ব্রেকিং:
জাতীয় কবির ১২১তম জন্মদিন আজ বাঙ্গালির ঈদ উৎসবে ‘রমজানের ওই রোজার শেষে’র আগমন কিভাবে? একদিনে সর্বোচ্চ ২৮ জনের মৃত্যু, শনাক্ত আরও ১৫৩২ দেশবাসীকে আওয়ামী লীগের ঈদ শুভেচ্ছা ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ মেরামতের কাজ শুরু করেছে সেনাবাহিনী ২৮০ ট্রান্সজেন্ডার ও হিজড়াকে ঈদ সামগ্রী প্রদান ক্ষতিগ্রস্ত ৬ হাজার পরিবারকে ৩ কোটি টাকা সহায়তা দেবে ব্র্যাক ক্ষতিগ্রস্ত ৬ হাজার পরিবারকে ৩ কোটি টাকা সহায়তা দেবে ব্র্যাক ত্রাণ সহায়তা অব্যাহত ঈদ উপলক্ষে জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ঈদের শুভেচ্ছা জানালেন ভুটানের প্রধানমন্ত্রী বহিরাগতরা হাতিয়ায়ঃ আতঙ্কে স্থানীয়রা ছাত্রলীগ নেতার ঈদ সামগ্রী বিতরণ কোম্পানীগঞ্জে স্ক্যান করে রিলিফ স্লিপ জালিয়াতি উপজেলা প্রশাসন, স্বাস্থ্য কমপ্লেক্সে ও থানাকে পিপিই প্রদান লকডাউন অমান্য করায় ১০ হাজার টাকা জরিমানা শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি, ঈদ আগামি ২৫ মে দেশে ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ১৮৭৩, মৃত্যু ২০ মসজিদে সর্বাধিক ঈদের জামাতের আয়োজন করোনা রোগীর চিকিৎসায় ৩ হাজার পদ সৃষ্টি
  • সোমবার   ২৫ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১১ ১৪২৭

  • || ০১ শাওয়াল ১৪৪১

১৮

২৬ টাকা দরে সরকারের ধান সংগ্রহ শুরু

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৩ মে ২০২০  

ফেনীতে কৃষকের কাছ থেকে সরকারিভাবে  বোরো ধান সংগ্রহ শুরু করা হয়েছে। গতকাল মঙ্গলবার জেলা খাদ্য গুদামে এই কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজমান। জেলা খাদ্য নিয়ন্ত্রক সহীদ উদ্দিন মাহমুদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে কৃষি অধিদফতরের উপ-পরিচালক মো. তোফায়েল আহম্মেদ চৌধুরী, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন সুলতানা, উপজেলা কৃষি কর্মকর্তা শারমিন আক্তার, সদর উপজেলা খাদ্য পরিদর্শক মো. শাহীন মিয়াসহ সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তারা।

জেলা খাদ্য কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, এবার ফেনী সদরে ১ হাজার ২৬১, ছাগলনাইয়ায় ৭৪১, দাগনভূঞায় ১২৩, পরশুরামে ৩০০, ফুলগাজীতে ৫৩৪ ও সোনাগাজীতে ১৩৮ মেট্রিক টন ধান সংগ্রহ করা হবে। এছাড়া কেজি প্রতি ৩৬ টাকা দরে ফেনী জেলায় চাল সংগ্রহ করা হবে ৪ হাজার ৫৫৩ মেট্রিক টন।

জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান বলেন, ফেনীতে ৩ হাজার ৯৯৭ মেট্রিক টন ধান সংগ্রহ করা হবে । প্রতি কেজি ধান ২৬ টাকা দরে মণ প্রতি কৃষককে এক হাজার ৪০ টাকা করে দেওয়া হবে। ধানের ন্যায্যমূল্য দিতে কেউ কৃষকদের সঙ্গে গড়িমসি করলে কিংবা নয়-ছয় করলে তাকে কঠোর শাস্তি পেতে হবে।

প্রসঙ্গত: জেলায় বোরো আবাদ হয়েছে ২৬ হাজার ২১০ হেক্টর জমি। এবার বোরো ধান থেকে ১ লাখ ১৯ হাজার মেট্রিক টন চাল উৎপাদনের আশাবাদ ব্যক্ত করেন কৃষি বিভাগ।

নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর