ব্রেকিং:
দেশে একদিনে আরো ৫৫ মৃত্যু, নতুন শনাক্ত ২৭৩৮ নোয়াখালীর গ্লোবের করোনা ভ্যাকসিন তৈরির দাবি করোনায় মৃত লাশ দাফন কমিটির প্রশিক্ষণ প্লাজমা দিয়েছেন করোনা জয়ী চাটখিল থানার ওসি ৩৮তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ চাটখিলের মেয়ে করোনা রোগীদের অক্সিজেনের রেগুলেটর প্রদান চৌমুহনীর লঙ্গনখানায় অসহায় ছিন্নমূল মানুষের পাশে SSC (1972-2020) বেগমগঞ্জে সিএনজি চালককে পিটিয়ে হত্যা তুচ্ছ ঘটনায় বৃদ্ধা নারীকে পিটিয়ে হত্যা হতে চাইলাম শিক্ষক, বানাইলেন ম্যাজিস্ট্রেট দেশে একদিনে আরো ২৯ মৃত্যু, নতুন শনাক্ত ৩২৮৮ চামড়াশিল্প রক্ষায় আসছে একগুচ্ছ প্রণোদনা সবাই মাস্ক পরলে ৯০ ভাগ করোনা নিয়ন্ত্রণ জমির রেজিস্ট্রেশন ফি কমল সাবেক কূটনীতিকদের নিয়ে পররাষ্ট্রমন্ত্রীর ভার্চুয়াল সভা ৭ জুলাইয়ের মধ্যে ঢাবিতে পুরোদমে অনলাইন ক্লাস কোভিড-১৯ চিকিৎসা শুরু করছে বিএসএমএমইউ প্রতিবন্ধকতা না এলে ডিসেম্বরেই মিলবে করোনা ভ্যাকসিন অন্য দেশের চেয়ে দেশে করোনা পরিস্থিতি ভালো চলতি মাসেই জুনের বেতন পাবেন রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকরা
  • রোববার   ০৫ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২২ ১৪২৭

  • || ১৪ জ্বিলকদ ১৪৪১

৮৫২

সূচক উত্থান-পতনে জড়িতদের খোঁজা হচ্ছে: অর্থমন্ত্রী

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৩ এপ্রিল ২০১৯  

পুঁজিবাজারে  সূচকের হঠাৎ উত্থান-পতনের পেছনে জড়িতদের খুঁজে বের করার চেষ্টা চলছে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।সোমবার বিকালে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

এক প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, পুঁজিবাজার দেশের অর্থনীতির সঙ্গে জড়িত। দেশের অর্থনীতি ভালো হলে পুঁজিবাজার ভালো থাকবে, আর পুঁজিবাজারে সূচকের উঠা-নামা থাকবেই।

তিনি আরো বলেন, বর্তমান সময় মার্কেট স্বাভাবিক রয়েছে। সূচক ৫ হাজার ৯০০ পয়েন্ট থেকে ৫ হাজার ৩০০ পয়েন্ট যাওয়া তেমন কোন বড় কিছু নয়। জাপানের শেয়ার বাজারে ১৯৮৯ সালে সূচক ছিল ৩৯ হাজার, সেটা ২০০৭ সালে মাত্র ৭ হাজার পয়েন্ট এ নেমে আসে। আবার ভারতে সূচক ২১ হাজার পয়েন্ট থেকে ৭ হাজার পয়েন্ট এ নেমে আসে। মার্কেটে এই ধরনের উত্থান-পতন ঘটেই, এটা কোন বিষয় না।

আমাদের মার্কেট অন্য দেশের মার্কেটের মত না, সেখানের বিনিয়োগকারীরা বুঝেশুনে মার্কেটে আসে। কিন্তু আমাদের এখানে যারা আসেন তারা বেশিরভাগই বুঝেশুনে আসেন না। আর যদি বুঝেশুনে আসতেন তাহলে আমাদের এত শক্তিশালী কমিশনের প্রয়োজন হতো না বলেও মন্তব্য করেন অর্থমন্ত্রী।

অর্থনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর