ব্রেকিং:
আরেকটি প্রণোদনা প্যাকেজ ঘোষণা বাংলাদেশ ব্যাংকের প্রাথমিকে শূন্য পদে নিয়োগ প্রক্রিয়া দ্রুত করার সুপারিশ ঢাকা বাইপাস সড়কের চার লেন প্রকল্পের কাজ শুরু পার্বত্য জেলার ১৪২ প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের সুপারিশ এলডিসি থেকে টেকসই উত্তরণে নতুন প্ল্যাটফর্ম আওয়ামী লীগ কেবল রাজনৈতিক দল নয়, জাতির নিউক্লিয়াসও: জয় আওয়ামী লীগ হীরার টুকরো, ভাঙলে বেশি জ্বলজ্বল করে : প্রধানমন্ত্রী খালের পানিতে নেমে ডুবে গেল দুই শিশু ৩০ টাকায় মেলে ভাত মাছ সবজি ডিম গাছে গাছে পাখির নিরাপদ আশ্রয় করে দিচ্ছেন যুবকরা দুই আঙুলে নাক টিপে পথ চলতে হয় এখানে চাচার ভয়ে পালিয়ে বেড়াচ্ছেন কলেজছাত্রী এজেন্ট ব্যাংকিংয়ের ১৬ লাখ টাকা লুটের নেপথ্যে ‘ছিনতাই’ প্রতিবন্ধীদের চলাচলের রাস্তা কেটে ফেলার অভিযোগ লুঙ্গি ও গামছা পরে সাজাপ্রাপ্ত আসামিকে গ্রেফতার করল এএসআই টিকা উৎপাদনে আন্তর্জাতিক সহায়তা চেয়েছেন পররাষ্ট্রমন্ত্রী বিশ্বে মৃত্যু ছাড়াল ৩৯ লাখ, আক্রান্ত ১৮ কোটি আন্তর্জাতিক বাজারে ২ বছরের মধ্যে তেলের দাম সর্বোচ্চ করোনার অতি উচ্চ ঝুঁকিতে দেশের ৪০ জেলা মানুষের মতো বিরল এক প্রাণী, হামলায় অনেকে রক্তাক্ত!
  • বৃহস্পতিবার   ২৪ জুন ২০২১ ||

  • আষাঢ় ১২ ১৪২৮

  • || ১৩ জ্বিলকদ ১৪৪২

স্বাস্থ্যবিধি না মানায় আড়াই লাখ টাকা জরিমানা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৫ মে ২০২০  

নোয়াখালীর বেগমগঞ্জের চৌমুহনী বাজারে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি না মেনে ব্যবসা পরিচালনা করায় ২৬ প্রতিষ্ঠানকে দুই লাখ ৫৭ হাজার টাকা জরিমানা করেছে পৃথক ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার সকাল থেকে দিনব্যাপী ছয় ভাগে ভ্রাম্যমাণ আদালত এসব অভিযান পরিচালনা করে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট অনামিকা নজরুল, মো. রোকনুজ্জামান খান, এম সাইফুল্লাহ্, মো. রুহুল আমিন, ইমামুল হাফিজ নাদিম ও আসাদুজ্জামান রনি।

এ সময় ভ্রাম্যমাণ আদালত পরিচানায় সহযোগিতা করেন বেগমগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. আব্দুল কাদের সজীব, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক মো. কাউছার মিয়া, র‌্যাব ১১ লক্ষ্মীপুরের কোম্পানি কমান্ডার আবু সালেহ প্রমুখ।

ডিসি কার্যালয় সূত্রে জানা যায়, প্রতিনিয়ত জেলায় করোনা সংক্রমণ বাড়ছে। এরমধ্যে বেশি সংক্রমিত হচ্ছে বেগমগঞ্জের চৌমুহনী। দিন দিন সংক্রমণের সংখ্যা বাড়লেও চৌমুহনীর দোকানিরা মুখে মাস্ক, হাতে গ্লাভস ও হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করছেন না এবং সামাজিক দূরত্ব অনুসরণ ছাড়াই ব্যবসায় পরিচালনা করছেন। এর কারণে জেলা প্রশাসনের নির্দেশে চৌমুহনীতে ছয়টি গ্রুপে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। আদালত সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন ২০১৮ অনুযায়ী মোট ২৬টি মামলায় বিভিন্ন ব্যবসায়ীদের দুই লাখ ৫৭ হাজার টাকা জরিমানা করে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রোকনুজ্জামান খান বলেন, স্বাস্থ্যবিধি প্রতিপালনে জনস্বার্থে মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত থাকবে।