রাসের শিকার ৩ নারী সুবর্ণচরে ভূমিদস্যুদের বিরুদ্ধে ভূমিহীনদের মানববন্ধন নিঝুমদ্বীপে উচ্ছেদ আতঙ্কে ভূমিহীনরা ৫ টাকায় সারাদিন ইন্টারনেট ব্যবহারের পদ্ধতি তৈরি করলেন দুই বাংলাদে উন্নত প্রযুক্তির বডি স্ক্যানার বসছে শাহজালাল বিমানবন্দরে দেশের তৃতীয় সাবমেরিন ক্যাবল স্থাপিত হবে ৬৯৩ কোটি টাকায়
  • বুধবার   ০২ ডিসেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৮ ১৪২৭

  • || ১৫ রবিউস সানি ১৪৪২

২৫

৪ হাজার বিমান ও জাহাজ নিয়ে অপেক্ষারত আলিবাবা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১০ নভেম্বর ২০২০  

৪ হাজার বিমান ও জাহাজ নিয়ে অপেক্ষা করছে আলিবাবা। একদিনে অনলাইনে বিক্রির বিশ্বের সর্ববৃহৎ আয়োজনকে সামনে রেখে এভাবেই প্রস্তুত হচ্ছে এই চীনা অনলাইন জায়ান্ট। ৩০ লাখ কর্মী বিমান ও জাহাজে মালামালগুলো তুলে দেবে। 

চলতি মহামারির কারণে ব্যয় সংকোচনের মধ্যেই বুধবার বিশ্বব্যাপী চীনা সিঙ্গেলস ডে'র আয়োজন হবে। সিঙ্গেলস ডে ইন চায়না- এটা ইলেভেন ইলেভেন বা ডাবল ইলেভেন নামে পরিচিত। অনলাইন বিক্রির এই আয়োজন প্রথম শুরু করেছিল চীনা অনলাইন জায়ান্ট আলিবাবা।

বিবিসির প্রতিবেদন অনুসারে, গত বছর এই একদিনে ১ দশমিক ৯ বিলিয়ন পণ্য সরবরাহ করা হয়েছিল। কিন্তু এ বছর অর্থনৈতিক মন্দার কারণে এই পরিমাণ কিছুটা কমতে পারে। আবার এটাও ভাবা হচ্ছে মহামারির মধ্যেই ক্রয়াদেশের নতুন রেকর্ড গড়তে পারে এই একদিনের অনলাইন বিক্রি। 

এবার চাহিদার শীর্ষে থাকতে পারে রোবটিক ক্লিনার, ভ্যাকুমস এবং টুলবক্স। এমনটাই প্রত্যাশা করছেন আয়োজকরা। লাক্সারি পণ্যের চাহিদাও বাড়তে পারে খুব স্বাভাবিক নিয়মে। কারণ, কয়েক লাখ চীনা মহামারির কারণে বিদেশে যেতে পারেনি। তাই তারা তাদের পছন্দমতো কেনাকাটাও করতে পারেনি। তারা হয়তো করোনাকালীন এই কম ব্যয়নীতির বিপরীতে গিয়ে বেশি পরিমাণ ক্রয়াদেশ দিতে পারে এ উৎসবে।   

এ প্রসঙ্গে সাংহাইভিত্তিক প্রতিষ্ঠান এজেন্সি চায়নার বাজার গবেষক মিচেল নরিস বলেন, আমরা অপেক্ষায় রয়েছি আন্তর্জাতিক সীমানা প্রতিবন্ধকতা এবার অনলাইন লাক্সারি পণ্যের বিক্রিতে ইতিবাচক প্রভাব ফেলবে।  

আন্তর্জাতিক বিভাগের পাঠকপ্রিয় খবর