ব্রেকিং:
রোহিঙ্গা গণহত্যা মামলার শুনানি আজ নোয়াখালীর নামকরণের ইতিহাস ফেনী-নোয়াখালী আঞ্চলিক মহাসড়ক চার লেন হচ্ছে নোবিপ্রবিতে শূন্য আসনের ভর্তির সাক্ষাৎকার ১৫ ডিসেম্বর কৃত্রিম বুদ্ধিমত্তায় শ্রেষ্ঠ নোবিপ্রবির কাওছার বসুরহাট পৌরসভা আওয়ামী লীগের সভাপতির ইন্তেকাল উগান্ডায় ভূমিধসে ১৬ জনের মৃত্যু ২৫৭ টাকা নিয়ে ঢাকায় আসা সেই ছেলেটি আজ শ্রেষ্ঠ অভিনেতা গণপরিবহনে মেয়েদের একা ভ্রমণে পুলিশের পরামর্শ ঢাবি’র ৫২তম সমাবর্তন আজ দুই বছরের জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান করলেন প্রধানমন্ত্রী জমকালো আয়োজনে শেষ হলো বিপিএলের উদ্বোধন নোয়াখালী থেকে আনসারুল্লাহর চার জঙ্গি গ্রেফতার সুপারির পাতায় মামুনের সাত পণ্য নোয়াখালীর গর্ব জনপ্রিয় কন্ঠশিল্পী ঐশীর জন্মদিন নোয়াখালী সরকারি মহিলা কলেজের ২ ছাত্রীর যৌনতার ফাঁদ ৪৫ টাকা দরে টিসিবি`র মাধ্যমে পেঁয়াজ বিক্রি হচ্ছে নোয়াখালীতে বাড়ি ফেরা হলো না বাবার সোনাইমুড়ীতে জায়গা জমি সংক্রান্ত বিরোধে দুইজনকে কুপিয়ে জখম সেনাবাহিনী প্রধান মিয়ানমার যাচ্ছেন আজ

মঙ্গলবার   ১০ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৫ ১৪২৬   ১২ রবিউস সানি ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৪২৪

সুবর্ণচরে ঘটে গেল এক হৃদয় বিদারক ঘটনা

প্রকাশিত: ১২ নভেম্বর ২০১৯  

মানসিক সমস্যা, অকথ্য গালমন্দের জেরে বের করে দেন ১০ বছর আগে। ১ ছেলে আর ১ মেয়ে সুখের সংসারে আর ঠাঁই মিলেনি তার। বার বার পরিবারে কাছে ফিরে গেলেও কেই মেনে নেয়নি তাকে।

দশ বছর ধরে আশ্রয় নেন নোয়াখালীর সুবর্ণচর উপজেলার চর ওয়াপদা ইউনিয়নের চর বৈশাখী গ্রামের থানার হাট বাজারে। কখনো রাস্তার পাশে, কখনো কারো দোকানের সামনে কিংবা সরকারী শেড়ে দিন যাপন করেছে মো: সালাহ উদ্দিন (৪৫)।

সালাহ উদ্দিনের বাড়ি নোয়াখালীর হাতিয়া উপজেলার তমরদ্দিন ইউনিয়নের বটতলি এলাকায় । সে একই গ্রামের মৃত শফি আলম মিয়ার ছেলে। বিগত ১০ বছর ধরেই অবস্থান সুবর্ণচরের থানার হাটে। কখনো কারো কাজ করে বা কারো থেকে চেয়ে সামান্য কিছু পেলেই তা দিয়েই তার দিন শেষ হয়ে যেত।

গত এক বছর ধরে খুব বেশী অসুস্থ । কখনো খেয়ে আবার কখনো না খেয়ে জীবন যাচ্ছে ছালেহ উদ্দিনের। ১লা নভেম্বর থানার হাট এলাকার সাংবাদিক ইউনুছ শিকদার ও কিছু লোক তাকে নিয়ে তার ছেলের কাছে পৌছে দেয়ার চেষ্টা করে। তার ছেলে তাকে গ্রহণ করতে অস্বীকার করে । লোকজন তাকে জোর করে ছেলের বাড়িতে রেখে আসলেও লোকজন চলে আসার পর পূনরায় একটি রিক্সায় করে রেখে যায় নোয়াখালীর কবির হাট উপজেলার নবগ্রাম বাজারের যাত্রী ছাউনীতে।

অবশেষে (১১ ই নভেম্বর ) সোমবার সকালে অভুক্ত অবস্থায় নবগ্রাম বাজারে শেষ নিশ্বাস ত্যাগ করেন। পরিবারে খবর দিলে কোন সাড়া না পাওয়ায় তার দাপন কাপনের ব্যবস্থা করে সূবর্ণচর উপজেলার চরবৈশাখী গ্রামের রাজ্জাকিয়া জামে মসজিদের লোকজন ও এলাকার সুশীল সমাজের একজন এনায়েত হোসেনসহ তার ভাইয়েরা। । সাংবাদিক ইউনুছ শিকদারের সহযোগিতায় মসজিদের লোকজন বিকেলে মসজিদের পাশেই তার জানাজার ব্যবস্থা করেন।

এ ব্যাপরে সাংবাদিক ইউনুছ শিকদার জানান, প্রায় ১০ বছর যাবৎ সে থানার হাটে ছিল । কখনো খেয়ে আবার কখনো না খেয়ে তার জীবন চলে যেত। গত কয়েকদিন তার মানবেতর দিন যাপন করা দেখে আমরা তাকে তার পরিবারে পাঠানোর ব্যবস্থ করি। কিন্তু তার পরিবার তাকে গ্রহণ না করায় এবং তাকে মৃত্যুর পর দাপনের ব্যবস্থা না করায় আমার সামাজিক ভাবে তার দাপন কাপনের ব্যবস্থা করি।

উল্লেখ্য, তার স্ত্রী তাকে ছেড়ে অন্যত্র সংসার যাপন করছে বলে খবর নিয়ে জানা গেছে। এবং তার কন্যার খবর ঠিক পাওয়া যায়নি। অনেকে বলেছেন তার বিয়ের পর তার আর তেমন খোঁজ পাওয়া যায়নি।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর