ব্রেকিং:
নোবিপ্রবির জেনী’র সফলতার গল্প নোবিপ্রবিতে ছাত্রলীগের সিনিয়র-জুনিয়র সংঘর্ষ কোম্পানিগঞ্জে মাস ব্যাপি ক্রিকেট প্রশিক্ষণ শুরু ক্যান্সারে আক্রান্ত কবিরহাটের জাফরের বাঁচার আকুতি প্রধানমন্ত্রী আজ আসছেন নোয়াখালীর স্বর্ণদ্বীপে নোয়াখালীর গর্ব ডা. যোবায়ের আনম চৌধুরী রোহিঙ্গা গণহত্যা: আইসিজে’র রায় আজ দাগনভূঞায় জমজম পিওর ড্রিংকিং ওয়াটার’র কারখানা সিলগালা অপরুপ সৌন্দর্যের লীলাভূমি নোয়াখালীর “নিঝুম দ্বীপ” কৃষককে সম্মান জানাতে নোবিপ্রবির ছাত্রদের ভিন্নধর্মী উদ্যোগ কোম্পানীগঞ্জের অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বাংলাদেশ সেনাবাহিনী নোয়াখালীতে অনুষ্ঠিত হতে যাচ্ছে আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন ২০২০ কবিরহাটে মুজিব শতবর্ষ উপলক্ষে দুই দিন ব্যাপী শিশু মেলা সোনাইমুড়ীতে স্কুলছাত্রীকে গলা টিপে হত্যা মুজিববর্ষে ৬৮ হাজার দরিদ্র পরিবার পাবে পাকা বাড়ি মহিষের দধির জন্য বিখ্যাত চাপরাশিরহাট কবিরহাটে নূরে মদিনা মডেল মাদ্রসা’র উদ্বোধন কোম্পানীগঞ্জে খাল দখলমুক্ত করতে বিশেষ উচ্ছেদ অভিযান সুবর্ণচরে পাওয়া গেলো বিলুপ্ত প্রজাতির বিশাল আকৃতির শকুন সোনাইমুড়ীতে বাগানে মিলল স্কুলছাত্রীর লাশ

বৃহস্পতিবার   ২৩ জানুয়ারি ২০২০   মাঘ ১০ ১৪২৬   ২৭ জমাদিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

হাতিয়ার চরাঞ্চলে বেড়েছে মহিষ চুরি

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৪ ডিসেম্বর ২০১৯  

নোয়াখালী দ্বীপ উপজেলা হাতিয়ার বিভিন্ন চরাঞ্চলে বেড়েছে মহিষ চুরি। গত এক মাসে প্রায় অর্ধশতাধিক মহিষ চুরি হয়েছে। ফলে হাতিয়ার চার পাশে অবস্থানরত মহিষ বাতানদের মধ্যে দেখা দিয়েছে চরম আতংক। সম্প্রতি নলচিরা ইউনিয়নের ফরাজি গ্রামের জাবের হোসেন তার ২৫টি মহিষ চুরি হয়েছে মর্মে থানায় সাধারন ডায়েরী করলেও পুলিশ কোন খোঁজ দিতে পারে নি।
মহিষ মালিক হুমায়ুন কবির জানান, হাতিয়ার মূল ভূখন্ডে মহিষের জন্য কোন চারণ ভূমী না থাকায় সবাই বিভিন্ন চরে মহিষ পালন করে। বিশেষ করে বদনার চর, গাসিয়ার চর, জাগলার চর, মৌলভির চর ও গাংগুরিয়ার চরে হাতিয়ার প্রায় ১০ সহশ্রাধীক মহিষ পালন করছে বাতানরা।
সম্প্রতি একটি গ্রুপ এসব চর থেকে গভীর রাতে মাছধরা ট্রলার দিয়ে মহিষ চুরি করে নিয়ে যায়। এসব চরে আইন শৃংখলা বাহিনীর পাহারা না থাকায় অনেকটা অরক্ষিত থাকে মহিষ ও বাতানরা। জাগলার চরের বাতান ভুট্রু (৪৫) জানান, প্রতিরাতে চোরের দল চরে হানা দেয়। বাতানরা নিজেরা পাহারা দিলেও গভীর রাতে সুযোগ নিয়ে মহিষ নিয়ে যায়।
মহিষের মালিক জাবের জানান গাংগুরিয়ার চর থেকে সম্প্রতি তার ছোট বড় ২৫টি মহিষ চুরি হয়ে যায়। বিভিন্ন চরে খোঁজাখুঁজির পর না পেয়ে গত ৩০ নভেম্বর হাতিয়া থানায় একটি সাধরন ডায়েরী করা হয়। কিন্তু কোথাও এখন পর্যন্ত মহিষের কোন খোঁজ দিতে পারেনি আইন শৃংখলা বাহিনী।
এ ব্যপারে হাতিয়া কোষ্টগার্ডের স্টেশন কমান্ডার লে: মেহেদী হাসান জানান, মহিষ চুরির বিষয়ে আমরা জেনেছি। আমারা বিভিন্ন দিকে খোঁজখবর নিচ্ছি।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর