ব্রেকিং:
জলবায়ু পরিবর্তন মোকাবিলায় শেখ হাসিনার পদক্ষেপ তিস্তায়ও আগ্রহী চীন আপনজনদের জীবনকে হুমকির মুখে ঠেলে দেবেন না : প্রধানমন্ত্রী বর্ডার এলাকার সব মানুষের দ্রুত করোনা পরীক্ষা বাধ্যতামূলক ফেনীর ৪ থানায় নতুন ওসি ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডবের ঘটনায় গ্রেফতার ৪৬২ ফেনীতে ৪শ’ পরিবারকে খাদ্য সহায়তা দিল রেড ক্রিসেন্ট বাসায় ডেকে ফ্রিজ ম্যাকারের অশ্লীল ভিডিও ধারণ, নারীসহ আটক ৬ কনস্টেবলকে সততার পুরস্কার দিলেন এসপি কুমিল্লা ছেলেকে বাঁচাতে গিয়ে পানিতে ডুবে মা-ছেলের মৃত্যু কোভিড কেয়ার সেন্টারে খাওয়ানো হচ্ছে গোমূত্র লকডাউন আরো সাতদিন বাড়তে পারে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী ক্ষুরা রোগের ৩৫ লাখ টিকা আমদানি করেছে সরকার করোনা টেস্টের নতুন ফি জানাল সরকার ঈদুল ফিতর সিয়াম সাধনার সাফল্য করোনায় মৃত্যু ১২ হাজার ছাড়ালো, একদিনে শনাক্ত ১২৩০ ঈদের তারিখ যেভাবে চূড়ান্ত করে চাঁদ দেখা কমিটি বৃহস্পতিবার থেকে ঈদের ছুটি শুরু, বুধবার শেষ কর্মদিবস নেপালকে করোনা চিকিৎসাসামগ্রী দিল বাংলাদেশ সোহরাওয়ার্দী উদ্যানে স্বাধীনতা স্তম্ভ নির্মাণ প্রকল্পের আওতায়
  • বুধবার   ১২ মে ২০২১ ||

  • বৈশাখ ২৯ ১৪২৮

  • || ২৯ রমজান ১৪৪২

সরকারি বিধি-নিষেধ মেনে চলতে বিশিষ্ট নাগরিকদের আহ্বান

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৩ এপ্রিল ২০২১  

করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ রোধে সরকারি বিধি-নিষেধ মেনে চলার আহ্বান জানিয়েছেন ১১ জন বিশিষ্ট নাগরিক। 

এক বিবৃতিতে তারা বলেছেন, নতুন করে বাংলাদেশেসহ সারাবিশ্বে করোনা অতিমারি ভয়ংকর রূপ নিয়েছে। বাংলাদেশে করোনার নতুন রূপ ভয়াবহ। এরকম পরিস্থিতিতে করোনা সংক্রমণ রোধে আমাদের সবাইকে দায়িত্বশীল আচরণ করতে হবে। আমরা সবাই যদি সরকারি বিধি-নিষেধ মেনে চলি ও করোনা প্রতিরোধে স্বাস্থ্য অধিদফতরের স্বাস্থ্য সংক্রান্ত নির্দেশনা মেনে চলি, তাহলে আমরা নিশ্চয়ই করোনা মেকাবিলায় গত বছরের মত সফল হতে পারবো।

সরকার ১৪-২১ এপ্রিল সাত দিনের জন্য জরুরি প্রয়োজন ব্যতিরেকে অফিস-আদালত দোকান-পাট বিপনীবিতানসহ সব প্রকার যানবাহন সম্পূর্ণ বন্ধ রেখে করোনা প্রতিরোধে যে নির্দেশনা জারি করেছে তা যথাযথভাবে সবাইকে মেনে চলার আহ্বান জানাচ্ছি। একই সঙ্গে সরকারকে লকডাউন বিধি-নিষেধ পালনে কঠোর ভূমিকা পালনের আহ্বান জানাই।

আমাদের সবার নিরাপদ জীবন ও সুস্বাস্থ্যের নিশ্চয়তা বিধানে সব প্রকার বিধি-নিষেধ পালন দেশের সব নাগরিকের দায়িত্ব। আসুন আমরা সবাই ঐক্যবদ্ধভাবে করোনা অতিমারি নিয়ন্ত্রণ করি।

টিকা নিন, মাস্ক পরুন, পারস্পরিক দূরত্ব বজায় রাখুন। নিজেকে সুরক্ষিত রাখুন, অপরকে সংক্রমণ থেকে মুক্ত রাখুন।

বিবৃতিদাতাদের মধ্যে রয়েছেন আবদুল গাফফার চৌধুরি, হাসান আজিজুল হক, অনুপম সেন, রামেন্দু মজুমদার, সারোয়ার আলী, মফিদুল হক, মামুনুর রশীদ, মুনতাসীর মামুন, শাহরিয়ার কবীর, আবদুস সেলিম ও নাসির উদ্দীন ইউসুফ।

প্রসঙ্গত, করোনার সংক্রমণ ঠেকাতে আগামীকাল থেকে সারাদেশে ‘সর্বাত্মক লকডাউন’ ঘোষণা করেছে সরকার। গতকাল সোমবার এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ।

এতে আগামীকাল বুধবার ভোর ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত স্বাভাবিক জীবনযাত্রায় ১৩ দফা কঠোর বিধি-নিষেধ আরোপ করা হয়েছে।