ব্রেকিং:
পেঁয়াজের মাধ্যমে ছড়াচ্ছে ব্যাকটেরিয়া, আক্রান্ত ৪২ দেশ বন্যায় এ পর্যন্ত ১০ হাজার ৪৮ মেট্রিক টন চাল বিতরণ হাওরে ট্রলারডুবি, ১৭ জনের মরদেহ উদ্ধার মৎস্য খাতে কোনো দুর্নীতি বরদাশত করা হবে না : শ ম রেজাউল `পাট খাতে যুগোপযোগী সংস্কার করা হচ্ছে` জুলাইয়ে রপ্তানি আয় বেড়েছে ১৩.৩৯ শতাংশ সব কাজ ডিজিটালি করার পথ খুলছে দেশে একদিনে আরো ৩৩ মৃত্যু, নতুন আক্রান্ত ২৬৫৪ বৈধ পথে বাড়ছে রেমিট্যান্স হুন্ডির দিন শেষ ঈদ ঘিরে বঙ্গবন্ধু সেতুতে টোল আদায়ে রেকর্ড মেজর সিনহার মাকে ফোন, বিচারের আশ্বাস প্রধানমন্ত্রীর একাদশ শ্রেণির ভর্তি আবেদন রোববার থেকে শুরু করোনায় স্বাস্থ্যকর্মীদের জন্য আবাসনে ছয় প্রতিষ্ঠান লেবাননে বিস্ফোরণে বাংলাদেশ নৌবাহিনীর ১৯ সদস্য আহত ঝড়বৃষ্টি নিয়ে দুঃসংবাদ জানালো আবহাওয়া অফিস লেবাননের বৈরুতে যে কারণে ঘটল বিস্ফোরণ গোপালগঞ্জে স্কুলে ও রাস্তায় আশ্রয় নিয়েছে ৫ শতাধিক বানভাসি চীনা ভ্যাকসিনের ফলাফল সন্তোষজনক হলে বাংলাদেশে ট্রায়াল শনিবার থেকে চামড়া কিনবেন ট্যানারি মালিকরা আন্তর্জাতিক বাজারে ২ শতাংশ বেড়েছে জ্বালানি তেলের দাম
  • বুধবার   ০৫ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২২ ১৪২৭

  • || ১৫ জ্বিলহজ্জ ১৪৪১

২১৬

সুষ্ঠু নির্বাচন হচ্ছে: উত্তরের রিটার্নিং কর্মকর্তা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১ ফেব্রুয়ারি ২০২০  

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম জানিয়েছেন, শান্তিপূর্ণ ও সুষ্ঠুভাবে নির্বাচন হচ্ছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার সংখ্যা বাড়ছে। 
শনিবার সকাল সাড়ে ১০টার দিকে উত্তরার ৫ নম্বর সেক্টরের আই ই এস স্কুল এন্ড কলেজ কেন্দ্র পরিদর্শন করতে এসে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

তিনি বলেন, আমার ১৪৮০ কেন্দ্রের ১৪টি কেন্দ্রে অভিযোগ পেয়েছিলাম। আমি নিজে গিয়ে ওইসব কেন্দ্রে বিজিবিসহ অতিরিক্ত ফোর্স দিয়ে সমস্যা সমাধান করেছি। এখন সব কেন্দ্রে স্বাভাবিক ভোটগ্রহণ চলছে বলে জানান তিনি। 

তিনি বলেন, আমার মোট কেন্দ্র ১৩১৮টি। কাজেই বলা যায়, এক শতাংশ কেন্দ্র থেকে অভিযোগ এসেছে। আর ৯৯ শতাংশ কেন্দ্রেই স্বাভাবিক ভোট চলছে। আমি বিভিন্ন কেন্দ্রের ভোটার সঙ্গে কথা বলেছি। বাচ্চাদের নিয়ে অনেকক্ষণ দাঁড়িয়ে থাকতে হয়েছে কিনা, অন্য কেউ ভোট দিয়েছে কিনা ইত্যাদি প্রশ্নে তারা জানান, আমরা সুন্দরভাবেই ভোট দিয়েছি।   

এর আগে, ঢাকার উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয় সকাল ৮টায়। এ ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। শীত উপেক্ষা করে দুই সিটির বিভিন্ন ভোটকেন্দ্রগুলোতে ভোটারদের দীর্ঘলাইন দেখা গেছে। 

দুই সিটির বিভিন্ন কেন্দ্রে সকালে ভোটারদের উপস্থিতি খুব একটা না হলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটাররা ভোটকেন্দ্রে ভিড় করছেন। এবার প্রথমবারের মতো বিভক্ত ঢাকার দুই সিটিতে একযোগে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ হচ্ছে। আর এটিই ইভিএমে সবচেয়ে বড় নির্বাচন।

উল্লেখ্য, ঢাকার ৫৪ লাখ ভোটার স্থানীয় সরকারের এই নির্বাচনের মধ্য দিয়ে সাড়ে সাতশ প্রার্থীর মধ্যে থেকে দুই সিটির জন্য তাদের নতুন জনপ্রতিনিধি বেঁছে নেবেন।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে ভোটার সংখ্যা ৩০ লাখ ১০ হাজার ২৭৩ জন। এরমধ্যে পুরুষ ১৫ লাখ ৪৯ হাজার ৫৬৭ এবং নারী ১৪ লাখ ৬০ হাজার ৭০৬ জন। উত্তরে মোট ভোটকেন্দ্রে ১ হাজার ৩১৮। মোট সাধারণ ওয়ার্ড ৫৪ ও সংরক্ষিত ওয়ার্ড সংখ্যা ১৮টি। এ ছাড়াও ভোটকক্ষ রয়েছে ৭৫৪টি।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে ভোটার ২৪ লাখ ৫৩ হাজার ১৯৪ জন। এরমধ্যে পুরুষ ১২ লাখ ৯৩ হাজার ৪৪১ এবং নারী ১১ লাখ ৫৯ হাজার ৭৫৩। ভোটকেন্দ্রের সংখ্যা ১ হাজার ১৫০। সাধারণ ওয়ার্ড ৭৫ ও সংরক্ষিত ওয়ার্ড ২৫টি। এ ছাড়াও ভোট-কক্ষের সংখ্যা রয়েছে ৮৭৬টি।