ব্রেকিং:
আপনি সুস্থ, তবুও ডেঙ্গুতে আক্রান্ত কি না বুঝবেন যেভাবে বাল্যবিয়ে ঠেকালেন ইউএনও সাড়ে ৩ হাজার রোহিঙ্গা ফিরিয়ে নিচ্ছে মিয়ানমার সেনবাগে সাজাপ্রাপ্ত আসামীসহ ২জন গ্রেফতার উত্তর কাদরা জামে মসজিদে অনুদান প্রদান অ্যাপেন্ডিক্সের ব্যথা বুঝবেন কীভাবে? কোরআনের হাফেজ হলেন যমজ চার বোন প্রচুর মাংস খেয়েও অসুস্থ হবেন না যেভাবে মেয়ে সেজে প্রেমের ফাঁদে ফেলে অপহরণ, আটক ২ এতিম শিশুদের ভালোবাসতেন আইয়ুব বাচ্চু আজ থেকে হজের ফিরতি ফ্লাইট শুরু সেনাবাহিনী প্রধান ইন্দোনেশিয়া যাচ্ছেন ‘বিশ্ববন্ধু’ উপাধি পেলেন বঙ্গবন্ধু ভারতের একতরফা সিদ্ধান্ত বৈধ নয় ১৫ আগস্টের হত্যাকাণ্ড ছিল মুক্তিযুদ্ধের বিরুদ্ধে পাখির সঙ্গে ধাক্কা খেয়ে ভুট্টাখেতে যাত্রীবাহী বিমান সেনবাগে বিশেষ অভিযানে মামুন ডাকাতসহ গ্রেফতার ১৪ এই জঙ্গলে কেউ গেলেই কেন তার মৃত্যু হয়? ৮ সেপ্টেম্বরেই এমপিও হচ্ছে ২৭৪৩ শিক্ষা প্রতিষ্ঠান ‘ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি’

রোববার   ১৮ আগস্ট ২০১৯   ভাদ্র ২ ১৪২৬   ১৬ জ্বিলহজ্জ ১৪৪০

সর্বশেষ:
ঈদে স্বাস্থ্য বিভাগের সবার ছুটি বাতিলের সিদ্ধান্ত আলোচনার মাধ্যমেই রোহিঙ্গা সমাধান চায় বাংলাদেশ: প্রধানমন্ত্রী বিএনপির ব্যর্থতার দগদগে ঘা রয়েছে: ওবায়দুল কাদের জাল নোট চেনার সহজ উপায় গুজব: নায়িকা শাবনূর ‘মারা’ গেছেন!
১০

‘সব আদালতে নিরাপত্তা বাড়ানো হবে’

প্রকাশিত: ১৭ জুলাই ২০১৯  

কুমিল্লার আদালতে বিচারকের সামনেই আসামি হত্যার প্রেক্ষাপটে দেশের সব জেলায় আদালতের নিরাপত্তা বাড়ানো হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।
মঙ্গলবার বিকেলে সচিবালয়ে ডিসি সম্মেলনের তৃতীয় দিনের পঞ্চম অধিবেশন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আদালতে নিরাপত্তা বাড়ানোর বিষয়ে আমরা ব্যবস্থা নেব। এটা শুধু কুমিল্লার আদালতের বিষয় নয়, ৬৪ জেলার আদালতে নিরাপত্তা বাড়ানো হবে। যেন এ ধরনের ঘটনা আর না ঘটে।

ডিসি সম্মেলনে হওয়া আলোচনা প্রসঙ্গে আনিসুল হক বলেন, আগেও আপনাদের জানিয়েছি, এখন যে প্রসেকিউশন আছে তার ৩০ ভাগ আমরা স্বাধীন প্রসেকিউশন সার্ভিস করার চিন্তা করছি। পিপিদের বেতনের আওতায় আনার বিষয়টি বিবেচনা করছি এবং সেই প্রস্তাব এরইমধ্যে অর্থ মন্ত্রণালয় পাঠিয়েছি। এ বিষয়টি আমি আজ ডিসিদের জানিয়েছি।

যেসব মামলায় জেলা প্রশাসন জড়িত সেগুলো নিয়ে যাতে যোগাযোগে কোনো ঘাটতি না থাকে সে বিষয়ে পদক্ষেপ নেয়া হবে জানিয়ে মন্ত্রী বলেন, হাইকোর্টে যেসব মামলা হয় তা ডিসিরা যেন তাৎক্ষণিক জানতে পারেন সে ব্যবস্থা করা হবে।

তিনি বলেন, পাঁচ থেকে সাতজন সহকারী অ্যাটর্নি  জেনারেলের একটি দল করে দেয়া হবে। যারা ৬৪ জেলার মামলার বিষয়ে যোগাযোগ রাখবে। তাতে মামলা সংক্রান্ত স্বাভাবিক যোগাযোগ ও তার তড়িৎ নিষ্পত্তি নিশ্চিত হবে।

ফৌজদারি ধারার ক্ষমতা নির্বাহী ম্যাজিস্ট্রেটকে দেয়ার বিষয়ে আইনমন্ত্রী বলেন, এ জন্য আইন সংশোধন করতে হবে। যেহেতু আইন সংশোধন ব্যতিত এটি সম্ভব নয়, ফলে এ মুহূর্তে তা বাস্তবায়ন সম্ভব হবে না। আলাপ-আলোচনার মাধ্যমে দেখা যাবে এর প্রয়োজনীয়তা আছে কিনা।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর