ব্রেকিং:
পরীক্ষা দিতে যাওয়ার সময় স্কুলছাত্রকে কুপিয়ে জখম নোয়াখালীতে মোটরসাইকেলের ধাক্কায় পথচারী নিহত কারওয়ানবাজারে পেট্রোবাংলা ভবনে আগুন, নিয়ন্ত্রণে ৭ ইউনিট আগামী সপ্তাহে হেগে যাচ্ছেন সু চি বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে আসবেন মোদি-প্রণব-সোনিয়া বেক্সিট ইস্যু: বরিস সরকারের গোপন নথি ফাঁস! বিআরটিএ’র যেকোনো সার্কেলে ফিটনেস নবায়ন করা যাবে মেঘনায় দুই লঞ্চের সংঘর্ষে একজন নিহত, নিখোঁজ ১৫ কোম্পানীগঞ্জের উদ্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ চাটখিলে যুবলীগ নেতা বেলায়েতের মা মারা গেছেন কৃত্রিম বুদ্ধিমত্তায় শ্রেষ্ঠ গবেষক নোবিপ্রবি`র কাওছার হাতিয়ায় অস্র ইয়াবাসহ র্শীষ মাদক ব্যবসায়ী আটক কোম্পানীগঞ্জে ডাক্তারের ভুল চিকিৎসায় প্রসূতি মায়ের মৃত্যুর কবিরহাটে ব্যাংক ম্যানেজার ও ক্যশিয়ারসহ ১৪ জুয়াড়িকে গ্রেপ্তার পরীক্ষা দিতে যাওয়ার সময় স্কুলছাত্রকে কুপিয়ে জখম করেছে সহপাঠীরা এসএ গেমসে পঞ্চম দিনে বাংলাদেশের অর্জন পাঁচ রুপা চিত্রগ্রাহক মাহফুজুর রহমান খান মারা গেছেন প্রতিবন্ধীদের নিয়ে ‘নেতিবাচক মানসিকতা’ পরিহার করুন: প্রধানমন্ত্রী ডাক্তারদের কমিশন বাণিজ্য বন্ধের নির্দেশ জেলা প্রশাসকের নোয়াখালী ডাকবিভাগ এর ডিজিটাল সেবায় যুগান্তকারী পরিবর্তন

শনিবার   ০৭ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৩ ১৪২৬   ০৯ রবিউস সানি ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
১৯৩০

হুয়াওয়ে ব্যবহারকারীরা কি সমস্যায় পড়বে?

প্রকাশিত: ২১ মে ২০১৯  

চীনা প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়েকে আর অ্যান্ড্রয়েড সেবা দেবে না বলে জানিয়েছে মার্কিন টেক-জায়ান্ট গুগল। এর ফলে হুয়াওয়ের নতুন মডেলের হ্যান্ডসেটগুলোতে ইউটিউব, জি-মেইল, গুগল ম্যাপ, ক্রোম ব্রাউজারের মতো জনপ্রিয় গুগল অ্যাপসগুলো আর থাকবে না। পাশাপাশি এখন থেকে হুয়াওয়ের ডিভাইসগুলোতে কোনো ধরনের আপডেট ভার্সন দেবে না গুগল। এর ফলে হুয়াওয়ে ব্যবহারকারীরা কি সমস্যায় পড়বে? অনেকেরই প্রশ্ন!

চীনা প্রতিষ্ঠানটি বলছে, হুয়াওয়ে, অনার এবং হুয়াওয়ের ট্যাবলেট ব্যবহারকারীরা কোনো ধরনের সমস্যায় পড়বেন না। হুয়াওয়ে এক বিবৃতিতে বলেছে, স্মার্টফোনের অপারেটিং সিস্টেম হিসেবে অ্যান্ড্রয়েড সবসময়ই ওপেন সোর্স প্লাটফর্ম এবং আমাদের খুব গুরুত্বপূর্ণ সহযোগী। হুয়াওয়ে সবসময় অ্যান্ড্রয়েড সিস্টেমের উন্নয়নে কাজ করে এসেছে তাদের সঙ্গে, ভবিষ্যতেও এমন উন্নয়ন অব্যাহত থাকবে বলে জানায় প্রতিষ্ঠানটি।

চীন ও বৈশ্বিকভাবে হুয়াওয়ে, অনার এবং হুয়াওয়ের ট্যাবলেট ব্যবহারকারীরা নিঃশ্চিন্তে নতুন ডিভাইস কিনতে ও ব্যবহার করতে পারবেন। সেখানে কোনো ধরনের সমস্যাতেই পড়তে হবে না গ্রাহকদের। এছাড়াও বৈশ্বিকভাবে যারা হুয়াওয়ের এই ডিভাইসগুলো ব্যবহার করছেন তারাও কোনো সমস্যায় পড়বেন না। সেক্ষত্রে হুয়াওয়ে এবং গুগল দুজনেই সবধরনের সিকিউরিটি আপডেটসহ অন্যান্য সুবিধা পেতে থাকবেন বলেও বিবৃতিতে জানায় হুয়াওয়ে।

অন্যদিকে বিশ্লেষকরা বলছেন, গুগলের এই পদক্ষেপ হুয়াওয়ের ব্যবসার জন্য বড় প্রভাব পড়বে।

চীনা বাণিজ্যযুদ্ধের জন্য প্রথম থেকেই হুয়াওয়েকে জাতীয় নিরাপত্তার জন্য হুমকি বলে আসছেন ট্রাম্প। এরইমধ্যে যুক্তরাষ্ট্রে ফাইভজি সেবার কাজে হুয়াওয়েকে নিষিদ্ধ ঘোষণা করা হয়। এতে উদ্বিগ্ন হয়ে পড়ে টেলিকম নেটওয়ার্কে হুয়াওয়ের যন্ত্রপাতি ব্যবহার করা দেশগুলো। যদিও এ অভিযোগ বরাবরই অস্বীকার করে আসছে হুয়াওয়ে।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর