ব্রেকিং:
ফেনীতে ৯৯৯ এ ফোন দিয়ে ফেরত পেল টাকা বেগমগঞ্জের সৈকত ট্রেন দূর্ঘটনায় গুরুতর আহত নোয়াখালীর গর্ব সারওয়ার বিন মোস্তফা ও তার দলের শ্রেষ্ঠত্ব অর্জন নোয়াখালী পুলিশ লাইন্স বিদ্যালয়ের মাঠের সংস্কার কাজ উদ্বোধন নানা আয়োজনের মধ্য দিয়ে নোয়াখালীতে বিশ্ব ডায়াবেটিক দিবস পালিত কোন রোগী চিকিৎসার অভাবে মারা যাবে না কবিরহাট উপজেলা সমিতির চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকী পালন কোম্পানীগঞ্জে বিএনপির কমিটি বাতিলের দাবীতে বিক্ষোভ মিছিল! নোয়াখালীর নলদিয়া মেলা বিলুপ্তির পথে কোম্পানীগঞ্জে এএসপির নাম ভাঙ্গিয়ে চাঁদাবাজি সোনাইমুড়ীতে জোড়া খুন মামলার মূল হোতা আটক টেস্ট বিশ্বকাপ অভিষেকে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ আজীবন ছাত্রত্ব বাতিল হতে যাচ্ছে বুয়েটের ২৫ শিক্ষার্থীর এসএসসি পরীক্ষার ফরম পূরণে অতিরিক্ত অর্থ নিলে ব্যবস্থা সাদা মনের সাহসী মানুষ আব্দুল কাদের মির্জা নোয়াখালীতে এসএসসি পরীক্ষার ফরম পূরণে অনিয়ম করলে ব্যবস্থা নোবিপ্রবির ছাত্রলীগের ১৬ নেতা-কর্মীকে সাময়িক বহিষ্কার নোয়াখালীতে স্ত্রীর গলা কেটে দিল পাষান স্বামী কোম্পানীগঞ্জে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোবিপ্রবিতে ভর্তি শুরু ২৪ নভেম্বর

বৃহস্পতিবার   ১৪ নভেম্বর ২০১৯   কার্তিক ৩০ ১৪২৬   ১৬ রবিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান রাজধানীতে চার জঙ্গি আটক ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

শ্রমিকলীগের সম্মেলন আজ

প্রকাশিত: ৯ নভেম্বর ২০১৯  

বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠন জাতীয় শ্রমিকলীগের সম্মেলন শনিবার। ৭ বছর পর সোহরাওয়ার্দী উদ্যানে এ সম্মেলন অনুষ্ঠিত হবে। প্রথম অধিবেশন শুরু হবে সকাল ১০টায় ও দুপুর ৩টা থেকে দ্বিতীয় অধিবেশন শুরু হবে ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটে। সম্মেলনে সংগঠনের নেতাকর্মীসহ দেশি-বিদেশি অতিথিরা থাকবেন।

আওয়ামী লীগের শীর্ষ নেতারা জানান, তারুণ্য নির্ভর, ত্যাগী ও স্বচ্ছ নেতাদেরকেই শ্রমিকলীগের নেতৃত্বে আনা হবে। সে অনুযায়ী দলটির শীর্ষ পর্যায়ের অনেকেই বাদ পড়তে পারেন। আর ক্যাসিনোকাণ্ড, টেন্ডার ও চাঁদাবাজিতে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে জড়িত নেতাদের বিদায় করা শুরু হয়েছে আগে থেকেই।

শ্রমিকলীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম  বলেন, আইএলও এর নিয়ম মেনে শ্রমিকলীগের কার্যক্রম পরিচালনা করা হয়। সে অনুযায়ী আমাদের কমিটি করা হয়েছে ৩৫ সদস্য বিশিষ্ট। এ সম্মেলনের মাধ্যমে ত্যাগী, স্বচ্ছ ও শ্রমিকবান্ধব নেতারাই আসবেন।

শ্রমিকলীগের কেন্দ্রীয় সহ-সভাপতি হাবিবুর রহমান আকন্দ বলেন, সংগঠন পরিচালনার জন্য আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা যাকে যোগ্য মনে করবেন তাকেই দায়িত্ব দেবেন। শ্রমিকেরলীগে কোনো টেন্ডারবাজ, চাঁদাবাজ ও সন্ত্রাসীর জায়গা দেয়া হবে না।

১৯৬৯ সালের ১২ অক্টোবর প্রতিষ্ঠা লাভ করে জাতীয় শ্রমিকলীগ। ২০১২ সালের সর্বশেষ জাতীয় শ্রমিক লীগের সম্মেলন হয়। সেই সম্মেলনের মাধ্যমে সভাপতির দায়িত্ব পান নারায়ণগঞ্জের শ্রমিক নেতা শুক্কুর মাহমুদ ও সাধারণ সম্পাদক হন ব্যাংক ট্রেড ইউনিয়ন নেতা সিরাজুল ইসলাম। তাদের নেতৃত্বে করা হয় আরো ৪৫টি সাংগঠনিক জেলার কমিটি। 

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর