ব্রেকিং:
অকালেই শেষ হয়ে যাবে চাটখিলের রাকিবের সব স্বপ্ন? সাহায্যের আকুতি.. ইটের ভাটার বিষাক্ত ধোঁয়ায় স্বাস্থ্য ঝুঁকিতে দেড় হাজার শির্ক্ষাথী পরিচয় যাই হোক পাপিয়ার বিচার হবে: কাদের মাদকমুক্ত পরিচ্ছন্ন বসুরহাট গড়ায় মেয়র আবদুল কাদের মির্জা সংবর্ধিত সেনবাগে স্বামী হত্যায় ব্যর্থ স্ত্রী পালাল ছেলে নিয়ে ময়লা আবর্জনায় ভাসছে মাইজদী শহর পবিত্র শবে মেরাজ ২২ মার্চ ইনিংস পরাজয়ের শঙ্কায় ধুঁকছে জিম্বাবুয়ে জুতা পালিশ থেকে সানির ইন্ডিয়ান আইডল জয় তারেকের হাত ধরেই অন্ধকার জগতে পা রাখেন পাপিয়া! পুরান ঢাকায় ক্যাসিনোবিরোধী অভিযান, ২০ কোটি টাকা উদ্ধার বাংলাদেশি পরিবারকে ১০ হাজার ডলার দিচ্ছে সিঙ্গাপুর নিজ ড্রাইভারের নামে মামলা করলেন এসপি বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে বেশি ফাঁসির আদেশ দেয়া হয় যে রায়ে পিলখানা হত্যা দিবস আজ গর্ভবতী হয়েও সাপের মুখ থেকে মালিককে বাঁচাতে পিছুপা হয়নি সে ৭৬ বছর পর সন্ধান মিলল বিধ্বস্ত হওয়া ৩ বিমানের মদ খেলে চলবে না যে সাইকেল দলীয় নেতাকর্মীদের আঘাতে আহত হন রিজভী বেগমগঞ্জে অ্যাম্বুলেন্সে এসএসসি পরীক্ষা!
  • মঙ্গলবার   ২৫ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ১৩ ১৪২৬

  • || ০১ রজব ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৭৯

সুষ্ঠু নির্বাচন হচ্ছে: উত্তরের রিটার্নিং কর্মকর্তা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১ ফেব্রুয়ারি ২০২০  

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম জানিয়েছেন, শান্তিপূর্ণ ও সুষ্ঠুভাবে নির্বাচন হচ্ছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার সংখ্যা বাড়ছে। 
শনিবার সকাল সাড়ে ১০টার দিকে উত্তরার ৫ নম্বর সেক্টরের আই ই এস স্কুল এন্ড কলেজ কেন্দ্র পরিদর্শন করতে এসে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

তিনি বলেন, আমার ১৪৮০ কেন্দ্রের ১৪টি কেন্দ্রে অভিযোগ পেয়েছিলাম। আমি নিজে গিয়ে ওইসব কেন্দ্রে বিজিবিসহ অতিরিক্ত ফোর্স দিয়ে সমস্যা সমাধান করেছি। এখন সব কেন্দ্রে স্বাভাবিক ভোটগ্রহণ চলছে বলে জানান তিনি। 

তিনি বলেন, আমার মোট কেন্দ্র ১৩১৮টি। কাজেই বলা যায়, এক শতাংশ কেন্দ্র থেকে অভিযোগ এসেছে। আর ৯৯ শতাংশ কেন্দ্রেই স্বাভাবিক ভোট চলছে। আমি বিভিন্ন কেন্দ্রের ভোটার সঙ্গে কথা বলেছি। বাচ্চাদের নিয়ে অনেকক্ষণ দাঁড়িয়ে থাকতে হয়েছে কিনা, অন্য কেউ ভোট দিয়েছে কিনা ইত্যাদি প্রশ্নে তারা জানান, আমরা সুন্দরভাবেই ভোট দিয়েছি।   

এর আগে, ঢাকার উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয় সকাল ৮টায়। এ ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। শীত উপেক্ষা করে দুই সিটির বিভিন্ন ভোটকেন্দ্রগুলোতে ভোটারদের দীর্ঘলাইন দেখা গেছে। 

দুই সিটির বিভিন্ন কেন্দ্রে সকালে ভোটারদের উপস্থিতি খুব একটা না হলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটাররা ভোটকেন্দ্রে ভিড় করছেন। এবার প্রথমবারের মতো বিভক্ত ঢাকার দুই সিটিতে একযোগে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ হচ্ছে। আর এটিই ইভিএমে সবচেয়ে বড় নির্বাচন।

উল্লেখ্য, ঢাকার ৫৪ লাখ ভোটার স্থানীয় সরকারের এই নির্বাচনের মধ্য দিয়ে সাড়ে সাতশ প্রার্থীর মধ্যে থেকে দুই সিটির জন্য তাদের নতুন জনপ্রতিনিধি বেঁছে নেবেন।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে ভোটার সংখ্যা ৩০ লাখ ১০ হাজার ২৭৩ জন। এরমধ্যে পুরুষ ১৫ লাখ ৪৯ হাজার ৫৬৭ এবং নারী ১৪ লাখ ৬০ হাজার ৭০৬ জন। উত্তরে মোট ভোটকেন্দ্রে ১ হাজার ৩১৮। মোট সাধারণ ওয়ার্ড ৫৪ ও সংরক্ষিত ওয়ার্ড সংখ্যা ১৮টি। এ ছাড়াও ভোটকক্ষ রয়েছে ৭৫৪টি।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে ভোটার ২৪ লাখ ৫৩ হাজার ১৯৪ জন। এরমধ্যে পুরুষ ১২ লাখ ৯৩ হাজার ৪৪১ এবং নারী ১১ লাখ ৫৯ হাজার ৭৫৩। ভোটকেন্দ্রের সংখ্যা ১ হাজার ১৫০। সাধারণ ওয়ার্ড ৭৫ ও সংরক্ষিত ওয়ার্ড ২৫টি। এ ছাড়াও ভোট-কক্ষের সংখ্যা রয়েছে ৮৭৬টি।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার