ব্রেকিং:
‘স্বল্প সংখ্যক’ যাত্রী নিয়ে ৩১ মে থেকে চলবে বাস-ট্রেন-লঞ্চ স্বাস্থ্যবিধি মেনে ফ্লাইট চালুর প্রস্তুতি করোনা ও অন্য রোগীদের আলাদা চিকিৎসা দেয়ার নির্দেশ মন্ত্রণালয়ের আওতাধীন শিল্পপ্রতিষ্ঠানসমূহকে ঢেলে সাজানো হচ্ছে আরও ২ হাজার চিকিৎসক নেওয়ার পরিকল্পনা সংক্রমণ ঝুঁকিমুক্ত বিশেষ চিকিৎসা বুথ তৈরি ছুটি আর বাড়ছে না, ৩১ মে থেকে অফিস শুরু দুর্গম খাসিয়া পুঞ্জিতে প্রধানমন্ত্রীর উপহার শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানালেন শেখ হাসিনা করোনায় সংক্রমিত পৌরসভার পিয়ন ফকির সুবর্ণচরে সরকারি চাল জব্দ, ডিলার পলাতক, ক্রেতার জরিমানা নোয়াখালীতে ২৪ ঘণ্টায় করোনায় ৩ জনের মৃত্যু নোয়াখালীতে ডোবায় মিলল ব্যবসায়ীর লাশ হাতিয়া উপকূলে নতুন প্রজাতি আবিষ্কার করলেন নোবিপ্রবি শিক্ষক ফেনীতে মিলে আগুন! লক্ষাধিক টাকা ক্ষতি শুধু যোদ্ধাই নয়, হাতে ওদের নতুন পৃথিবীও করোনার নমুনা সংগ্রহে ‘ভিটিএম কিট’ তৈরি হলো দেশে ২৪ ঘণ্টায় নতুন কোনো ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়নি করোনা জয় করলেন ১১১৯ পুলিশ সদস্য দেড় হাজার টন বোরো ধান সংগ্রহ করেছে সরকার
  • বৃহস্পতিবার   ২৮ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪২৭

  • || ০৪ শাওয়াল ১৪৪১

৩০২

হেলমেট পরলেই মিলছে সাবান

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১২ এপ্রিল ২০১৯  

নোয়াখালীর হাতিয়ায় হেলমেট পরে মোটরসাইকেল চালালে, পুরস্কার হিসেবে পাওয়া যাচ্ছে লাইফবয় সাবান। আর না পরলে আইনগতভাবে ব্যবস্থা। হাতিয়া উপজেলায় এমন বিশেষ উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন এখনকার স্থানীয়রা। সকাল থেকে উপজেলা পরিষদের সামনে এই কার্যক্রম শুরু করে হাতিয়া উপজেলা প্রশাসন।

কার্যক্রম চলাকালে সড়কে চলাচলকারী হেলমেট পরিহিত মোটরসাইকেল চালকদের থামিয়ে, তাদের সঙ্গে কুশল বিনিময় করে একটি করে লাইফবয় সাবান দিয়ে শুভেচ্ছা বিনিময় করেন, ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা নুর-এ-আলম। আর এর উল্টো চিত্র হেলমেটবিহীন মোটরসাইকেল চালকদের বেলায়। তাদেরকে থামিয়ে আইনগত ব্যবস্থাগ্রহণ করছেন।

হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নূর এ আলম বলেন, হাতিয়ায় নিয়মিত ভ্রাম্যমাণ আদালত সড়ক দুর্ঘটনায় মৃত্যুর ঝুঁকি কমাতে এবং মোটরসাইকেল চালকদের হেলমেট পরতে উৎসাহ যোগাতে এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে। আশা করি হাতিয়া উপজেলার মোটরসাইকেল চালকরা আর হেলমেটবিহীন অবস্থায় রাস্তায় বের হবেন না।

নোয়াখালী বিভাগের পাঠকপ্রিয় খবর