ব্রেকিং:
দেশে একদিনে আরো ৩০ মৃত্যু, নতুন শনাক্ত ২৬৮৬ ভ্রুণ হত্যার অভিযোগে হোমিও চিকিৎসকসহ গ্রেফতার ৪ ‘ডিআইজি নয়, আমি আইজিপিকেও পরোয়া করি না’!! করোনায় আক্রান্ত চিকিৎসকের সঙ্গে এ কেমন আচরণ! কলেজছাত্রীর লাশ উদ্ধার সিগারেট বিক্রি নিয়ে তর্ক, দক্ষিণ আফ্রিকায় নোয়াখালীবাসীকে গুলি ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলনে হুমকিতে বিদ্যালয়, সড়ক,বসত বাড়ী বৈশ্বিক সঙ্কটে নারীদের সুরক্ষা মতিঝিলে হবে ২৫ তলাবিশিষ্ট বঙ্গবন্ধু চা ভবন অতিরিক্ত ২ মাসের বেতন পাচ্ছেন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা স্বাস্থ্যসম্মত উপায়ে পশু কোরবানির ব্যবস্থা করা হবে দেশের ৬৬০ ওসিকে কঠোর বার্তা ৪ হাসপাতালের তথ্য তলব দুদকের ১৪ ঠিকাদারি প্রতিষ্ঠানকে ‘কালো তালিকাভুক্ত’ ৩১ বছর পর এবার কাঁচা চামড়া রপ্তানি! ক`জন সমালোচক মানুষের পাশে দাঁড়িয়েছেন? সাহারা খাতুনের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক দুর্নীতিবাজ যেই হোক ব্যবস্থা নিচ্ছি ত্রাণ বিতরনে বেগমগঞ্জ উপজেলা চেয়ারম্যান ডিম খাওয়ার জন্য পালিত কন্যাকে পৈশাচিক নির্যাতন
  • শনিবার   ১১ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৮ ১৪২৭

  • || ২০ জ্বিলকদ ১৪৪১

৫৪৮

সুবর্ণচরে ঘটে গেল এক হৃদয় বিদারক ঘটনা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১২ নভেম্বর ২০১৯  

মানসিক সমস্যা, অকথ্য গালমন্দের জেরে বের করে দেন ১০ বছর আগে। ১ ছেলে আর ১ মেয়ে সুখের সংসারে আর ঠাঁই মিলেনি তার। বার বার পরিবারে কাছে ফিরে গেলেও কেই মেনে নেয়নি তাকে।

দশ বছর ধরে আশ্রয় নেন নোয়াখালীর সুবর্ণচর উপজেলার চর ওয়াপদা ইউনিয়নের চর বৈশাখী গ্রামের থানার হাট বাজারে। কখনো রাস্তার পাশে, কখনো কারো দোকানের সামনে কিংবা সরকারী শেড়ে দিন যাপন করেছে মো: সালাহ উদ্দিন (৪৫)।

সালাহ উদ্দিনের বাড়ি নোয়াখালীর হাতিয়া উপজেলার তমরদ্দিন ইউনিয়নের বটতলি এলাকায় । সে একই গ্রামের মৃত শফি আলম মিয়ার ছেলে। বিগত ১০ বছর ধরেই অবস্থান সুবর্ণচরের থানার হাটে। কখনো কারো কাজ করে বা কারো থেকে চেয়ে সামান্য কিছু পেলেই তা দিয়েই তার দিন শেষ হয়ে যেত।

গত এক বছর ধরে খুব বেশী অসুস্থ । কখনো খেয়ে আবার কখনো না খেয়ে জীবন যাচ্ছে ছালেহ উদ্দিনের। ১লা নভেম্বর থানার হাট এলাকার সাংবাদিক ইউনুছ শিকদার ও কিছু লোক তাকে নিয়ে তার ছেলের কাছে পৌছে দেয়ার চেষ্টা করে। তার ছেলে তাকে গ্রহণ করতে অস্বীকার করে । লোকজন তাকে জোর করে ছেলের বাড়িতে রেখে আসলেও লোকজন চলে আসার পর পূনরায় একটি রিক্সায় করে রেখে যায় নোয়াখালীর কবির হাট উপজেলার নবগ্রাম বাজারের যাত্রী ছাউনীতে।

অবশেষে (১১ ই নভেম্বর ) সোমবার সকালে অভুক্ত অবস্থায় নবগ্রাম বাজারে শেষ নিশ্বাস ত্যাগ করেন। পরিবারে খবর দিলে কোন সাড়া না পাওয়ায় তার দাপন কাপনের ব্যবস্থা করে সূবর্ণচর উপজেলার চরবৈশাখী গ্রামের রাজ্জাকিয়া জামে মসজিদের লোকজন ও এলাকার সুশীল সমাজের একজন এনায়েত হোসেনসহ তার ভাইয়েরা। । সাংবাদিক ইউনুছ শিকদারের সহযোগিতায় মসজিদের লোকজন বিকেলে মসজিদের পাশেই তার জানাজার ব্যবস্থা করেন।

এ ব্যাপরে সাংবাদিক ইউনুছ শিকদার জানান, প্রায় ১০ বছর যাবৎ সে থানার হাটে ছিল । কখনো খেয়ে আবার কখনো না খেয়ে তার জীবন চলে যেত। গত কয়েকদিন তার মানবেতর দিন যাপন করা দেখে আমরা তাকে তার পরিবারে পাঠানোর ব্যবস্থ করি। কিন্তু তার পরিবার তাকে গ্রহণ না করায় এবং তাকে মৃত্যুর পর দাপনের ব্যবস্থা না করায় আমার সামাজিক ভাবে তার দাপন কাপনের ব্যবস্থা করি।

উল্লেখ্য, তার স্ত্রী তাকে ছেড়ে অন্যত্র সংসার যাপন করছে বলে খবর নিয়ে জানা গেছে। এবং তার কন্যার খবর ঠিক পাওয়া যায়নি। অনেকে বলেছেন তার বিয়ের পর তার আর তেমন খোঁজ পাওয়া যায়নি।

নোয়াখালী বিভাগের পাঠকপ্রিয় খবর