ব্রেকিং:
ফুলগাজীতে কৃষি কর্মকর্তার বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগ লক্ষ্মীপুরে সাবেক ছাত্রলীগ নেতৃবৃন্দ ফোরামের মতবিনিময় সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে লক্ষ্মীপুরে মানববন্ধন রামগঞ্জে ৭টি ক্লিনিকে অভিযান করুণানগরে মাস্ক অভিযান! ১২ জনকে জরিমানা।। ফেনীতে আবার বাড়ছে করোনা সংক্রমণ কোম্পানীগঞ্জে কলেজছাত্র অপহরণ চাটখিলকে বাল্যবিবাহ মুক্ত উপজেলা হিসেবে ঘোষণার লক্ষ্যে মানববন্ধন ফেনীতে প্রতি মাসে ১০ জন ধর্ষণের শিকার অজানাকে জানিয়ে দেয় রাবির রহস্যময় জাদুঘর মূর্তি ও ভাস্কর্য এক নয়: ধর্ম প্রতিমন্ত্রী দেশে গত ২৪ ঘণ্টায় আরো ২৯ জনের মৃত্যু জীবনের ঝুঁকি নিয়ে প্রধানমন্ত্রী কাজ করে যাচ্ছেন বিনামূল্যে প্যাডসহ সব ধরনের স্যানিটারি পণ্য দেবে স্কটল্যান্ড রোহিঙ্গা সংকট নিরসনে ওআইসির অব্যাহত সমর্থন চায় বাংলাদেশ শেখ হাসিনার সরকার উন্নয়ন বান্ধব: কাদের অর্থনীতি চাঙ্গা রাখতে নতুন কর্মকৌশল করোনা চিকিৎসাকর্মীদের ভাতা প্রদান শুরু শুরু হচ্ছে যমুনায় পৃৃথক রেলসেতুর নির্মাণ কাজ তৈরি হচ্ছে জাতীয় ডিএনএ ডাটাবেজ
  • সোমবার   ৩০ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৬ ১৪২৭

  • || ১৩ রবিউস সানি ১৪৪২

৩১৬

সুষ্ঠু নির্বাচন হচ্ছে: উত্তরের রিটার্নিং কর্মকর্তা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১ ফেব্রুয়ারি ২০২০  

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম জানিয়েছেন, শান্তিপূর্ণ ও সুষ্ঠুভাবে নির্বাচন হচ্ছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার সংখ্যা বাড়ছে। 
শনিবার সকাল সাড়ে ১০টার দিকে উত্তরার ৫ নম্বর সেক্টরের আই ই এস স্কুল এন্ড কলেজ কেন্দ্র পরিদর্শন করতে এসে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

তিনি বলেন, আমার ১৪৮০ কেন্দ্রের ১৪টি কেন্দ্রে অভিযোগ পেয়েছিলাম। আমি নিজে গিয়ে ওইসব কেন্দ্রে বিজিবিসহ অতিরিক্ত ফোর্স দিয়ে সমস্যা সমাধান করেছি। এখন সব কেন্দ্রে স্বাভাবিক ভোটগ্রহণ চলছে বলে জানান তিনি। 

তিনি বলেন, আমার মোট কেন্দ্র ১৩১৮টি। কাজেই বলা যায়, এক শতাংশ কেন্দ্র থেকে অভিযোগ এসেছে। আর ৯৯ শতাংশ কেন্দ্রেই স্বাভাবিক ভোট চলছে। আমি বিভিন্ন কেন্দ্রের ভোটার সঙ্গে কথা বলেছি। বাচ্চাদের নিয়ে অনেকক্ষণ দাঁড়িয়ে থাকতে হয়েছে কিনা, অন্য কেউ ভোট দিয়েছে কিনা ইত্যাদি প্রশ্নে তারা জানান, আমরা সুন্দরভাবেই ভোট দিয়েছি।   

এর আগে, ঢাকার উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয় সকাল ৮টায়। এ ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। শীত উপেক্ষা করে দুই সিটির বিভিন্ন ভোটকেন্দ্রগুলোতে ভোটারদের দীর্ঘলাইন দেখা গেছে। 

দুই সিটির বিভিন্ন কেন্দ্রে সকালে ভোটারদের উপস্থিতি খুব একটা না হলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটাররা ভোটকেন্দ্রে ভিড় করছেন। এবার প্রথমবারের মতো বিভক্ত ঢাকার দুই সিটিতে একযোগে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ হচ্ছে। আর এটিই ইভিএমে সবচেয়ে বড় নির্বাচন।

উল্লেখ্য, ঢাকার ৫৪ লাখ ভোটার স্থানীয় সরকারের এই নির্বাচনের মধ্য দিয়ে সাড়ে সাতশ প্রার্থীর মধ্যে থেকে দুই সিটির জন্য তাদের নতুন জনপ্রতিনিধি বেঁছে নেবেন।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে ভোটার সংখ্যা ৩০ লাখ ১০ হাজার ২৭৩ জন। এরমধ্যে পুরুষ ১৫ লাখ ৪৯ হাজার ৫৬৭ এবং নারী ১৪ লাখ ৬০ হাজার ৭০৬ জন। উত্তরে মোট ভোটকেন্দ্রে ১ হাজার ৩১৮। মোট সাধারণ ওয়ার্ড ৫৪ ও সংরক্ষিত ওয়ার্ড সংখ্যা ১৮টি। এ ছাড়াও ভোটকক্ষ রয়েছে ৭৫৪টি।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে ভোটার ২৪ লাখ ৫৩ হাজার ১৯৪ জন। এরমধ্যে পুরুষ ১২ লাখ ৯৩ হাজার ৪৪১ এবং নারী ১১ লাখ ৫৯ হাজার ৭৫৩। ভোটকেন্দ্রের সংখ্যা ১ হাজার ১৫০। সাধারণ ওয়ার্ড ৭৫ ও সংরক্ষিত ওয়ার্ড ২৫টি। এ ছাড়াও ভোট-কক্ষের সংখ্যা রয়েছে ৮৭৬টি।

নির্বাচনী হাওয়া বিভাগের পাঠকপ্রিয় খবর