ব্রেকিং:
খালেদা জিয়ার নির্বাচনী এলাকায় বিএনপির প্রার্থী নেই! মাদকদ্রব্যসহ ২ যুবককে গ্রেফতার পলিটেকনিক শিক্ষার্থীদের ঢাকা চট্রগ্রাম মহাসড়ক অবরোধ লক্ষ্মীপুরে কৃষকদের মানববন্ধন এমপি আনোয়ার খানের শীতবস্ত্র বিতরণ রায়পুরে খাল দখলের মহোৎসব বিনা প্রতিদ্বন্দীতায় নির্বাচিত হতে যাচ্ছেন মেয়রসহ সকল কাউন্সিলর নৈশপ্রহরী সফিউল্যাহ হত্যা মামলায় একজনের মৃত্যুদন্ড ওয়ানডে চূড়ান্ত দলে লক্ষ্মীপুরের হাসান তেল মারা বন্ধ করতে হবে: কাদের মির্জা ফেনীতে স্কুলের নৈশ প্রহরীকে হত্যায় যুবকের মৃত্যুদণ্ড হাতিয়ায় নির্যাতনের ভিডিও ভাইরাল: আরও এক মামলা, গ্রেপ্তার ৫ পাবজি বিশ্বকাপ খেলতে দুবাইয়ে ৫ তরুণ, প্রাইজপুল ১৬ কোটি সারাদেশে ২৫-৩১ অক্টোবর হবে মূল জনশুমারি দুর্নীতির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ায় সাড়ে ৪০০ কোটি টাকা মুনাফা এক্সপ্রেসওয়ে নেটওয়ার্কে আসবে সারাদেশ নোয়াখালীর দৃশ্যপট পাল্টে যাবে ২০২৩ সালের মধ্যে করোনা নিয়ন্ত্রণের বাংলাদেশ! দুটি চ্যানেলে দেখা যাবে বঙ্গবন্ধু ক্রিকেট সিরিজ ‘জীবনের সবচেয়ে ভয়াবহ ঘটনা, স্টেজেই শাড়ি খুলে যায়’ (ভিডিও)
  • মঙ্গলবার   ১৯ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৬ ১৪২৭

  • || ০৪ জমাদিউস সানি ১৪৪২

১১২

সারাদেশে শাখা খুলে টাকা হাতিয়ে নিচ্ছে ওরা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৪ জানুয়ারি ২০২১  

বেকার তরুণ-তরুণীদের চাকরির প্রস্তাব দিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছে প্রজন্ম ফোর্স (প্রা.) লিমিটেড নামে একটি তথাকথিত প্রতিষ্ঠান। দেশের বিভিন্ন স্থানে শাখা খুলে তারা প্রতারণা করে আসছিল।

ঢাকার সাভার উপজেলার আনন্দপুর এলাকায় প্রজন্ম ফোর্স (প্রা.) লিমিটেড নামে প্রতিষ্ঠানের কার্যালয়ে অভিযান চালিয়ে চারজনকে গ্রেফতার করেছে র‌্যাব। এ সময় ২০ জন চাকরিপ্রার্থী ভুক্তভোগী উদ্ধারসহ ৩৭টি ভর্তি ফরম, ৭টি টাকা জমার রশিদ বই, ৬টি নিয়োগ বিজ্ঞপ্তি, ১০টি অঙ্গীকারনামা ও ৬টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

র‌্যাবের হাতে গ্রেফতার চক্রের সদস্যরা হলেন শাহারা বানু, মশিউর রহমান, রবিউল ইসলাম রবি ও সাবিনা ইয়াসমিন।

সোমবার দুপুরে র‍্যাব-৪ এর সহকারী পরিচালক এএসপি মো. জিয়াউর রহমান চৌধুরী এসব তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, সোমবার ভোরে সাভারের আনন্দপুর এলাকায় ‘প্রজন্ম ফোর্স (প্রা.) লিমিটেডের অফিসে অভিযান চালিয়ে চক্রটির চার সদসকে গ্রেফতার করা হয়। চক্রটি চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে দেশের বিভিন্ন এলাকার চাকরিপ্রার্থী মোটা অংকের টাকা হাতিয়ে নিয়েছে। আর এ অভিযোগের ভিত্তিতে তাদের গ্রেফতার করা হয়।

রাজধানীসহ ঢাকা জেলার একাধিক জায়গায় অফিস ভাড়া নিয়েছে চক্রটি। এসব অফিসে চাকরি প্রত্যাশীদের নানা প্রলোভন দেখিয়ে আকৃষ্ট করে নিয়ে আসা হতো। পরে তাদের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়ে ভুয়া নিয়োগপত্র ধরিয়ে দিত। পরে চাকরি প্রত্যাশীরা এই জালিয়াতি বুঝতে পেরে টাকা ফেরত চাইলে চক্রটির সদস্যরা উল্টো নানা হুমকি দিত।

তিনি আরো বলেন, গ্রেফতাররা তাদের অপরাধ শিকার করেছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে। 

এছাড়া এই চক্রের সঙ্গে সংশ্লিষ্ট অন্যান্য প্রতারক সদস্যদের গ্রেফতার করার জন্য গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে বলেও জানান র‌্যাব কর্মকর্তা।

অপরাধ বিভাগের পাঠকপ্রিয় খবর