ব্রেকিং:
মুজাক্কির হত্যার প্রতিবাদ তামিমার ঝুলন্ত মরদেহ উদ্ধার !!! করোনায় ২৪ ঘণ্টায় আরো ৮ মৃত্যু পোশাক খাতে ভিয়েতনামকে পেছনে ফেলল বাংলাদেশ চা উৎপাদনে বৃহত্তর চট্টগ্রামকে ছাড়িয়ে গেছে পঞ্চগড় আলোর ফেরিওয়ালা পলান সরকারের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আজ আধুনিক পুলিশ মোতায়েন হবে তিন পার্বত্য জেলায় জট খুলেছে ড্রাইভিং লাইসেন্সের ঋণ নিয়ে নয়ছয় করলে কঠোর শাস্তি আঙ্গুলের ছাপ দিয়ে অপরাধী শনাক্তে র‌্যাব এনেছে ওয়াইভিএস বেসরকারি ভবে বন্ধ পাটকল চালুর নীতিতে প্রধানমন্ত্রীর সম্মতি জেলাপর্যায়ে বিশ্ববিদ্যালয় করে দিচ্ছে সরকার :প্রধানমন্ত্রী ভাসানচরে রোহিঙ্গাদের দেয়া সুযোগ-সুবিধায় ওআইসি’র সন্তোষ শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটির আদেশ জারি রোহিঙ্গা ক্যাম্পে সতর্কতার সঙ্গে কাজ করতে বলেছে সংসদীয় কমিটি আজ থেকে দুই মাস ইলিশ ধরা নিষিদ্ধ শুরু হলো অগ্নিঝরা মার্চ ২৭ পৌরসভায় আওয়ামী লীগের জয়, বিএনপি একটিতে ৩১ লাখ ছাড়াল দেশে করোনা টিকা গ্রহণকারীর সংখ্যা ই-নামজারি অটোমেশন ও ভূমি উন্নয়ন কর ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালা
  • মঙ্গলবার   ০২ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ১৮ ১৪২৭

  • || ১৭ রজব ১৪৪২

সেনবাগে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে গাছ কেটে নেয়ার অভিযোগ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০২১  

জেলার সেনবাগ উপজেলার ৭নং মোহাম্মদপুর ইউনিয়ন উপ-স্বাস্থ্য কেন্দ্রের একটি গাছ কেটে নিয়ে যাবার অভিযোগ ওঠেছে স্থানীয় মোহাম্মদপুর ইউনিয়নের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা হাজী রুহল আমিন ভূঁইয়া বিরুদ্ধে। বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে তিনি দুই জন শ্রমিক দিয়ে প্রায় ২০ হাজার টাকা মূল্যের ওই গাছটি কেটে ফেলেন। এসময় এলাকাবাসী প্রতিরোদের মুখে কাটা গাছটি পুকুরের পানিতে ফেলে রাখেন তিনি।

স্থানীয়দের অভিযোগ, তিনি ওই স্বাস্থ্য কেন্দ্রে উপ-সহকারী মেডিকেল অফিসার ডাক্তার আবুল হোসেনের যোগসাজশে এরআগেও প্রায় ৫০ হাজার টাকা মূল্যের আরো দুইটি গাছ কেটে নিয়ে যান। 

এ ব্যাপারে যোগাযোগ করলে যোগযোগ করলে উপ-সহকারী মেডিকেল অফিসার (সেকমো) ডাক্তার আবুল হোসেন গাছ কাটার বিষয়টি নিশ্চিত করেন। তবে উর্ধ্বতন কর্তৃপক্ষকে মৌখিকভাবে জানালেও লিখিতভাবে জানাননি তিনি। 

এ ব্যাপারে মোহাম্মদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী রুহুল আমিনের সঙ্গে যোগাযোগ করলে তিনি অভিযোগ স্বীকার করে জানান, পরিষদের দরজা-জানালা মেরামত করার জন্য তিনি হাসপাতালের ডাক্তারের সঙ্গে পরামর্শ করে ওই গাছটি কেটেছেন।

নাম প্রকাশ না করা শর্তে পরিষদের একাধিক সদস্য জানান, পরিষদ ভবনের মেরামতের জন্য প্রায় ৪ লাখ টাকার প্রকল্প নেওয়া হয়েছে। কিন্তু চেয়ারম্যান কি কারণে স্বাস্থ্য বিভাগের সরকারি গাছ কেটেছেন তা তাদের বোধগম্য নয়।

এ ব্যাপারে সেনবাগ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচএফপিও) ডাক্তার মতিউর রহমানের সঙ্গে যোগাযোগ করলে তিনি জানান, এলাকাবাসীর নিকট থেকে গাছ কাটার বিষয়টি জেনেছেন। সংশ্লিষ্ট স্বাস্থ্য কেন্দ্রের উপ-সহকারী মেডিকেল অফিসার (সেকমো) লিখিত অভিযোগ দিলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।