ব্রেকিং:
হাতিয়ায় নদীর পাড়ে মিললো লাশ মৃত ব্যক্তির লাশ রেখে পালালো স্বজনরা, দাফন করলেন ইউপি চেয়ারম্যান পরশুরামের আরও এক পুলিশ সদস্যের মৃত্যু জমির বিরোধ নিয়ে যুবককে কুপিয়ে আহত কাউন্সিলর ও আওয়ামী লীগ নেতাসহ আরও ১৬ জনের করোনা প্রধানমন্ত্রীর অনুদানে পৌনে ৪১ লক্ষ টাকা পাচ্ছে ফেনীর ৫ পৌরসভা দেশে ২৪ ঘণ্টায় আক্রান্তের নতুন রেকর্ড, মৃত্যু ৩৭ নিজেরা আক্রান্ত হয়েও সেবায় পিছিয়ে নেই চিকিৎসাকর্মীরা করোনা সঙ্কটেও মে মাসে দেড় বিলিয়ন ডলার রেমিট্যান্স স্বাস্থ্যবিধি লঙ্ঘনে আরও কঠোর হবে সরকার সংক্রমণ বিবেচনায় তিনটি জোনে ভাগ হবে দেশের বিভিন্ন এলাকা বাংলাদেশী হত্যাকাণ্ডে জড়িতদের বিচারের প্রতিশ্রুতি লিবিয়ার চলমান ক্ষুদ্র ও বৃহৎ উন্নয়ন প্রকল্পের মেয়াদ বাড়ছে ১০ হাজার কোটি টাকার জরুরী তহবিল এটিএম বুথ এখন গ্রামেও করোনা-উত্তর অর্থনীতি পুনরুদ্ধার মূল লক্ষ্য গণপরিবহনে উঠার সময় এখন যেসব বিষয় না মানলেই বিপদ! রামগঞ্জে শিশু সন্তান নিয়ে প্রবাসীর স্ত্রী উধাও ফেনীতে কাউন্সিলরসহ আক্রান্ত আরো ১৬ কোম্পানীগঞ্জে ৪৯টি মসজিদ পেল সরকারি প্রণোদনা
  • বুধবার   ০৩ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২০ ১৪২৭

  • || ১০ শাওয়াল ১৪৪১

৫৩৯

সিঙ্গাপুরের ব্যবসায়ীদের বিনিয়োগে আগ্রহ প্রকাশ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৬ আগস্ট ২০১৯  

বাংলাদেশে বিভিন্ন খাতে বিনিয়োগ করার আগ্রহ প্রকাশ করেছেন সিঙ্গাপুরের ব্যবসায়ীরা। রোববার সিঙ্গাপুর বিজনেস ফেডারেশনের (এসবিএফ) নির্বাহী পরিচালক মি. সু উই-চিয়েহ এফবিসিসিআই নেতাদের সঙ্গে এক আলোচনা অনুষ্ঠানে এ আগ্রহ দেখান। 

এসবিএফ-এর ১১ সদস্য বিশিষ্ট  প্রতিনিধি দল বর্তমানে তিন দিনের সফরে বাংলাদেশে রয়েছেন। এ সফরে তারা বাংলাদেশের বিভিন্ন শিল্প প্রতিষ্ঠান পরিদর্শন করবেন এবং বিনিয়োগের সিদ্ধান্ত নেবেন।এফবিসিসিআই এবং এসবিএফ-এর যৌথ উদ্যোগে স্থানীয় এক হোটেলে ‘সিঙ্গাপুর-বাংলাদেশ বিজনেস নেটওয়ার্কিং’ অনুষ্ঠানে এসব আলোচনা হয়।

এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম অনুষ্ঠানে বক্তব্য রাখেন। তিনি বাংলাদেশের সাম্প্রতিক আর্থ-সামাজিক অগ্রগতির বর্ণনা দেন এবং বিদেশি বিনিয়োগ আকর্ষণে সরকারের নেয়া বিভিন্ন কর্মসূচি তুলে ধরেন। দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে বাংলাদেশেই সবচেয়ে উদার এবং সহজ বিনিয়োগ সুবিধাদি রয়েছে বলে মন্তব্য  করেন তিনি।

এফবিসিসিআই সভাপতি বাংলাদেশে বিনিয়োগকারী সিঙ্গাপুরের কোম্পানিগুলোকে এদেশের অর্থনীতিতে অবদান রাখায় ধন্যবাদ জানান। সেই সঙ্গে তিনি সিঙ্গাপুরের কোম্পানিগুলোকে এফবিসিসিআইয়ের কর্পোরেট সদস্য হওয়ার আহ্বান জানান। 

সাম্প্রতিক বছরগুলোতে চীন, জাপান, নেদারল্যান্ড এবং সিঙ্গাপুর থেকেই বাংলাদেশে সবচেয়ে বেশি বিনিয়োগ এসেছে বলে এফবিসিসিআই সভাপতি উল্লেখ করেন। 

শেখ ফাহিম বলেন, বাংলাদেশে স্বল্প উৎপাদন ব্যয় এবং বিশ্বের বিভিন্ন দেশের বাজারে বাংলাদেশি পণ্যের সহজ প্রবেশাধিকার থাকায় সিঙ্গাপুরের ব্যবসায়ীরা এদেশে আরো বেশি পরিমাণে বিনিয়োগে এগিয়ে আসতে পারেন।

অনুষ্ঠানে সিঙ্গাপুরের শীর্ষস্থানীয় তথ্যপ্রযুক্তি খাত, পরিবেশ, আর্থিক সেবা খাতসহ গুরুত্বপূর্ণ বিভিন্ন বাণিজ্য খাতের প্রতিনিধিরা অংশ নেয়। বাংলাদেশের উচ্চপদস্থ সরকারি কর্মকর্তা, শীর্ষ স্থানীয় শিল্পপতি ও ব্যবসায়ী নেতারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অর্থনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর