ব্রেকিং:
কৃষি ইনস্টিটিউটকে কৃষি বিশ্ববিদ্যালয়ে উন্নীত করা সময়ের দাবী নোয়াখালীতে অস্ত্র ও গুলিসহ গ্রেপ্তার – ১ সুধারামে অপহৃত স্কুলছাত্রী চট্টগ্রামে উদ্ধার নোয়াখালীতে ব্যবসায়ীকে হত্যার দায়ে দুজনের যাবজ্জীবন। নোয়াখালীতে মিনি ক্যাসিনো থেকে জুয়াড়ি আটক মহিষের দধির জন্য বিখ্যাত চাপরাশিরহাট পরীক্ষা দিতে যাওয়ার সময় স্কুলছাত্রকে কুপিয়ে জখম নোয়াখালীতে মোটরসাইকেলের ধাক্কায় পথচারী নিহত কারওয়ানবাজারে পেট্রোবাংলা ভবনে আগুন, নিয়ন্ত্রণে ৭ ইউনিট আগামী সপ্তাহে হেগে যাচ্ছেন সু চি বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে আসবেন মোদি-প্রণব-সোনিয়া বেক্সিট ইস্যু: বরিস সরকারের গোপন নথি ফাঁস! বিআরটিএ’র যেকোনো সার্কেলে ফিটনেস নবায়ন করা যাবে মেঘনায় দুই লঞ্চের সংঘর্ষে একজন নিহত, নিখোঁজ ১৫ কোম্পানীগঞ্জের উদ্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ চাটখিলে যুবলীগ নেতা বেলায়েতের মা মারা গেছেন কৃত্রিম বুদ্ধিমত্তায় শ্রেষ্ঠ গবেষক নোবিপ্রবি`র কাওছার হাতিয়ায় অস্র ইয়াবাসহ র্শীষ মাদক ব্যবসায়ী আটক কোম্পানীগঞ্জে ডাক্তারের ভুল চিকিৎসায় প্রসূতি মায়ের মৃত্যুর কবিরহাটে ব্যাংক ম্যানেজার ও ক্যশিয়ারসহ ১৪ জুয়াড়িকে গ্রেপ্তার

শনিবার   ০৭ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৩ ১৪২৬   ০৯ রবিউস সানি ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৮৪

‘সব আদালতে নিরাপত্তা বাড়ানো হবে’

প্রকাশিত: ১৭ জুলাই ২০১৯  

কুমিল্লার আদালতে বিচারকের সামনেই আসামি হত্যার প্রেক্ষাপটে দেশের সব জেলায় আদালতের নিরাপত্তা বাড়ানো হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।
মঙ্গলবার বিকেলে সচিবালয়ে ডিসি সম্মেলনের তৃতীয় দিনের পঞ্চম অধিবেশন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আদালতে নিরাপত্তা বাড়ানোর বিষয়ে আমরা ব্যবস্থা নেব। এটা শুধু কুমিল্লার আদালতের বিষয় নয়, ৬৪ জেলার আদালতে নিরাপত্তা বাড়ানো হবে। যেন এ ধরনের ঘটনা আর না ঘটে।

ডিসি সম্মেলনে হওয়া আলোচনা প্রসঙ্গে আনিসুল হক বলেন, আগেও আপনাদের জানিয়েছি, এখন যে প্রসেকিউশন আছে তার ৩০ ভাগ আমরা স্বাধীন প্রসেকিউশন সার্ভিস করার চিন্তা করছি। পিপিদের বেতনের আওতায় আনার বিষয়টি বিবেচনা করছি এবং সেই প্রস্তাব এরইমধ্যে অর্থ মন্ত্রণালয় পাঠিয়েছি। এ বিষয়টি আমি আজ ডিসিদের জানিয়েছি।

যেসব মামলায় জেলা প্রশাসন জড়িত সেগুলো নিয়ে যাতে যোগাযোগে কোনো ঘাটতি না থাকে সে বিষয়ে পদক্ষেপ নেয়া হবে জানিয়ে মন্ত্রী বলেন, হাইকোর্টে যেসব মামলা হয় তা ডিসিরা যেন তাৎক্ষণিক জানতে পারেন সে ব্যবস্থা করা হবে।

তিনি বলেন, পাঁচ থেকে সাতজন সহকারী অ্যাটর্নি  জেনারেলের একটি দল করে দেয়া হবে। যারা ৬৪ জেলার মামলার বিষয়ে যোগাযোগ রাখবে। তাতে মামলা সংক্রান্ত স্বাভাবিক যোগাযোগ ও তার তড়িৎ নিষ্পত্তি নিশ্চিত হবে।

ফৌজদারি ধারার ক্ষমতা নির্বাহী ম্যাজিস্ট্রেটকে দেয়ার বিষয়ে আইনমন্ত্রী বলেন, এ জন্য আইন সংশোধন করতে হবে। যেহেতু আইন সংশোধন ব্যতিত এটি সম্ভব নয়, ফলে এ মুহূর্তে তা বাস্তবায়ন সম্ভব হবে না। আলাপ-আলোচনার মাধ্যমে দেখা যাবে এর প্রয়োজনীয়তা আছে কিনা।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর