ব্রেকিং:
‘স্বল্প সংখ্যক’ যাত্রী নিয়ে ৩১ মে থেকে চলবে বাস-ট্রেন-লঞ্চ স্বাস্থ্যবিধি মেনে ফ্লাইট চালুর প্রস্তুতি করোনা ও অন্য রোগীদের আলাদা চিকিৎসা দেয়ার নির্দেশ মন্ত্রণালয়ের আওতাধীন শিল্পপ্রতিষ্ঠানসমূহকে ঢেলে সাজানো হচ্ছে আরও ২ হাজার চিকিৎসক নেওয়ার পরিকল্পনা সংক্রমণ ঝুঁকিমুক্ত বিশেষ চিকিৎসা বুথ তৈরি ছুটি আর বাড়ছে না, ৩১ মে থেকে অফিস শুরু দুর্গম খাসিয়া পুঞ্জিতে প্রধানমন্ত্রীর উপহার শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানালেন শেখ হাসিনা করোনায় সংক্রমিত পৌরসভার পিয়ন ফকির সুবর্ণচরে সরকারি চাল জব্দ, ডিলার পলাতক, ক্রেতার জরিমানা নোয়াখালীতে ২৪ ঘণ্টায় করোনায় ৩ জনের মৃত্যু নোয়াখালীতে ডোবায় মিলল ব্যবসায়ীর লাশ হাতিয়া উপকূলে নতুন প্রজাতি আবিষ্কার করলেন নোবিপ্রবি শিক্ষক ফেনীতে মিলে আগুন! লক্ষাধিক টাকা ক্ষতি শুধু যোদ্ধাই নয়, হাতে ওদের নতুন পৃথিবীও করোনার নমুনা সংগ্রহে ‘ভিটিএম কিট’ তৈরি হলো দেশে ২৪ ঘণ্টায় নতুন কোনো ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়নি করোনা জয় করলেন ১১১৯ পুলিশ সদস্য দেড় হাজার টন বোরো ধান সংগ্রহ করেছে সরকার
  • বৃহস্পতিবার   ২৮ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪২৭

  • || ০৪ শাওয়াল ১৪৪১

১৮৩

শ্রীলংকায় ফের বন্ধ সামাজিক যোগাযোগ মাধ্যম

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৩ মে ২০১৯  

শ্রীলংকায় মুসলিম সম্প্রদায়ের বিভিন্ন মসজিদ ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলার ঘটনায় দেশটিতে ফের বন্ধ করা হয়েছে ফেসবুক, হোয়াটসঅ্যাপ সহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম।
রোববার দেশটির পশ্চিম উপকূলীয়বর্তী শহর চিলাও’তে ফেসবুকে শুরু হওয়া বিতর্ককে কেন্দ্র করে এক মুসলিম ব্যক্তিকে প্রহার ও শহরটির মসজিদসহ মুসলিম মালিকানাধীন বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালানো হয়। -খবর রয়টার্স 

কর্তৃপক্ষ জানিয়েছে, এ ঘটনায় ফেসবুকে বিতর্কিত পোস্ট প্রকাশ করার অভিযোগে ৩৮ বছর বয়সী আব্দুল হামিদ মোহাম্মদ হাসমার নামক এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। 

তিনি ফেসবুকে এক পোস্টে লিখেছিলেন, ‘একদিন তোমরা কাঁদবে।’ পোস্টটিকে স্থানীয়রা তাদের প্রতি সহিংস হুমকি হিসেবে নেয় ও তাদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়।

মসজিদ ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলার ঘটনায় পুলিশ কুলিয়াপিতিয়া ও দুম্মালসুরিয়া এলাকা থেকে রোববার ও সোমবার সকালে বেশ কয়েকজনকে আটক করেছে।

সেনাবাহিনীর মুখপাত্র সুমিত আতাপাত্তু জানিয়েছেন, পরিস্থীতি নিয়ন্ত্রণে রাখতে শহরে রাতের বেলা কারিফিউ জারি করা হয়েছে। এছাড়া ভুল তথ্য ও গুজব ছড়ানো রোধে দেশটির কর্তৃপক্ষ সামাজিক যোগোযোগের মাধ্যমসমূহ অস্থায়ীভাবে বন্ধের ঘোষণা দিয়েছে। 

আন্তর্জাতিক বিভাগের পাঠকপ্রিয় খবর