ব্রেকিং:
টিকা নিয়েই কাজে ফিরলেন সাংবাদিক করোনা ভ্যাকসিন প্রয়োগকারী দেশের তালিকায় বাংলাদেশ ৫৪তম সুষ্ঠু নির্বাচন করতে সব রকম প্রস্তুতি নেয়া হয়েছে মেয়র প্রার্থী স্বপন মিয়াজীর নির্বাচনী ইশতেহার ফেনী পৌরসভা নির্বাচনে সবকেন্দ্রই ‘ঝুঁকিপূর্ণ` কমলনগর থানার নবাগত ওসি মোসলেহ উদ্দিন ফেনীতে রিভলবারসহ ২ জন গ্রেপ্তার রফতানিযোগ্য আলুর আবাদ বৃদ্ধিতে গুরুত্ব দেয়া হচ্ছে: কৃষিমন্ত্রী ৩ কোটি ৪০ লাখ ভ্যাকসিন পাবে বাংলাদেশ: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ১৭ মৃত্যু, আক্রান্ত ৫২৮ বাংলায় আরো সঠিক ফলাফল দেখাবে গুগল ম্যাপ করোনার টিকাদান কর্মসূচি উদ্বোধন করোনার প্রথম টিকা নিলেন নার্স রুনু একাধিক বিয়ে, স্বামীর ‘বিশেষ অঙ্গ’ কেটে দেন ক্ষিপ্ত স্ত্রী সাংবাদিকদের পেনশনের আওতায় আনা হবে: পরিকল্পনামন্ত্রী গ্রামীণ নারীদের ভরসা এখন ‘তথ্য আপা’ ফেনীতে দুই গৃহবধূর রহস্যজনক মৃত্যু আসছে শৈত্যপ্রবাহ, কমবে তাপমাত্রা ৯৯৯-এ ফোন, ৪ ঘণ্টার মধ্যে অপহৃত মাদরাসা ছাত্র উদ্ধার ‘শিশুটিকে ভালো লাগায়’ অপহরণ করেন মাদরাসার বাবুর্চি
  • বৃহস্পতিবার   ২৮ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ১৫ ১৪২৭

  • || ১৩ জমাদিউস সানি ১৪৪২

হাতিয়ায় এক মাটি চোরের এক বছরের জেল ও এক লাখ টাকা জরিমানা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৩১ ডিসেম্বর ২০২০  

সরকারি খাস জায়গা থেকে মাটি কেটে নিয়ে যাওয়ার অপরাধে আতাউর রহমান পলিন (৪০) নামে মাটি চোরকে এক বছরের জেল দিয়েছে ভ্রাম্যমান আদালত। বৃহস্পতিবার সকালে নোয়াখালী দ্বীপ উপজেলা হাতিয়ার  ইউনিয়নের বিরবিরি গ্রামে এই জরিমানার ঘটনা ঘটে।

অভিযুক্ত পলিন হাতিয়ার সোনাদিয়া ইউনিয়নের ৮নং ওয়ার্ডের গিয়াস উদ্দিনের ছেলে। গিয়াস উদ্দিন নলচিরা ইউনিয়নের বর্তমান মেম্বার।

জানাযায়, মুজিব বর্ষের গৃহহীনদের ঘর নির্মানের জন্য জাহাজমারা ইউনিয়নের ৪নং ওয়ার্ডে একটি সরকারী খাস জমি নির্ধারন করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: ইমরান হোসেন সম্প্রতি জায়গাটি নির্ধারন করে কাগজ পত্র উর্ধ্বতন কর্তপক্ষের কাছে পাঠিয়েছেন। দু- একদিনের মধ্যে ঘর নির্মানের সিদ্বান্তও হয়েছে। এই সংবাদ পেয়ে পলিন রাতের আধারে উক্ত জায়গা থেকে মাটি কেটে নিয়ে যাচ্ছিল।

মাটি কেটে নিয়ে যাওয়ার সংবাদ পেয়ে সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: ইমরান হোসেন, উপজেলা সহকারি কমিশনার ভুমি মাজহারুল ইসলাম ও জাহাজমারা পুলিশ ফাঁড়ির সদস্যরা গিয়ে পলিনকে মাটি কাটা যন্ত্রসহ ঘটনাস্থলে আটক করে। পরে নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাজহারুল ইসলাম তাৎক্ষনিক ভ্রাম্যমান আদালত বসিয়ে তাকে এক বছরের জেল দেয়। এছাড়া আরো এক লাখ টাকা জরিমানা ও অনাদায়ে আরো তিন মাসের জেল দেয়।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: ইমরান হোসেন বলেন, সরকারী খাস জায়গাটা মুজিব বর্ষের গৃহহীনদের ঘর নির্মানের জন্য নির্ধারিত ছিল। এখান থেকে মাটি কেটে নিয়ে যাওয়া অনেক বড় অপরাধ বলে আমি মনে করি।