ব্রেকিং:
হাতিয়ায় বহুল প্রতীক্ষিত আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে নোবিপ্রবিতে খাদ্য দিবস উৎযাপন সেনবাগে ফ্রী ব্লাড গ্রুপ নির্ণয় ক্যাম্পিং জেঠার লালসার শিকার ভাতিজী! চাটখিলে শিক্ষা জরিপ বিষয়ক সভা অনুষ্ঠিত সোনাইমুড়ীতে ওপেন হাউজ ডে পালিত সুবর্ণচরে সফটস্কিল বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা চাঞ্চল্যকর মিলন হত্যা মামলায় নতুন মোড় যৌতুকের নেশায় পাগল স্বামী স্ত্রীকেও ছাড়লো না সোনাইমুড়ীতে জুয়ার বিরুদ্ধে পুলিশের বিশেষ অভিযান প্রেমিক প্রেমিকা হিসেবে সাংবাদিকরাই সেরা! লাশ কবরে যেভাবে রাখবেন যৌতুকের জন্য অন্তঃসত্ত্বা স্ত্রীর মাথা ন্যাড়া করল স্বামী সৌরবিদ্যুতে বিনিয়োগে আগ্রহ প্রকাশ সৌদি আরবের কৃষিতে বাংলাদেশ এখন বিশ্বে রোল মডেল: খাদ্যমন্ত্রী দক্ষ জনশক্তির বিকল্প নেই: রাষ্ট্রপতি ক্ষুধা দূরীকরণে ভারত-পাকিস্তানের চেয়ে এগিয়ে বাংলাদেশ ঢাকায় ফিফা সভাপতি সৌদিতে সড়ক দুর্ঘটনায় ৩৫ ওমরাহযাত্রী নিহত বিদ্যুৎ কেড়ে নিল স্বপ্ন

বৃহস্পতিবার   ১৭ অক্টোবর ২০১৯   কার্তিক ২ ১৪২৬   ১৭ সফর ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান রাজধানীতে চার জঙ্গি আটক ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
১৮৮৩

হুয়াওয়ে ব্যবহারকারীরা কি সমস্যায় পড়বে?

প্রকাশিত: ২১ মে ২০১৯  

চীনা প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়েকে আর অ্যান্ড্রয়েড সেবা দেবে না বলে জানিয়েছে মার্কিন টেক-জায়ান্ট গুগল। এর ফলে হুয়াওয়ের নতুন মডেলের হ্যান্ডসেটগুলোতে ইউটিউব, জি-মেইল, গুগল ম্যাপ, ক্রোম ব্রাউজারের মতো জনপ্রিয় গুগল অ্যাপসগুলো আর থাকবে না। পাশাপাশি এখন থেকে হুয়াওয়ের ডিভাইসগুলোতে কোনো ধরনের আপডেট ভার্সন দেবে না গুগল। এর ফলে হুয়াওয়ে ব্যবহারকারীরা কি সমস্যায় পড়বে? অনেকেরই প্রশ্ন!

চীনা প্রতিষ্ঠানটি বলছে, হুয়াওয়ে, অনার এবং হুয়াওয়ের ট্যাবলেট ব্যবহারকারীরা কোনো ধরনের সমস্যায় পড়বেন না। হুয়াওয়ে এক বিবৃতিতে বলেছে, স্মার্টফোনের অপারেটিং সিস্টেম হিসেবে অ্যান্ড্রয়েড সবসময়ই ওপেন সোর্স প্লাটফর্ম এবং আমাদের খুব গুরুত্বপূর্ণ সহযোগী। হুয়াওয়ে সবসময় অ্যান্ড্রয়েড সিস্টেমের উন্নয়নে কাজ করে এসেছে তাদের সঙ্গে, ভবিষ্যতেও এমন উন্নয়ন অব্যাহত থাকবে বলে জানায় প্রতিষ্ঠানটি।

চীন ও বৈশ্বিকভাবে হুয়াওয়ে, অনার এবং হুয়াওয়ের ট্যাবলেট ব্যবহারকারীরা নিঃশ্চিন্তে নতুন ডিভাইস কিনতে ও ব্যবহার করতে পারবেন। সেখানে কোনো ধরনের সমস্যাতেই পড়তে হবে না গ্রাহকদের। এছাড়াও বৈশ্বিকভাবে যারা হুয়াওয়ের এই ডিভাইসগুলো ব্যবহার করছেন তারাও কোনো সমস্যায় পড়বেন না। সেক্ষত্রে হুয়াওয়ে এবং গুগল দুজনেই সবধরনের সিকিউরিটি আপডেটসহ অন্যান্য সুবিধা পেতে থাকবেন বলেও বিবৃতিতে জানায় হুয়াওয়ে।

অন্যদিকে বিশ্লেষকরা বলছেন, গুগলের এই পদক্ষেপ হুয়াওয়ের ব্যবসার জন্য বড় প্রভাব পড়বে।

চীনা বাণিজ্যযুদ্ধের জন্য প্রথম থেকেই হুয়াওয়েকে জাতীয় নিরাপত্তার জন্য হুমকি বলে আসছেন ট্রাম্প। এরইমধ্যে যুক্তরাষ্ট্রে ফাইভজি সেবার কাজে হুয়াওয়েকে নিষিদ্ধ ঘোষণা করা হয়। এতে উদ্বিগ্ন হয়ে পড়ে টেলিকম নেটওয়ার্কে হুয়াওয়ের যন্ত্রপাতি ব্যবহার করা দেশগুলো। যদিও এ অভিযোগ বরাবরই অস্বীকার করে আসছে হুয়াওয়ে।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর