ব্রেকিং:
জাতীয় কবির ১২১তম জন্মদিন আজ বাঙ্গালির ঈদ উৎসবে ‘রমজানের ওই রোজার শেষে’র আগমন কিভাবে? একদিনে সর্বোচ্চ ২৮ জনের মৃত্যু, শনাক্ত আরও ১৫৩২ দেশবাসীকে আওয়ামী লীগের ঈদ শুভেচ্ছা ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ মেরামতের কাজ শুরু করেছে সেনাবাহিনী ২৮০ ট্রান্সজেন্ডার ও হিজড়াকে ঈদ সামগ্রী প্রদান ক্ষতিগ্রস্ত ৬ হাজার পরিবারকে ৩ কোটি টাকা সহায়তা দেবে ব্র্যাক ক্ষতিগ্রস্ত ৬ হাজার পরিবারকে ৩ কোটি টাকা সহায়তা দেবে ব্র্যাক ত্রাণ সহায়তা অব্যাহত ঈদ উপলক্ষে জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ঈদের শুভেচ্ছা জানালেন ভুটানের প্রধানমন্ত্রী বহিরাগতরা হাতিয়ায়ঃ আতঙ্কে স্থানীয়রা ছাত্রলীগ নেতার ঈদ সামগ্রী বিতরণ কোম্পানীগঞ্জে স্ক্যান করে রিলিফ স্লিপ জালিয়াতি উপজেলা প্রশাসন, স্বাস্থ্য কমপ্লেক্সে ও থানাকে পিপিই প্রদান লকডাউন অমান্য করায় ১০ হাজার টাকা জরিমানা শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি, ঈদ আগামি ২৫ মে দেশে ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ১৮৭৩, মৃত্যু ২০ মসজিদে সর্বাধিক ঈদের জামাতের আয়োজন করোনা রোগীর চিকিৎসায় ৩ হাজার পদ সৃষ্টি
  • সোমবার   ২৫ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১১ ১৪২৭

  • || ০১ শাওয়াল ১৪৪১

১৩

১৩ দফা নির্দেশনা মেনে সব মন্ত্রণালয় খোলার নির্দেশ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৫ মে ২০২০  

টানা ছুটির মধ্যে থাকা সরকারের সব মন্ত্রণালয়, বিভাগ, দফতরকে স্বাস্থ্যসেবা বিভাগ থেকে জারি করা ১৩ দফা নির্দেশনা অনুসরণ করে খোলা রাখার নির্দেশ দিয়েছে সরকার।

গতকাল মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি করা ছুটির প্রজ্ঞাপনে এ নির্দেশনা দেওয়া হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জারি করা পৃথক আদেশেও একই নির্দেশনা জারি করা হয়েছে। নির্দেশনায় বলা হয়েছে, এ ছুটিকালীন কেউ কর্মস্থল ত্যাগ করতে পারবেন না।

মন্ত্রিপরিষদ ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের আদেশে বলা হয়েছে, বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ ও তাদের নিয়ন্ত্রণাধীন অফিস প্রয়োজন অনুসারে খোলা রাখবে। সেই সঙ্গে তারা কার্যক্রম পরিচালনার জন্য সুনির্দিষ্ট নির্দেশনা জারি করবে। মন্ত্রণালয়/বিভাগ এবং আওতাধীন অফিসগুলোর কর্মকর্তা-কর্মচারীদের স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে স্বাস্থ্যসেবা বিভাগ থেকে জারি করা ১৩ দফা নির্দেশনা কঠোরভাবে অনুসরণ করতে হবে।

দেশে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকার গত ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত প্রথম দফায় সাধারণ ছুুটি ঘোষণা করে। ওই ছুটি ঘোষণার পর সব অফিস-আদালত বন্ধ হয়ে যায়। এরপর সরকার পর্যায়ক্রমে কয়েক দফা ছুটির মেয়াদ বাড়িয়ে ১৬ মে পর্যন্ত করে। এ ছুটিকালীন বেশ কিছু মন্ত্রণালয় ও দফতর প্রয়োজন অনুযায়ী সীমিত আকারে খোলা রেখে কার্যক্রম চালায়। সর্বশেষ গতকাল এক প্রজ্ঞাপনে চলমান ছুটির মেয়াদ ৩০ মে পর্যন্ত বৃদ্ধি করা হয়।

জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর