ব্রেকিং:
দেশে ২৪ ঘণ্টায় শনাক্ত ২৪২৩, মৃত্যু ৩৫ সমুদ্র সম্পদের টেকসই ব্যবহারে প্রধানমন্ত্রীর ৩ দফা প্রস্তাব পেশ প্রধানমন্ত্রীর ৫ নির্দেশনা গার্ডিয়ানে শেখ হাসিনার নিবন্ধ বিজিবিতে যুক্ত হলো অত্যাধুনিক জলযান ৮ জুন ঢাকায় আসবে চীনের করোনা বিশেষজ্ঞ দল পছন্দের শিক্ষকের পাঠদান এখন মোবাইলে অতীতের সব রেকর্ড ছাপিয়ে সর্বোচ্চ রিজার্ভ করোনা ভাইরাসের মধ্যেও থেমে নেই মেগা প্রকল্প ঘরে বসে ২ মিনিটেই ব্যাংক অ্যাকাউন্ট ৭ উন্নয়ন সহযোগীর কাছ থেকে সহায়তা পাচ্ছে বাংলাদেশ আ. লীগ সর্বাত্মক শক্তি নিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছে করোনা যোদ্ধাদের স্যালুট জানিয়ে দেয়ালচিত্র জীবাণু শঙ্কা-প্রাকৃতিক দুর্যোগ প্রতিরোধে সদা সচেষ্ট প্রধানমন্ত্রী অতিরিক্ত ভাড়া আদায়কারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা জীবনবাজি রেখে মাঠ পযায়ে কাজ করছে পরিবার পরিকল্পনা কর্মীরা করোনায় ফেনীর কাস্টমস কর্মকর্তার মৃত্যু নোয়াখালীতে ৪ নার্সসহ আরও ৫৯ জনের করোনা সেনবাগে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু দেশে ২৪ ঘণ্টায় শনাক্ত ২৬৯৫, মৃত্যু ৩৭
  • শুক্রবার   ০৫ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২২ ১৪২৭

  • || ১২ শাওয়াল ১৪৪১

৫৮০৭

সময় টিভিতে সজীব ওয়াজেদ জয়ের বিশেষ সাক্ষাৎকার রাত ১০টায়

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৮ ডিসেম্বর ২০১৮  

বঙ্গবন্ধু পরিবারের অন্যতম সদস্য সজীব ওয়াজেদ জয়ের রাজনীতির মাঠে সক্রিয় অবস্থান নিয়ে নানা জল্পনা-কল্পনা চললেও, তিনি নিজেই জানিয়েছেন এখনই রাজনীতিতে সরাসরি আসছেন না। সময় সংবাদের এক সাক্ষাৎকারে এ কথা স্পষ্ট করে জানিয়েছেন তিনি।

এ সময় দেশের সামগ্রিক অগ্রগতি ত্বরান্বিত করাসহ উন্নয়ন ও সমৃদ্ধির স্বার্থেই মানুষ নৌকা মার্কায় ভোট দেবে বলেও আশা প্রকাশ করেছেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

সজীব ওয়াজেদ জয়। স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র। আবার সফল রাজনীতিবিদ শেখ হাসিনার জ্যেষ্ঠ সন্তান।

নানা ঘাত-প্রতিঘাতের মধ্যে দিয়ে এগিয়ে চলা আওয়ামী লীগের রাজনীতির নেতৃত্ব ঘিরে ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনের আগে গুঞ্জন ওঠে- রাজনীতিতে সক্রিয় হচ্ছেন সজীব ওয়াজেদ জয়।

কিন্তু ঐতিহাসিক রাজনৈতিক পরিবারের তৃতীয় প্রজন্মের এই সদস্য আপাতত রাজনীতির মাঠের সম্মুখভাগে আসছেন না বলে স্পষ্ট করেছেন। সময় সংবাদের টক শো সম্পাদকীয়তে তিনি জানান, পরিবারকে সময় দিতেই আপাতত রাজনীতি থেকে দূরে থাকছেন তিনি।

প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেন, ‘রাজনীতি হচ্ছে ২৪ ঘণ্টার কাজ। আমার পরিবার ছেড়ে একেবারে রাজনীতিতে সরাসরি আসতে এখনো আমি রাজি না। ছোটবেলায় আমার মাকে পাইনি, তিনি ২৪ ঘণ্টা ব্যস্ত ছিলেন। তখন সামরিক আইন ছিল মাকে মাঝে মধ্যে গ্রেফতার করা হতো। তাই আমি সিদ্ধান্ত নিলাম আমার মেয়ে ছোট তাকে এই কষ্টটা দেব না, আমি তাকে সময় দেব।’ 

ওই অনুষ্ঠানে তিনি আগামী দিনের সমৃদ্ধির রূপরেখা তুলে ধরে বলেন, ‘এগিয়ে চলা বাংলাদেশের গতি ধরে রাখতেই মানুষ ভোট দেবে নৌকা মার্কায়।’তিনি আরো বলেন, ‘সামাজিক আয় বেড়েছে, উন্নয়ন হয়েছে। আজকে বিশ্বের মধ্যে আমাদের দেশ প্রথম উন্নয়নশীল দেশ। এটা শুধুমাত্র আওয়ামী লীগ সরকারের পরিশ্রমের জন্য হয়েছে।’

জয় বলেন, ‘আওয়ামী লীগ সরকার যে ওয়াদা দেয় সে ওয়াদা রাখে। আমার বিশ্বাস সে কারণেই মানুষ নৌকায় ভোট দেবে।’ রাজনীতি, উন্নয়ন পরিকল্পনা, ব্যক্তিগত জীবনসহ বিভিন্ন বিষয়েই খোলামেলা মন্তব্যে তিনি তুলে ধরেন তাঁর রাষ্ট্রচিন্তা। অনুষ্ঠানটি শুক্রবার রাত ১০টায় দেখা যাবে সময় সংবাদে। এছাড়াও সময় ডিজিটালে ফেসবুক পেইজ ও ইউটিউবে যে কোনো সময় দেখা যাবে অনুষ্ঠানটি।
 

রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর