ব্রেকিং:
জাতীয় কবির ১২১তম জন্মদিন আজ বাঙ্গালির ঈদ উৎসবে ‘রমজানের ওই রোজার শেষে’র আগমন কিভাবে? একদিনে সর্বোচ্চ ২৮ জনের মৃত্যু, শনাক্ত আরও ১৫৩২ দেশবাসীকে আওয়ামী লীগের ঈদ শুভেচ্ছা ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ মেরামতের কাজ শুরু করেছে সেনাবাহিনী ২৮০ ট্রান্সজেন্ডার ও হিজড়াকে ঈদ সামগ্রী প্রদান ক্ষতিগ্রস্ত ৬ হাজার পরিবারকে ৩ কোটি টাকা সহায়তা দেবে ব্র্যাক ক্ষতিগ্রস্ত ৬ হাজার পরিবারকে ৩ কোটি টাকা সহায়তা দেবে ব্র্যাক ত্রাণ সহায়তা অব্যাহত ঈদ উপলক্ষে জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ঈদের শুভেচ্ছা জানালেন ভুটানের প্রধানমন্ত্রী বহিরাগতরা হাতিয়ায়ঃ আতঙ্কে স্থানীয়রা ছাত্রলীগ নেতার ঈদ সামগ্রী বিতরণ কোম্পানীগঞ্জে স্ক্যান করে রিলিফ স্লিপ জালিয়াতি উপজেলা প্রশাসন, স্বাস্থ্য কমপ্লেক্সে ও থানাকে পিপিই প্রদান লকডাউন অমান্য করায় ১০ হাজার টাকা জরিমানা শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি, ঈদ আগামি ২৫ মে দেশে ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ১৮৭৩, মৃত্যু ২০ মসজিদে সর্বাধিক ঈদের জামাতের আয়োজন করোনা রোগীর চিকিৎসায় ৩ হাজার পদ সৃষ্টি
  • সোমবার   ২৫ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১১ ১৪২৭

  • || ০১ শাওয়াল ১৪৪১

২৭৪

‘হয়রানি করলে বাড়িওয়ালাদের গ্যাস-বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হবে’

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৯ এপ্রিল ২০২০  

ডাক্তার, স্বাস্থ্যকর্মী ও সাংবাদিকসহ করোনাকালে জরুরি সেবা দানকারীদের হয়রানি করলে অভিযুক্ত বাড়িওয়ালার বিদ্যুৎ ও গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হবে বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।
শনিবার মোবাইল ফোনে গণমাধ্যমে তিনি এ কথা বলেন।

নসরুল হামিদ বলেন, করোনা মোকাবিলায় যারা নিজেদের জীবন বিপন্ন করে মানুষকে সেবা দিচ্ছেন, সেই চিকিৎসকদের কোনো রকম হয়রানি না করার নির্দেশ প্রধানমন্ত্রী দিয়েছেন। এরপরও আমরা খবর পাচ্ছি রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের হয়রানি করছেন কিছু বাড়িওয়ালা। কেউ বাড়ি ছেড়ে দিতে বলছেন, কাউকে চাকরি ছেড়ে বাসায় বসে থাকতে বলছেন। এমন ধরনের বাড়িওয়ালার বিষয়ে আমাদের পরিষ্কার সতর্কবার্তা হলো, যদি কোনো চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী, সাংবাদিক হয়রানির অভিযোগ করেন, তাহলে ওই সব বাড়িওয়ার বিদ্যুৎ ও গ্যাসের সংযোগ বিচ্ছিন্ন করে দেয়া হবে।

গ্যাস ও বিদ্যুৎ বিতরণ কোম্পানিগুলোর ওয়েবসাইটে দেয়া হটলাইনে কল করে হয়রানির কথা জানাতে হবে বলেও প্রতিমন্ত্রী জানান।

প্রতিমন্ত্রী বলেন, ‘অনেক এলাকায় কিছু মুরব্বি দাঁড়িয়ে গেছেন। তারা চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের এলাকায় প্রবেশের ওপর নানা রকম বিধিনিষেধ জারি করছেন। আমাদের চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীরা স্বাস্থ্যবিধি মেনেই মানুষকে সেবা দিচ্ছেন। অহেতুক আতঙ্ক না ছড়ানোর জন্য তিনি অনুরোধ করেন। তবে চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের যদি কোনো প্রভাবশালী ব্যক্তি কোনো এলাকায় হয়রানি করেন, তাহলে তার বাড়ির বিদ্যুৎ ও গ্যাস–সংযোগ বিচ্ছিন্ন করা হবে।

প্রতিমন্ত্রী বলেন, এরইমধ্যে উত্তর সিটি করপোরেশনের মেয়র বলেছেন, হয়রানি করলে সিটি করপোরেশন বাড়ির বর্জ্য বা ময়লা নেবে না। আর আমরা বিদ্যুৎ ও গ্যাসের সংযোগ বিচ্ছিন্ন করার পরিষ্কার বার্তা পাঠাচ্ছি কিছু বাড়িওয়ালা ও ব্যক্তির জন্য।

জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর