ব্রেকিং:
হাতিয়ার রাজনীতিতে আসছে পালা বদল হাতিয়ায় বিপুল পরিমাণ কারেন্ট জাল উদ্ধার নেহাকে জোর করে চুমু, ভাইরাল সেই ভিডিও ৩০টি দেশে যাচ্ছে লক্ষ্মীপুরের জুতা নোয়াখালীতে বাজেট অলিম্পিয়াড প্রতিযোগিতা-২০১৯ তথ্য প্রযুক্তিতে নারীর অংশগ্রহণ বাড়ছে গৃহবধূকে যৌতুকের জন্য হত্যা মাছ ধোয়ার সহজ পদ্ধতি জানা আছে তো? নিজ বাড়িতে মিলল বৃদ্ধের মরদেহ একা পেয়ে ভাতিজিকে চাচার ধর্ষণ সড়ক দুর্ঘটনায় নোয়াখালী প্রবাসী নিহত ব্লাড ডোনেট ক্লাব এর বর্ষপূর্তি অনুষ্ঠান ২৪ অক্টোবর আমেরিকা প্রবাসীর রহস্যজনক মৃত্যু রক রাজার ‘ডায়েরি’ ঘুমন্ত স্বামীর গলায় ছুরি চালালেন স্ত্রী সিরাজুল ইসলাম মেডিকেলের নতুন সিনিয়র ভাইস প্রেসিডেন্ট হাতিয়ায় বহুল প্রতীক্ষিত আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে নোবিপ্রবিতে খাদ্য দিবস উৎযাপন সেনবাগে ফ্রী ব্লাড গ্রুপ নির্ণয় ক্যাম্পিং জেঠার লালসার শিকার ভাতিজী!

শনিবার   ১৯ অক্টোবর ২০১৯   কার্তিক ৩ ১৪২৬   ১৯ সফর ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান রাজধানীতে চার জঙ্গি আটক ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৪৩

২.৫ মিলিয়ন ডলারের রফতানি আদেশ পেল বাংলাদেশ

প্রকাশিত: ২৫ আগস্ট ২০১৯  

বাংলাদেশ তৈরি পোশাক শিল্প কানাডার টরন্টোতে অনুষ্ঠিত ‘অ্যাপারেল টেক্সটাইল সোর্সিং কানাডা (এটিএসসি) থেকে প্রায় ২.৫ মিলিয়ন ডলারের রফতানি আদেশ পেয়েছে।
বিনিয়োগ উন্নয়ন ব্যুরো (ইপিবি)’র উপ-পরিচালক আবু মুখলেস আলমগীর হোসেন এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, মেলায় বাংলাদেশের অংশগ্রহণকারীরা ক্রেতাদের দৃষ্টি আকর্ষণ করে এবং বেশ কিছু সম্ভাব্য বিনিয়োগ আদেশ লাভে সফল হয়। মেলায় বাংলাদেশের ১০টি ফেব্রিক, গার্মেন্ট ও হোম টেক্সটাইল প্রস্তুতকারক প্রতিষ্ঠান অংশ নেয়।

তিনি বলেন, ডিকে টেক্সটাইল লিমিটেড, মাসকো ইন্ডাস্ট্রিজ লিমিটেড, প্যানাশে নিটেড ক্রিয়েশনস লিমিটেড ও হ্যান্ড টাচ সম্ভাব্য ক্রেতাদের কাছ থেকে উল্লেখযোগ্য সাড়া পায়। আশা করা যায়, মেলায় বাংলাদেশের অংশগ্রহণ উত্তর আমেরিকায় বাজার সম্প্রসারণের মধ্য দিয়ে বাংলাদেশের পোশাক শিল্পের জন্য নতুন দুয়ার খুলে দেবে।

তিনি বলেন, হ্যানড টাচ মেলায় হাতে তৈরি এমব্রয়ডারি করা ফ্যাশনেবল পোশাক প্রদর্শন করে, যা ক্রেতাদের দৃষ্টি আকর্ষণ করে এবং তারা বেশ কিছু চুক্তি করে, যেগুলো শিগগিরই দৃশ্যমান বাণিজ্য আদেশে পরিণত হবে।

উপ-পরিচালক জানান, উদ্যোক্তাদের আয়োজিত ফ্যাশন শোতে ইপিবি একটি স্লটের ব্যবস্থা করে এবং ক্রেতাদের দৃষ্টি আকর্ষণ করতে ফ্যাশনেবল ও বেসিক পোশাক প্রদর্শন করে।

তিনি বলেন, পোশাক শিল্প ও সরকারি উদ্যোগের বর্তমান পরিস্থিতি তুলে ধরতে এটিএসসি আয়োজিত একটি প্যানেল আলোচনায়ও বাংলাদেশ অংশগ্রহণ করে।

মাসকো ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পরিচালক তৌফিক আনোয়ার ও প্যানাশে নিটেড ক্রিয়েশনস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মজিদ খান অন্যানের মধ্যে অধিবেশনে অংশ নেন। কানাডায় বাংলাদেশ দূতাবাসের কাউন্সেলর (বাণিজ্য) সাকিল মাহমুদ অধিবেশনটি সঞ্চালনা করেন।বক্তারা বাংলাদেশের বিনিয়োগ সুবিধাসমূহ ও পোশাক শিল্পের চলমান উন্নয়ন তুলে ধরেন।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর