ব্রেকিং:
অকালেই শেষ হয়ে যাবে চাটখিলের রাকিবের সব স্বপ্ন? সাহায্যের আকুতি.. ইটের ভাটার বিষাক্ত ধোঁয়ায় স্বাস্থ্য ঝুঁকিতে দেড় হাজার শির্ক্ষাথী পরিচয় যাই হোক পাপিয়ার বিচার হবে: কাদের মাদকমুক্ত পরিচ্ছন্ন বসুরহাট গড়ায় মেয়র আবদুল কাদের মির্জা সংবর্ধিত সেনবাগে স্বামী হত্যায় ব্যর্থ স্ত্রী পালাল ছেলে নিয়ে ময়লা আবর্জনায় ভাসছে মাইজদী শহর পবিত্র শবে মেরাজ ২২ মার্চ ইনিংস পরাজয়ের শঙ্কায় ধুঁকছে জিম্বাবুয়ে জুতা পালিশ থেকে সানির ইন্ডিয়ান আইডল জয় তারেকের হাত ধরেই অন্ধকার জগতে পা রাখেন পাপিয়া! পুরান ঢাকায় ক্যাসিনোবিরোধী অভিযান, ২০ কোটি টাকা উদ্ধার বাংলাদেশি পরিবারকে ১০ হাজার ডলার দিচ্ছে সিঙ্গাপুর নিজ ড্রাইভারের নামে মামলা করলেন এসপি বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে বেশি ফাঁসির আদেশ দেয়া হয় যে রায়ে পিলখানা হত্যা দিবস আজ গর্ভবতী হয়েও সাপের মুখ থেকে মালিককে বাঁচাতে পিছুপা হয়নি সে ৭৬ বছর পর সন্ধান মিলল বিধ্বস্ত হওয়া ৩ বিমানের মদ খেলে চলবে না যে সাইকেল দলীয় নেতাকর্মীদের আঘাতে আহত হন রিজভী বেগমগঞ্জে অ্যাম্বুলেন্সে এসএসসি পরীক্ষা!
  • মঙ্গলবার   ২৫ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ১৩ ১৪২৬

  • || ০১ রজব ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
২০

হাইড্রোজেনচালিত বিশ্বের প্রথম ইয়টের মালিক হচ্ছেন বিল গেটস

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১২ ফেব্রুয়ারি ২০২০  

সময় পেলেই নিয়মিত সুপার ইয়টে ছুটি কাটান বিশ্বের দ্বিতীয় শীর্ষ ধনী বিল গেটস। তবে এতোদিন তার নিজস্ব কোনো ইয়ট ছিল না। নিজের প্রয়োজনে ইয়ট ভাড়া নিতেন তিনি। ভূমধ্যসাগরে ইতালীয় দ্বীপ সার্দিয়ানায় বিল গেটস যে ইয়টে ছুটি কাটিয়েছেন সেটির দাম ছিল ৩৩০ মিলিয়ন ডলার। 

গার্ডিয়ানের একটি প্রতিবেদন অনুসারে, বিল গেটসকে এবার আর ইয়ট ভাড়া নিতে হবে না। তিনি নিজস্ব সুপার ইয়টের মালিক হচ্ছেন। এরইমধ্যে আকুয়া শিপকে নিজের চাহিদার কথা জানিয়ে দিয়েছেন মাইক্রোসফটের এই সহ-প্রতিষ্ঠাতা। ১১২ মিটার (৩৭০ ফুটের) এ ইয়ট নির্মাণে ব্যয় হবে প্রায় ৫০০ মিলিয়ন ডলার। বিশ্বের প্রথম এই হাইড্রোজেন চালিত ইয়টে থাকবে সুইমিং পুল, হেলিপ্যাড, স্পা এবং জিম। ২০২৪ সালে ওই ইয়ট যাত্রা শুরু করবে। তরল হাইড্রোজেনে পরিচালিত হবে সে ইয়ট।

একবার জ্বালানি পূর্ণ করেই ইয়টটিতে করে লন্ডন থেকে নিউ ইয়র্ক ভ্রমণ করা যাবে। এরপর জ্বালানি নেয়ার প্রয়োজন পড়বে। পরিবেশবান্ধব এ ইয়টে শীত দূর করতে কাঠ ও কয়লা পোড়ানোর প্রয়োজন হবে না। ৫ ডেক বিশিষ্ট এ ইয়টে ১৪ জন অতিথি ও ৩১ জন ক্রুর থাকার ব্যবস্থা রয়েছে। 

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের পাঠকপ্রিয় খবর