ব্রেকিং:
করোনা মোকাবিলায় স্বাস্থ্য অধিদপ্তরের ১৮ দফা নির্দেশনা এস.এস.সি-২০২০ এর ফলাফলে কুমিল্লা শিক্ষা বোর্ডের অভাবনীয় সাফল্য দেশে একদিনে সর্বোচ্চ করোনা রোগী শনাক্ত ও মৃত্যু কুমিল্লা শিক্ষা বোর্ডে পাসে এগিয়ে ফেনী, জিপিএ-৫ এ কুমিল্লা কুমিল্লা বোর্ডে জিপিএ-৫ প্রাপ্তিতে সেরা পাঁচ শিক্ষা প্রতিষ্ঠান কুমিল্লা বোর্ডে এসএসসিতে পাশের হার ৮৫.২২ ভাগ, বেড়েছে জিপিএ-৫ কুমিল্লা বোর্ডে পাশের হারে ছেলেরা এগিয়ে , জিপিএ ৫-এ মেয়েরা স্বাস্থ্যবিধি মানাতে মাঠে থাকছে ভ্রাম্যমাণ আদালত করোনা রোধে জনপ্রতিনিধিদের আরও যুক্ত করার আহ্বান প্রধানমন্ত্রীর মুজিববর্ষ উপলক্ষে জাতিসংঘের স্মারক ডাকটিকিট অবমুক্ত দোকান খালে হেলে পড়েছে চাটখিলে সৌদি কারাগারে বন্দি শিশুসন্তানসহ নোয়াখালীর মেয়ে জেসমিন কোম্পানীগঞ্জে কলেজ ছাত্রলীগ সভাপতির ওপর হামলা পরকীয়ায় বাধা দেয়ায় শিশু সন্তানসহ গৃহবধূকে হত্যা নোয়াখালীতে একদিনে রেকর্ড আক্রান্ত ফেনীতে বজ্রপাতে যুবকের মৃত্যু বঙ্গবন্ধুর জন্মশতবাষির্কী উপলক্ষে জাতিসংঘের স্মারক ডাকটিকিট ‘সেনাবাহিনী দোকান ঘর তুলে না দিলে পথে বসতে হতো’ দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ১৭৬৪, মৃত্যু ২৮ উন্নয়ন কর্মকাণ্ডে বিপর্যয় ঠেকানোর উদ্যোগ
  • রোববার   ৩১ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৭ ১৪২৭

  • || ০৭ শাওয়াল ১৪৪১

২৬

হাতিয়ায় করোনা সন্দহে ১জনের নমুনা সংগ্রহ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৮ এপ্রিল ২০২০  

দ্বীপ উপজেলা হাতিয়ায় নোবেল করোনাভাইরাসের উপসর্গ সন্দেহে ১১বছরের এক শিশুর নমুনা সংগ্রহ করা হয়েছে।

রবিবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তার নমুনা সংগ্রহ করা হয়।

জানা যায়, গত ২৯ মার্চ থেকে সে ঠান্ডা, জ্বর, সর্দিকাশিতে ভূগছে, তখন পল্লী ডাক্তারের পরামর্শে ঔষধ সেবন করে। অসুস্থতা বাড়তে থাকলে ২ এপ্রিল চিকিৎসা নিতে উপজেলা স্বাস্থ্য কমমপ্লেক্সে আসে।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাজিম উদ্দিন বলেন, গত শুক্রবার রোগিটি আমার কাছে আসে তার শরীরে জ্বর অনেক বেশী ছিলো। সাথে সর্দি কাশিও রয়েছে। আমি তাকে প্রাথমিক ভাবে প্রেসক্রিপশন দিয়েছি। বর্তমানে সে আগের চাইতে ভালো আছে। তারপরও আমার কাছে করোনা লক্ষণ সন্দেহ হওয়ায় তার নমুনা সংগ্রহ করে চট্টগ্রাম পাঠিয়েছি। রিপোর্ট পেলে বাকিটা বলা যাবে।

মেডিকেল অফিসার ডা. মো.নিজাম উদ্দিন মিজান বলেন, আমি তার বাডিতে গিয়েছি। তার পরিবার অনেক সচেতন। তাকে পরিপূর্ণ কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। রিপোর্ট আসা পর্যন্ত অপেক্ষা করতে হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.রেজাউল করিম  বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, সরকারী ভাবে নির্দেশনা মোতাবেক আমরা সন্দেহ ব্যক্তির নমুনা পাঠিয়েছি। রিপোর্ট আসলে পরবর্তী পদক্ষেপ নেবো।

নোয়াখালী বিভাগের পাঠকপ্রিয় খবর