ব্রেকিং:
কুমিল্লা শিক্ষা বোর্ডে পাসে এগিয়ে ফেনী, জিপিএ-৫ এ কুমিল্লা কুমিল্লা বোর্ডে জিপিএ-৫ প্রাপ্তিতে সেরা পাঁচ শিক্ষা প্রতিষ্ঠান কুমিল্লা বোর্ডে এসএসসিতে পাশের হার ৮৫.২২ ভাগ, বেড়েছে জিপিএ-৫ কুমিল্লা বোর্ডে পাশের হারে ছেলেরা এগিয়ে , জিপিএ ৫-এ মেয়েরা স্বাস্থ্যবিধি মানাতে মাঠে থাকছে ভ্রাম্যমাণ আদালত করোনা রোধে জনপ্রতিনিধিদের আরও যুক্ত করার আহ্বান প্রধানমন্ত্রীর মুজিববর্ষ উপলক্ষে জাতিসংঘের স্মারক ডাকটিকিট অবমুক্ত দোকান খালে হেলে পড়েছে চাটখিলে সৌদি কারাগারে বন্দি শিশুসন্তানসহ নোয়াখালীর মেয়ে জেসমিন কোম্পানীগঞ্জে কলেজ ছাত্রলীগ সভাপতির ওপর হামলা পরকীয়ায় বাধা দেয়ায় শিশু সন্তানসহ গৃহবধূকে হত্যা নোয়াখালীতে একদিনে রেকর্ড আক্রান্ত ফেনীতে বজ্রপাতে যুবকের মৃত্যু বঙ্গবন্ধুর জন্মশতবাষির্কী উপলক্ষে জাতিসংঘের স্মারক ডাকটিকিট ‘সেনাবাহিনী দোকান ঘর তুলে না দিলে পথে বসতে হতো’ দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ১৭৬৪, মৃত্যু ২৮ উন্নয়ন কর্মকাণ্ডে বিপর্যয় ঠেকানোর উদ্যোগ বাজেটে এবারও কালো টাকা সাদা করার সুযোগ মৎস্য ও প্রাণিসম্পদ খাতে বাংলাদেশকে সহায়তা দিতে আগ্রহী মিশর বাংলাদেশকে আরো করোনা চিকিৎসা সরঞ্জাম দিল যুক্তরাষ্ট্র
  • রোববার   ৩১ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৭ ১৪২৭

  • || ০৭ শাওয়াল ১৪৪১

১৩৪

হাসপাতাল নাকি গো-চারণ ভূমি

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি ২০২০  

নোয়াখালীর গরীব, হত-দরিদ্র ও মধ্যবিত্ত শ্রেণির মানুষের কাছে চিকিৎসা সেবার জন্য নির্ভর যোগ্য প্রতিষ্ঠান নোয়াখালী জেনারেল হাসপাতাল।
কিন্তু এই হাসপাতালের পরিবেশ দিন দিন সেবা নেওয়ার অযোগ্য হয়ে উঠেছে। হাসপাতালের ভিতরেই গড়ে উঠছে অবৈধ এ্যাম্বুলেন্স ও সিএনজি পার্কিং। তাছাড়া দালালদের দৌরাত্ম্য তো এখানকার নিত্যদিনের চিত্র। হাসপাতালের কর্তা ব্যক্তিরা যেন এসব দেখেও না দেখার ভান করছে।
বিধি অনুযায়ী হাসপাতালের বিভিন্ন সুবিধা-অসুবিধা ও সার্বিক বিষয়াবলী তদারকির কথা হাসপাতালের দায়িত্বে তত্ত্বাবধায়কের। আর তার অনুপস্থিতিতে আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) এসব বিষয় দেখাশোনা করার কথা। কিন্তু নোয়াখালী জেনারেল হাসপাতালের বর্তমান অবস্থা দেখে মনে হয় যে হাসপাতালের দায়িত্বে থাকা তত্ত্বাবধায়ক কিংবা আরএমও বা কর্তাব্যক্তিরা যেন থেকেও নেই।
হাসপাতালের ভিতরে অবাধে বিচরণ করছে গরু-ছাগল! এছাড়া হাসপাতালের অভ্যন্তরে হকার এবং দালালরা বুক ফুলিয়ে যা ইচ্ছে তা করেই যাচ্ছে। এসব এখন এখানকার নিত্যদিনের চিত্র। কোন এমন অদৃশ্য শক্তির কারণে হকার বা দালালরা কাদের মদদে হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে ঢুকছে ?
নাকি কোন কিছুর বিনিময়ে তাদের কে হাসপাতালের অভ্যন্তরে ঢুকে ব্যবসা করার সুযোগ করে দেওয়া হচ্ছে ??
যেখানে বর্তমান সরকার ডিজিটাল স্বাস্থ্য ব্যবস্থা বিনির্মানে বিরামহীন ভাবে কাজ করে যাচ্ছে, সেখানে নোয়াখালী জেনারেল হাসপাতাল ক্রমে ক্রমেই নাজুক অবস্থার সৃষ্টি হচ্ছে। সরকারী হাসপাতালে সাধারণ মানুষের সেবা নিতে আসা কি অধিকার নাকি অন্যায়....???
চিকিৎসা নিতে আসা রোগীরা এমন প্রশ্ন ছুড়ে দিয়েছেন হাসপাতালের কর্তাব্যক্তিদের কাছে।।

নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর