ব্রেকিং:
দোকান খালে হেলে পড়েছে চাটখিলে সৌদি কারাগারে বন্দি শিশুসন্তানসহ নোয়াখালীর মেয়ে জেসমিন কোম্পানীগঞ্জে কলেজ ছাত্রলীগ সভাপতির ওপর হামলা পরকীয়ায় বাধা দেয়ায় শিশু সন্তানসহ গৃহবধূকে হত্যা নোয়াখালীতে একদিনে রেকর্ড আক্রান্ত ফেনীতে বজ্রপাতে যুবকের মৃত্যু বঙ্গবন্ধুর জন্মশতবাষির্কী উপলক্ষে জাতিসংঘের স্মারক ডাকটিকিট ‘সেনাবাহিনী দোকান ঘর তুলে না দিলে পথে বসতে হতো’ দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ১৭৬৪, মৃত্যু ২৮ উন্নয়ন কর্মকাণ্ডে বিপর্যয় ঠেকানোর উদ্যোগ বাজেটে এবারও কালো টাকা সাদা করার সুযোগ মৎস্য ও প্রাণিসম্পদ খাতে বাংলাদেশকে সহায়তা দিতে আগ্রহী মিশর বাংলাদেশকে আরো করোনা চিকিৎসা সরঞ্জাম দিল যুক্তরাষ্ট্র প্রতি তিনজনে ১ জন পুলিশ সুস্থ হচ্ছেন হাটবাজার এলাকায় হবে কংক্রিটের সড়ক হাইকোর্টে স্থায়ী নিয়োগ পেলেন ১৮ বিচারক সুন্দরবন থেকে ৬ কিশোরকে উদ্ধারে পুলিশের শ্বাসরুদ্ধকর অভিযান করোনা রোধে বাংলাদেশের সঙ্গে ৬ দেশের একাত্মতা বাংলাদেশের পাশে আছে যুক্তরাজ্য প্রধানমন্ত্রীকে জাতিসংঘ মহাসচিবের শুভেচ্ছা
  • রোববার   ৩১ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৭ ১৪২৭

  • || ০৭ শাওয়াল ১৪৪১

১১১

শ্রমিকলীগের সম্মেলন আজ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৯ নভেম্বর ২০১৯  

বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠন জাতীয় শ্রমিকলীগের সম্মেলন শনিবার। ৭ বছর পর সোহরাওয়ার্দী উদ্যানে এ সম্মেলন অনুষ্ঠিত হবে। প্রথম অধিবেশন শুরু হবে সকাল ১০টায় ও দুপুর ৩টা থেকে দ্বিতীয় অধিবেশন শুরু হবে ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটে। সম্মেলনে সংগঠনের নেতাকর্মীসহ দেশি-বিদেশি অতিথিরা থাকবেন।

আওয়ামী লীগের শীর্ষ নেতারা জানান, তারুণ্য নির্ভর, ত্যাগী ও স্বচ্ছ নেতাদেরকেই শ্রমিকলীগের নেতৃত্বে আনা হবে। সে অনুযায়ী দলটির শীর্ষ পর্যায়ের অনেকেই বাদ পড়তে পারেন। আর ক্যাসিনোকাণ্ড, টেন্ডার ও চাঁদাবাজিতে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে জড়িত নেতাদের বিদায় করা শুরু হয়েছে আগে থেকেই।

শ্রমিকলীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম  বলেন, আইএলও এর নিয়ম মেনে শ্রমিকলীগের কার্যক্রম পরিচালনা করা হয়। সে অনুযায়ী আমাদের কমিটি করা হয়েছে ৩৫ সদস্য বিশিষ্ট। এ সম্মেলনের মাধ্যমে ত্যাগী, স্বচ্ছ ও শ্রমিকবান্ধব নেতারাই আসবেন।

শ্রমিকলীগের কেন্দ্রীয় সহ-সভাপতি হাবিবুর রহমান আকন্দ বলেন, সংগঠন পরিচালনার জন্য আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা যাকে যোগ্য মনে করবেন তাকেই দায়িত্ব দেবেন। শ্রমিকেরলীগে কোনো টেন্ডারবাজ, চাঁদাবাজ ও সন্ত্রাসীর জায়গা দেয়া হবে না।

১৯৬৯ সালের ১২ অক্টোবর প্রতিষ্ঠা লাভ করে জাতীয় শ্রমিকলীগ। ২০১২ সালের সর্বশেষ জাতীয় শ্রমিক লীগের সম্মেলন হয়। সেই সম্মেলনের মাধ্যমে সভাপতির দায়িত্ব পান নারায়ণগঞ্জের শ্রমিক নেতা শুক্কুর মাহমুদ ও সাধারণ সম্পাদক হন ব্যাংক ট্রেড ইউনিয়ন নেতা সিরাজুল ইসলাম। তাদের নেতৃত্বে করা হয় আরো ৪৫টি সাংগঠনিক জেলার কমিটি। 

রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর