ব্রেকিং:
দেশে থাকবে না কোন অবৈধ রেলওয়ে লেভেল ক্রসিং আন্দোলন নামতে অনীহা বিএনপির, চটেছেন তারেক রহমান তিন হাজার মিটার দৌড়ে ১৭ বছরের রেকর্ড ভাঙলেন রিংকি বাইডেনের শপথ ঘিরে যুক্তরাষ্ট্রের ৫০ অঙ্গরাজ্যে সতর্কতা প্রধানমন্ত্রী নিয়ে শিল্পকর্ম প্রদর্শনীতে মার্কিন রাষ্ট্রদূত সদর উপজেলার ব্রিকফিল্ডে কমলনগরের মাটি পাচার, ৯ ট্রাক্টরের জরিমানা দাগনভূঞায় এম্বুলেন্সে এসে ভোট দিয়ে ঢাকায় ফিরলেন রোগী বসুরহাটে জয় পেলেন কাদের মির্জা পরাজিত প্রার্থীর সমর্থকদের হামলায় বিজয়ী কাউন্সিলর নিহত ৪৬ পৌরসভায় আওয়ামী লীগের জয় আমি পৌরবাসীর সেবক হতে চাই আপনাদের এই ঋণ কোনদিন শোধ করতে পারব না পৌর নির্বাচনে থাকবে চার স্তরের নিরাপত্তা ভোটের মাঠে ৪ দলেই একক মেয়র প্রার্থী গনিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ককটেল বিস্ফোরণ রামগঞ্জে দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ আওয়ামী লীগ প্রার্থী ওমর ফারুক খান জয়ী বিদেশে উচ্চশিক্ষায় আগ্রহীরা জেনে নিন দেশে একদিনের ব্যবধানে মৃত্যু বেড়েছে নতুন ঠিকানায় যাওয়ার অপেক্ষায় খানসামার ৪১০ গৃহহীন পরিবার
  • রোববার   ১৭ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৪ ১৪২৭

  • || ০২ জমাদিউস সানি ১৪৪২

২৭

হার্শার দশক সেরা ওয়ানডে দলেও সাকিব

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৮ ডিসেম্বর ২০২০  

দশক সেরা টেস্ট একাদশের পর এবার ওয়ানডে একাদশ ঘোষণা করেছেন জনপ্রিয় ক্রিকেট বিশ্লেষক ও ধারাভাষ্যকার হার্শা ভোগলে। সাদা পোশাকের মতো ভারতের এই ধারাভাষ্যকারের একদিনের ক্রিকেটের দলেও জায়গা পেয়েছেন সাকিব আল হাসান। সাকিবের সঙ্গে উপমহাদেশের আরো ৫ ক্রিকেটার এই দলে আছেন।

হার্শার এই একাদশে ওপেনিংয়ের দায়িত্বভার সামলাবেন ভারতের রোহিত শর্মা এবং অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার। তিন নম্বরে আছেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। এরপর চারে খেলবেন এবি ডি ভিলিয়ার্স।

পছন্দের একাদশে ব্যাটিং অলরাউন্ডার হিসেবে হার্শার পছন্দ বেন স্টোকসকে। ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি উইকেটের পেছনে দায়িত্ব সামলাবেন। তিনি ব্যাট করবেন ৬ নম্বরে।

এরপর ৭ নম্বরের জন্য সাকিবকে বেছে নিয়েছেন হার্শা। তবে এখানে তার বিবেচনায় ছিলেন আরো ৪ ক্রিকেটার। তারা হলেন শ্রীলংকার থিসারা পেরেরা ও অ্যাঞ্জেলো ম্যাথিউজ, ভারতের রবীন্দ্র জাদেজা এবং পাকিস্তানের মোহাম্মদ হাফিজ।

সাকিবকে একাদশে রাখার কারণ জানিয়ে হার্শা বলেন, আমি বরাবরই অলরাউন্ডারদের প্রাধান্য দিয়ে থাকি। বিশেষ করে ৫,৬ এবং ৭ নম্বরের জন্য। আমার এই দলে ৭ নম্বর পজিশনের জন্য বেশ কয়েকজন দাবিদার ছিলেন। তারা হলেন থিসারা পেরেরা, অ্যাঞ্জেলো ম্যাথিউজ, রবীন্দ্র জাদেজা এবং মোহাম্মদ হাফিজ। 

তিনি আরো বলেন, আমি তাদের কাউকে রাখিনি। হাফিজ বেশি বোলিং করেনি। থিসারার অভাব ছিল ধারাবাহিকতার। ম্যাথিউজের ইনজুরি জটিলতা ছিল আর জাদেজা জাতীয় দলে কখনোই নিয়মিত হতে পারছিল না। 

সাকিবকে নেয়ার পেছনে যুক্তি জানিয়ে হার্শা বলেন, এসব কারণে আমি এমন একজনকে বেছে নিয়েছি যে সাদা বলে সব সময় আমার দলে থাকে। সে আর কেউ নয়, বাংলাদেশের সাকিব আল হাসান। তার বোলিং গড় ৪০ এর ওপর, ইকোনমি রেট অসাধারণ। সে উইকেটও নেবে, আবার আপনাকে ১০ ওভারও দিবে। তাই আমার একাদশে সাকিবকেই রাখছি।

এই দলে এক মাত্র স্পিনার হিসেবে ইমরান তাহিরকে বিবেচনা করলেও শেষ পর্যন্ত আফগানিস্তানের রশিদ খানকে বেছে নিয়েছেন হার্শা। পেস বোলিংয়ে দায়িত্ব সামলাবেন অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক, নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট ও শ্রীলংকার লাসিথ মালিঙ্গা।

হার্শার দশক সেরা ওয়ানডে দল: রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নার, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, বেন স্টোকস, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), সাকিব আল হাসান, রশিদ খান, মিচেল স্টার্ক, লাসিথ মালিঙ্গা, ট্রেন্ট বোল্ট। 

খেলা বিভাগের পাঠকপ্রিয় খবর