ব্রেকিং:
নোয়াখালীতে প্রশাসনের হস্তক্ষেপে বাল্যবিবাহ বন্ধ নোয়াখালী সুবর্ণচরে বৃক্ষরোপণ ও ডেঙ্গু সচেতনতায় সভা তারেকের সর্বোচ্চ শাস্তির দাবি কাদেরের ইতালির প্রধানমন্ত্রীর পদত্যাগ সেনাবাহিনী প্রধানের সাথে ইন্দোনেশিয়ার সেনাবাহিনী প্রধানের সাক্ষাৎ বিশ্ববিদ্যালয়ে শিক্ষার মান নিশ্চিত করতে হবে: রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীকে ভারত সফরে মোদির আমন্ত্রণ সেদিনের শোক ভোলেননি হাছান মাহমুদ ২১ আগস্ট গ্রেনেড হামলায় দণ্ডিতদের অবস্থান কেমন আছেন ২১ আগস্টে আহতরা? ভয়াল ২১ আগস্ট আজ নিঝুম দ্বীপের দেশ নোয়াখালীর লোগোর বিশ্লেষণ নোয়াখালীর সর্ববৃহৎ গোপালপুর গণহত্যার ৪৮তম বার্ষিকী নতুন মাইলফলকে পূর্ণিমা বিএনপির রাজনীতির দুর্গন্ধ বিদেশেও ছড়াবে মোমেন-জয়শঙ্কর বৈঠক আজ প্রেমিক চেয়ারম্যানকে বিয়ের দাবিতে গৃহবধূর অনশন! হাসপাতালে ডেঙ্গু রোগী কমছে মেডিকেলে ভর্তি পরীক্ষা ৪ অক্টোবর জন্মাষ্টমীর শোভাযাত্রায় ব্যাগ-পোটলা নিষিদ্ধ

বৃহস্পতিবার   ২২ আগস্ট ২০১৯   ভাদ্র ৬ ১৪২৬   ২০ জ্বিলহজ্জ ১৪৪০

সর্বশেষ:
ঈদে স্বাস্থ্য বিভাগের সবার ছুটি বাতিলের সিদ্ধান্ত আলোচনার মাধ্যমেই রোহিঙ্গা সমাধান চায় বাংলাদেশ: প্রধানমন্ত্রী বিএনপির ব্যর্থতার দগদগে ঘা রয়েছে: ওবায়দুল কাদের জাল নোট চেনার সহজ উপায় গুজব: নায়িকা শাবনূর ‘মারা’ গেছেন!
১৮৪১

হুয়াওয়ে ব্যবহারকারীরা কি সমস্যায় পড়বে?

প্রকাশিত: ২১ মে ২০১৯  

চীনা প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়েকে আর অ্যান্ড্রয়েড সেবা দেবে না বলে জানিয়েছে মার্কিন টেক-জায়ান্ট গুগল। এর ফলে হুয়াওয়ের নতুন মডেলের হ্যান্ডসেটগুলোতে ইউটিউব, জি-মেইল, গুগল ম্যাপ, ক্রোম ব্রাউজারের মতো জনপ্রিয় গুগল অ্যাপসগুলো আর থাকবে না। পাশাপাশি এখন থেকে হুয়াওয়ের ডিভাইসগুলোতে কোনো ধরনের আপডেট ভার্সন দেবে না গুগল। এর ফলে হুয়াওয়ে ব্যবহারকারীরা কি সমস্যায় পড়বে? অনেকেরই প্রশ্ন!

চীনা প্রতিষ্ঠানটি বলছে, হুয়াওয়ে, অনার এবং হুয়াওয়ের ট্যাবলেট ব্যবহারকারীরা কোনো ধরনের সমস্যায় পড়বেন না। হুয়াওয়ে এক বিবৃতিতে বলেছে, স্মার্টফোনের অপারেটিং সিস্টেম হিসেবে অ্যান্ড্রয়েড সবসময়ই ওপেন সোর্স প্লাটফর্ম এবং আমাদের খুব গুরুত্বপূর্ণ সহযোগী। হুয়াওয়ে সবসময় অ্যান্ড্রয়েড সিস্টেমের উন্নয়নে কাজ করে এসেছে তাদের সঙ্গে, ভবিষ্যতেও এমন উন্নয়ন অব্যাহত থাকবে বলে জানায় প্রতিষ্ঠানটি।

চীন ও বৈশ্বিকভাবে হুয়াওয়ে, অনার এবং হুয়াওয়ের ট্যাবলেট ব্যবহারকারীরা নিঃশ্চিন্তে নতুন ডিভাইস কিনতে ও ব্যবহার করতে পারবেন। সেখানে কোনো ধরনের সমস্যাতেই পড়তে হবে না গ্রাহকদের। এছাড়াও বৈশ্বিকভাবে যারা হুয়াওয়ের এই ডিভাইসগুলো ব্যবহার করছেন তারাও কোনো সমস্যায় পড়বেন না। সেক্ষত্রে হুয়াওয়ে এবং গুগল দুজনেই সবধরনের সিকিউরিটি আপডেটসহ অন্যান্য সুবিধা পেতে থাকবেন বলেও বিবৃতিতে জানায় হুয়াওয়ে।

অন্যদিকে বিশ্লেষকরা বলছেন, গুগলের এই পদক্ষেপ হুয়াওয়ের ব্যবসার জন্য বড় প্রভাব পড়বে।

চীনা বাণিজ্যযুদ্ধের জন্য প্রথম থেকেই হুয়াওয়েকে জাতীয় নিরাপত্তার জন্য হুমকি বলে আসছেন ট্রাম্প। এরইমধ্যে যুক্তরাষ্ট্রে ফাইভজি সেবার কাজে হুয়াওয়েকে নিষিদ্ধ ঘোষণা করা হয়। এতে উদ্বিগ্ন হয়ে পড়ে টেলিকম নেটওয়ার্কে হুয়াওয়ের যন্ত্রপাতি ব্যবহার করা দেশগুলো। যদিও এ অভিযোগ বরাবরই অস্বীকার করে আসছে হুয়াওয়ে।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর