ব্রেকিং:
দোকান খালে হেলে পড়েছে চাটখিলে সৌদি কারাগারে বন্দি শিশুসন্তানসহ নোয়াখালীর মেয়ে জেসমিন কোম্পানীগঞ্জে কলেজ ছাত্রলীগ সভাপতির ওপর হামলা পরকীয়ায় বাধা দেয়ায় শিশু সন্তানসহ গৃহবধূকে হত্যা নোয়াখালীতে একদিনে রেকর্ড আক্রান্ত ফেনীতে বজ্রপাতে যুবকের মৃত্যু বঙ্গবন্ধুর জন্মশতবাষির্কী উপলক্ষে জাতিসংঘের স্মারক ডাকটিকিট ‘সেনাবাহিনী দোকান ঘর তুলে না দিলে পথে বসতে হতো’ দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ১৭৬৪, মৃত্যু ২৮ উন্নয়ন কর্মকাণ্ডে বিপর্যয় ঠেকানোর উদ্যোগ বাজেটে এবারও কালো টাকা সাদা করার সুযোগ মৎস্য ও প্রাণিসম্পদ খাতে বাংলাদেশকে সহায়তা দিতে আগ্রহী মিশর বাংলাদেশকে আরো করোনা চিকিৎসা সরঞ্জাম দিল যুক্তরাষ্ট্র প্রতি তিনজনে ১ জন পুলিশ সুস্থ হচ্ছেন হাটবাজার এলাকায় হবে কংক্রিটের সড়ক হাইকোর্টে স্থায়ী নিয়োগ পেলেন ১৮ বিচারক সুন্দরবন থেকে ৬ কিশোরকে উদ্ধারে পুলিশের শ্বাসরুদ্ধকর অভিযান করোনা রোধে বাংলাদেশের সঙ্গে ৬ দেশের একাত্মতা বাংলাদেশের পাশে আছে যুক্তরাজ্য প্রধানমন্ত্রীকে জাতিসংঘ মহাসচিবের শুভেচ্ছা
  • রোববার   ৩১ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৭ ১৪২৭

  • || ০৭ শাওয়াল ১৪৪১

১৫৫

৪৫ টাকা কেজি দরে পেঁয়াজ দিচ্ছে টিসিবি

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০১৯  

পেঁয়াজের বাজারদরের ঊর্ধ্বগতি রোধে ন্যায্যমূল্যে ট্রাক সেলের মাধ্যমে খোলাবাজারে পেঁয়াজ বিক্রি শুরু করেছে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। কেজি প্রতি ৪৫ টাকা মূল্য নির্ধারণ করেছে রাষ্ট্রীয় বাণিজ্যিক এ প্রতিষ্ঠানটি।
মঙ্গলবার সকাল থেকে রাজধানীর পাঁচটি স্থানে বিক্রি শুরু করে টিসিবি। 

সরকারি এ প্রতিষ্ঠানটির মুখপাত্র হুমায়ুন কবির জানান, প্রাথমিকভাবে নগরীর পাঁচটি স্পটে বিক্রি শুরু হয়েছে। বাজার স্বাভাবিক না হওয়া পর্যন্ত পর্যায়ক্রমে এ কার্যক্রম বৃদ্ধি করা হবে। তিনি বলেন, কেজি প্রতি ৪৫ টাকায় বিক্রি হচ্ছে পেঁয়াজ। একজন ক্রেতা প্রতিবার সর্বোচ্চ দুই কেজি পেঁয়াজ কিনতে পারছেন।

এদিকে গত রোববার সচিবালয়ে এক বৈঠক থেকে খোলাবাজারে ন্যায্য মূল্যে পেঁয়াজ বিক্রির সিদ্ধান্ত নেয় বাণিজ্য মন্ত্রণালয়। এর পরিপ্রেক্ষিতে পেঁয়াজ নিয়ে মাঠে নামে টিসিবি।

ভারত থেকে পেঁয়াজ আমদানিতে এলসি বৃদ্ধির কারণে হঠাৎ করেই দেশের বাজারে দাম বাড়ে পেঁয়াজের। ৫০ টাকা কেজি দরের পেঁয়াজ এক দিনের ব্যবধানে ২৫ টাকা বেড়ে হয় ৭৫ টাকা। 

ভারতের বাজারে পেঁয়াজের মূল্য বাড়লেও দেশি পেঁয়াজের দাম লাগামহীন বৃদ্ধিতে অস্থির হয় বাজার। এমন পরিস্থিতির জন্য আসাধু সিন্ডিকেটকে দায়ী করে বাজার নিয়ন্ত্রণে কাজ শুরু করে সরকার।

অর্থনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর