ব্রেকিং:
যুক্তরাষ্ট্রে করোনার দ্বিতীয় ভ্যাকসিনের পরীক্ষামূলক প্রয়োগ দেশে নতুন আক্রান্ত ৫৪ জন, শুধু রাজধানীতেই ৩৯ মেজর জিয়া যেভাবে পুরস্কৃত করেন মাজেদকে পবিত্র শবে বরাত কাল ওবায়দুল কাদেরকে বাসা থেকে বের হতে মানা প্রধানমন্ত্রীর নোয়াখালীতে ঘাস কাটা নিয়ে বিরোধে কৃষকের মৃত্যু, আটক ১ হাতিয়ায় যাত্রীবাহী ট্রলার আটক ২৬ যাত্রী হোমকোয়ারেন্টাইনে হাতিয়ায় দুস্থ অসহায়দের মাঝে ত্রাণ বিতরণ হাতিয়ায় করোনা সন্দহে ১জনের নমুনা সংগ্রহ বিয়ে করতে গিয়ে লাশ হলেন ১১ মামলার আসামি ট্রেনের ২০ হাজার বগিকে বানানো হচ্ছে আইসোলেশন ওয়ার্ড দেশে লবণের পর্যাপ্ত মজুদ রয়েছে ১১ সপ্তাহের লকডাউন শেষে উন্মুক্ত চীনের উহান শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়তে পারে ঈদ পর্যন্ত ৮২ হাজারের বেশি প্রাণ কেড়ে নিলো করোনা হাতিয়ায় সামাজিক দূরত্ব অমান্য ঔষধের দোকানে জরিমানা দেশে করোনায় ২৪ ঘণ্টায় পাঁচজনের মৃত্যু, নতুন আক্রান্ত ৪১ ভারতে করোনা মৃত্যু একশ ছাড়াল যুবলীগ নেতার ডিজিটাল আইনের মামলায় বিএনপির নেতা কারাগারে ফের সরকারবিরোধী মিথ্যাচারে রিজভী, বিশিষ্টজনদের ক্ষোভ
  • বুধবার   ০৮ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৫ ১৪২৬

  • || ১৪ শা'বান ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
১১

হাতিয়ায় হোম কোয়রেন্টাইনে ১শত ৫১, নিয়ম মানছে না কেউ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৫ মার্চ ২০২০  

 পৌরসভার ৫নং ওয়র্ডে বসবাস করেন আব্দুল মন্নান। ২০ মার্চ বিদেশ থেকে দেশে ফিরেন। নিয়ম মেনে নিজ বাসায় হোম কোয়রেন্টাইন পালন করলেও পরিবারের অন্য সদস্যদের সাথে তিনি একই রুমে একসাথে থাকছেন। তিনি বাজারে না গিয়ে তার স্ত্রীকে দিয়ে বাজার করান। এ কথা গুলো শুনে অনেকটা অবাক হন মন্নানের বাড়ীতে খোজ নিতে যাওয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী মেজিষ্ট্রেট মো: রেজাউল করিম। নোয়াখালী দ্বীপ উপজেলা হাতিয়ার হোম কোয়ারেন্টাইনে থাকা একজনে চিত্র এটি।


সন্ধ্যা ৬টায় উপজেলা নির্বাহী মেজিস্ট্রেট পৌরসভার ৮নং ওয়র্ডের বিদেশ ফিরত আশ্রাফ উদ্দিনের বাড়ীতে খোজ নিয়ে জানা গেলো তিনি মসজিদে নামাজ পড়তে গেছেন। এটা যেনে অনেকটা রাগে ক্ষোভে দাড়িয়ে থাকলেন এক ঘন্টা, তার পরেও আশ্রাফের সাথে দেখা মিলেনি। এতে ৫ হাজার টাকা জরিমানা করে ফিরে এলেন নির্বাহী মেজিস্ট্রেট মো: রেজাউল করিম।


এর পাশেই খোঁজ পাওয়া গেল উপজেলা পরিষদের তালিকায় না থাকা সাইফুল ইসলাম নামে একজনের । তিনি ২০ মার্চ বিদেশ থেকে দেশে ফিরেছেন। খোঁজ নিয়ে জানা গেল, তিনি তার ভায়েরার ছেলের খতনা অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য নোয়াখালী সদর উপজেলার থানার হাট গেছেন।


উপজেলার বিভিন্ন ইউনিয়নে বিদেশ ফিরত যাত্রীদের বাড়ী বাড়ী গিয়ে তল্লাশি করে, জরিমানা করে, জনপ্রতিনিধিদের ওপর দায়িত্ব দিয়েও মানানো যাচ্ছে না শতভাগ হোম কোয়ারেন্টাইনের নিয়ম। সবাই প্রশাসনের ভয়ে বাড়িতে অবস্থান করছেন। কিন্তু বাড়ীতে তার পরবিারের সদস্যদের থেকে আলাদা থাকার নিয়ম হলেও সেটি মানছেনা অনেকেই।


উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিস সূত্রে জানাযায়, হাতিয়া পৌরসভায় ৩৪, হরনি ইউনিয়নে ১, চানন্দি ১, সূখচর ৭, নলচিরা ৮, চরঈশ্বর ৫, চরকিং ৩১, তমরদ্দি ১২, সোনাদিয়া ১৪, বুড়িরচর ১২, জাহাজমারা ২০ ও নিঝুমদ্বীপ ৬ জনসহ মোট ১শত ৫১ জন বিদেশ ফেরত যাত্রী হোম কোয়রেন্টাইন পালন করতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে। একদিন পূর্বে ও এ তালিকা ছিল ৫৩। ২৪ ঘন্টায় বেড়ে তা ১ শত ৫১ জন হয়েছে।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
নোয়াখালী বিভাগের পাঠকপ্রিয় খবর